সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
অর্ধ লক্ষ ফেসবুক ফলোয়ার নিয়ে নতুন উচ্চতায় লক্ষ্মীপুরটোয়েন্টিফোর - Lakshmipur24.com

অর্ধ লক্ষ ফেসবুক ফলোয়ার নিয়ে নতুন উচ্চতায় লক্ষ্মীপুরটোয়েন্টিফোর

অর্ধ লক্ষ ফেসবুক ফলোয়ার নিয়ে নতুন উচ্চতায় লক্ষ্মীপুরটোয়েন্টিফোর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর:: ২০১২ সাল। লক্ষ্মীপুরে জন্ম নেয় একটি অনলাইন সংবাদমাধ্যম। সংবাদ মাধ্যম হিসাবে এটি অল্প দিনে জেলার সীমানা ছাড়িয়ে দেশ এমনকি বর্হিবিশ্বের লক্ষ্মীপুর তথা বৃহত্তম নোয়াখালীবাসির কাছে জনপ্রিয় সংবাদ মাধ্যমে রুপ নেয়। হাল সময়ের সবচেয়ে ত্বরিত যোগাযোগ মাধ্যম অনলাইন পরিসরে নিজের অবস্থানকে শ্রেষ্ঠত্বের দিকে এগিয়ে নিয়ে যাওয়াই ছিল যার লক্ষ্য। আর এই পথচলায় দ্রততম সময়ে অর্ধলাখ (৫০ হাজার) লাইক এখন লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের ফেসবুক পেজে। এই লাইকগুলো স্রেফ সংখ্যা নয়, আস্থার বুনিয়াদে একের পর এক গেঁথে বসা ইট।
এ প্রাপ্তিতে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরে অগনিত পাঠককে শুভেচ্ছা ও অভিনন্দন।

ফেসবুক এখনকার সময়ে যে সবচেয়ে শক্তিশালী যোগাযোগ মাধ্যমের একটি। অতি সাধারণ ও বোঝেন বটে। সংবাদ, বিনোদন কিংবা পাঠকের প্রয়োজন কিংবা তাৎক্ষণিক খবর সবকিছুই পাঠকের দোরগোড়ায় সেলফোনে কিংবা কম্পিউটারে পৌঁছে গেছে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের ফেসবুক পেজের সুবাদে।
ছোট অফিসে হাতেগোনা কয়েক জন ঐক্যবদ্ধ সংবাদকর্মী। শুরু থেকেই সিদ্ধান্ত ছিল পাঠকদের কে একেবারে বস্তুনিষ্ঠ অনলাইন ব্যবহারের অভিজ্ঞতার স্বাদ পাইয়ে দেওয়া। আর প্রতিমুহূর্তে নতুন কিছু পাঠকের কাছে পৌঁছে দেওয়ার লড়াই তো আছেই। সব কিছুর অন্যতম হাতিয়ার লক্ষ্মীপুরটোয়েন্টিফোর নিউজ পোর্টালটি।
সে লক্ষ্যে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ফেসবুক ভিত্তিক ও সাধারণ পাঠকদের জন্য চালু করেছে কয়েকটি ফিচার।
১। লক্ষ্মীপুর তো বটেও বাংলাদেশের সর্বপ্রথম সংবাদ সাইট হিসাবে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরই ফেসবুকে অতি দ্রুত গতির ফিচারটি যুক্ত করেছে। লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের পরের এনটিভি, প্রথম আলো এবং বাংলাট্রিবিউন এ সেবা যুক্ত করে। এখন দেশের প্রায় মিডিয়াই তা ব্যবহার করছে।
২। ফেসবুক থেকে সম্পূর্ন বিনে পয়সায় পড়ার সুবিধা ফ্রি বেসিক ফিচারটিও লক্ষ্মীপুরটোয়েন্টিফোর পাঠকদের জন্য উন্মুক্ত করে। ফলে পাঠক চাইলে ফেসবুক থেকে বিনে পয়সায় লক্ষ্মীপুরটোয়েন্টিফোর পড়তে পারেন।
৩। লক্ষ্মীপুরটোয়েন্টিফোর এখন ফেসবুক পেজে সরাসরি ভিডিও সম্প্রচার করতে পারে। যে কোন গুরুত্বপূর্ন ঘটনা এখন লক্ষ্মীপুরটোয়েন্টিফোর সরাসরি সম্প্রচার করার মানসিকতা রাখছে।
৪। যে সকল পাঠক বিভিন্ন ব্রাউজারে ঠিকানা লিখতে পারে না তাদের কথা মাথায় রেখে অ্যান্ড্রয়েড অ্যাপস চালু করেছে অনলাইন সংবাদ মাধ্যম লক্ষ্মীপুরটোয়েন্টিফোর। যে কোন স্মার্ট ফোনে খুব সহজে এই অ্যাপসটি ইনস্টল করে জেলার সব ধরনের সংবাদ জানা যাচ্ছে।
গুগল প্লে স্টোরে গিয়ে (lakshmipur24) লিখে সার্চ দিলেই লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের অ্যাপসটি পাওয়া যাবে। এছাড়া এই লিংকে ঢুকে গুগল প্লে স্টোরের অ্যাপসটি মোবাইলে ইনস্টল করে নেয়া যাবে। অ্যাপসটি ডেভেলপ করেছেন লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের নিজস্ব ডেভেলপার জিএম নুরনবী। খুব শীঘ্রই ইউন্ডোজ ভার্সন ও চালু করা হবে।
পরিসংখ্যানঃ
লক্ষ্মীপুর জেলার প্রথম পেশাদার ইন্টারনেট সংবাদপত্র লক্ষ্মীপুরটোয়েন্টিফোর(lakshmipur24) ২০১২ সালের ২৬ ডিসেম্বর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। আজ ইন্টারনেট ব্যবহারকারী লক্ষ্মীপুরবাসির কাছে ব্যাপক পরিচিত একটি শব্দ।
বিশ্ববিখ্যাত র‌্যাংকিং প্রতিষ্ঠান এল্যাক্সা অনুসারে বর্তমানে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশের অন্যতম অনলাইন পত্রিকা। দেশ ও বিদেশে এর পাঠক সংখ্যা দৈনিক প্রায় ৮০ হাজার। যা প্রতিনিয়িতই বাড়ছে।
গুগল অ্যানালাইটিক ও গুগলচার্চ অনুসারে পৃথিবীর ৪৮টি দেশের প্রায় ৮১টি শহরে অবস্থানকারী লক্ষ্মীপুর জেলার প্রায় ৩ লাখ প্রবাসী নাগরিক অনলাইন ভিত্তিক এ পত্রিকাটির নিয়মিত পাঠক।
প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর বক্তব্য হচ্ছে, আঞ্চলিক সংবাদপত্র হলেও লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের জন্য শুরুতেই সম্পাদকীয় নীতি ও মানদন্ড তৈরি করা হয়েছে। সাংবাদিকতায় নৈতিকতার বিষয়টিকে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর সব সময় বিশ্বাস করে। লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের প্রতিটি সংবাদ কিংবা কন্টেন্ট জেলার পেশারদার সাংবাদিক এবং বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠানের তথ্যসূত্র সংযোজিত র্বাতা। ফলে দ্রুত এটি জনপ্রিয়তা ও বিশ্বাসযোগ্যতা পেয়েছে।
কপি পেস্টের মতো অকৃতজ্ঞতায় হাল ছেড়ে দিঃ
লক্ষ্মীপুরের বেশ কয়েকটি আঞ্চলিক প্রিন্ট সংবাদ মাধ্যম লক্ষ্মীপুরটোয়েন্টিফোর থেকে নেয়া সংবাদ লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের ক্রেডিট দিয়ে প্রকাশ করে থাকেন। কিন্তু আরো বেশ কিছু প্রিন্ট পত্রিকা আমাদের সংবাদগুলো হুবোহুব [dropcap]কপি[/dropcap] করে তাদের নাম বসিয়ে ছাপিয়ে দেয়। যেটা দেখে আমাদের খুব কষ্ট হয় তখন মনে হয় হাল ছেড়েদি। কিন্তু পাঠকদের আকর্ষণে পারি না। আমরা আমাদের সংবাদ বন্ধ করতে চাই না। আমরা চাই আমাদের ক্রেডিটে আপনারা লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের সংবাদ ছাপান। তাতে আমাদের স্পৃহা থামবে না।

