সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ১লা এপ্রিল, ২০২০ ইং , ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৭ই শাবান, ১৪৪১ হিজরী
একুশের গ্রন্থমেলায় এবার লক্ষ্মীপুরের ৮ কবি-লেখকের ১০ গ্রন্থ

একুশের গ্রন্থমেলায় এবার লক্ষ্মীপুরের ৮ কবি-লেখকের ১০ গ্রন্থ

0
Share

একুশের গ্রন্থমেলায় এবার লক্ষ্মীপুরের ৮ কবি-লেখকের ১০ গ্রন্থ

সানা উল্লাহ সানুঃ ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে একুশের বইমেলা। এদিন বিকেল ৩টায় মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০১৭ প্রদান করা হবে। উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী মেলা পরিদর্শন করবেন।

লক্ষ্মীপুরবাসির জন্য এবারের বই মেলার প্রধান আকর্ষণ হচ্ছে এ বছর বই মেলায় লক্ষ্মীপুরে জন্ম গ্রহনকারি ৮জন কবি-সাহিত্যিক এবং লেখকদের ১০টি গ্রন্থ প্রকাশিত হবে। সংশ্লিষ্ট কবি-সাহিত্যিক এবং লেখকদের সাথে আলাপ করে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এদের মধ্যে কবি ও বিচারক আরাফাত বিন আবি তাহিরের ৬৫টি কবিতা নিয়ে কাব্যগ্রন্থ “মনে মনে হেমন্ত বনে” প্রকাশিত হবে দেশ পাবলিকেশন্স থেকে। মেলার ৪৫২ এবং ৪৫৩ নম্বর স্টলে পাওয়া যাবে গ্রন্থটি। বিখ্যাত কলামিষ্ট ও প্রকৃতি লেখক আলম শাইনের উপন্যাস “ঘুনে খাওয়া বাঁশি” উপন্যাস পাওয়া যাবে এবারের মেলায়। মেলার ১১২-১১৪ নম্বর স্টলে নওরোজ কিতাব বিতানে পাওয়া যাবে তরুণ লেখক মাহমুদ শাওনের বই “দখিনের চিলেকোঠায় নরম রোদ”। মেলা আসছে আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মুহাঃ জাকির হোসেন এবং সচিবালয়ের কর্মকর্তা মোস্তফা শাওনের বই। ভিপি বেলায়েতের বই পাওয়া যাবে বাংলা একাডেমীর ৩৫৩ নম্বর স্টলের শাহজী প্রকাশনীতে। দাঁড়িকমা প্রকাশনীর ৬৬৬ নম্বর স্টলে জনি হোসেন কাব্যের ৩টি বই “ছড়ামশ”, “টেংরার গ্যাং”, “আহবান” পাওয়া যাবে। মেলায় আসছে আবদুল্লাহ আদিল মাহমুদের উপন্যাস “মুহুয়া বিঁেশর সীমানা”।
মেলা অনুষ্ঠিত হবে বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং একাডেমি সম্মুখস্থ সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় ৫ লাখ বর্গফুট জায়গায়। ১ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ব্যতীত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত স্টলগুলো খোলা থাকবে। ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা চলবে।

লক্ষ্মীপুর জেলায় জন্ম গ্রহনকারি অন্য কোন লেখক-কবি-সাহিত্যিকের বই সর্ম্পকে আপনার কাছে তথ্য থাকলে এ লিংকে জানান। অথবা ইমেইল করুন: [email protected]

শিল্প ও সংস্কৃতি আরও সংবাদ

বই মেলায় লক্ষ্মীপুরের তরুণ লেখক শান্ত আহম্মেদ’র “একটি রক্ত পলাশ বৃক্ষ”

দালালবাজার জমিদার বাড়িতে ৩ দিনের শিক্ষা ও সাংস্কৃতিক মেলা

বই মেলায় লক্ষ্মীপুরের রব্বানীর দু’টি বই ‘কথামালা’ ও প্রিয়ংবদা’

বই মেলায় বিচারক আরাফাতের নতুন বই ‘জোছনা ডাঙার দিন’

লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হলো ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’

রায়পুরে বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০ |
ফোন: ০১৭৯৪-৮২২২২২ | ইমেইল: [email protected]