আপনাদের সহায়তা চাইঃ
আমরা এখনো সরকারি  কোন বিজ্ঞাপন পাইনি। সর্ম্পূন ব্যক্তিগত বিনিয়োগেই চলছে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের যাবতীয় কার্যক্রম। এরই মাঝে চালু হয়েছে আমাদের একটি গবেষণামূলক প্রকল্প। যেখানেও বিনিয়োগ করতে হবে প্রচুর। আমরা বিশ্বাস করি ভালো কাজের ফল সহসা দ্রত আসে না। তা সত্ত্বেও এতগুলো মানুষের একান্ত পরিশ্রমের উদ্দেশ্য হচ্ছে লক্ষ্মীপুরেই জাতীয়মানের একটি আঞ্চলিক গণমাধ্যম প্রতিষ্ঠা করা।
বর্তমানে সে লক্ষ্যের প্রধান বাধাঁ হচ্ছে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের আর্থিক সমস্যা। কারণ প্রতিদিনই আছে অত্যন্ত ব্যয়বহুল সার্ভার ভাড়া, টেকনিক্যাল মেইটিনেন্স, কর্মী বাহিনী, প্রতিদিনের ইন্টারনেট খরচ, অফিস খরচ, ইত্যাদি ইত্যাদি। আমরা আর পেরে উঠতে পারছি না।
আপনাদের সামান্য বিজ্ঞাপন বাবত নিদির্ষ্ট কিছু আয় আমাদের কে নিয়ে যেতে পারে বহু দূরে। সাথে অল্প সময়ে আপনি বা আপনার পণ্যের পরিচিতি পৌঁছে যেতে পারে পুরো বিশ্বে। আমাদের অব্যাহত পথ চলায় আপনি তথ্য সমৃদ্ধ থাকতে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর কে আর্থিক সহায়তা করুন।

ইতি
আপনাদের ভালোবাসায় সিক্ত
সানা উল্লাহ সানু

এক নজরে দেখুন লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের অতীতের চেহারাঃ

২০১৫ সালের চেহারা
২০১৪ সালের চেহারা
২০১৩ ও ২০১২ সালের চেহারা

লক্ষ্মীপুর২৪ আরও সংবাদ

এগারতম বছরে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর

ফেসবুকে দুই লাখ ফলোয়ার অতিক্রম করেছে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম

আঞ্চলিক ভাষায় লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের নতুন অনুষ্ঠান “হাতদিনের লক্কুরা”

বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা লক্ষ্মীপুরবাসী কেমন আছেন ? সাড়া দিন

৭ম বর্ষে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর: পাঠক ও সুধিজনের প্রতিক্রিয়া

৭ম বর্ষে লক্ষ্মীপুরটোয়েন্টিফোর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com