সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
রেনু হত্যার ঘটনায় ঢাকায় লক্ষ্মীপুরবাসীর মানববন্ধন, এক নারী গ্রেফতার

রেনু হত্যার ঘটনায় ঢাকায় লক্ষ্মীপুরবাসীর মানববন্ধন, এক নারী গ্রেফতার

রেনু হত্যার ঘটনায় ঢাকায় লক্ষ্মীপুরবাসীর মানববন্ধন, এক নারী গ্রেফতার

ঢাকার বাড্ডায় ‘ছেলেধরা’ গুজব রটিয়ে তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যার ঘটনায় এবার একজন নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাড্ডা থানার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে সাঁতারকুল এলাকায় অভিযান চালিয়ে রিয়া বেগম ওরফে ময়না নামের ২৭ বছর বয়সী ওই নারীকে গ্রেপ্তার করা হয়।

পদ্মা সেতু নির্মাণ কাজে ‘মানুষের মাথা লাগবে’ বলে সম্প্রতি ফেইসবুকে গুজব ছড়ানোর পর দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে আক্রমণের ঘটনা ঘটছে। এর মধ্যেই গত শনিবার উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তসলিমাকে (৪২) পিটিয়ে মারা হয়। পরিবারের ভাষ্য অনুযায়ী, তিনি তার মেয়েকে ভর্তির খবর নিতে ওই বিদ্যালয়ে গিয়েছিলেন।

এদিকে বাড্ডায় ছেলেধরা সন্দেহের নির্মম শিকার অসলিমা বেগম রেনুর হত্যাকারীদের দ্রুত বিচার এবং সারা দেশে গুজব রটনাকারী কুচক্রী মহলের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহনের দাবীতে অনুষ্ঠিত হলো মানববন্ধন। ঢাকাস্থ রায়পুর উপজেলাবাসী নামক একটি সংগঠনের উদ্যোগে বিভিন্ন পেশাজীবি, সামাজিক সংগঠন ও সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নিহত তসলিমা বেগম রেনুর দুই শিশু সন্তান ও উপস্থিত ছিলেন।

রোটারিয়ান রফিকুল হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ হারুনুর রশীদ, বক্তব্য রাখেন, মানবাধিকার কর্মী এডভোকেট মোহাম্মদ শাহজাহান, মানববন্ধন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব বেলায়েত হোসেন বেলাল, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শামসুল ইসলাম পাটোয়ারী, রেনু হত্যার মামলার বাদী ও নিহত রেনুর বোনের ছেলে সৈয়দ নাসির উদ্দীন টিটু,মানববন্ধন বাস্তবায়ন কমিটির আহবায়ক জিল্লুর রহমান।

আরো বক্তব্য রাখেন,নোয়াখালী বিভাগ আন্দোলনের আহবায়ক মোহাম্মদ ঈমাম হোসেইন, যুগ্ম-আহবায়ক আনোয়ার হোসেন শিমুল” লক্ষ্মীপুর উত্তরাঞ্চলীয় সংগঠক ফোরাম” এর আহবায়ক গোলাম সারোয়ার লিটন।

মানববন্ধন নিন্মলিখিত দাবীগুলো বাস্তবায়নে সরকারের কাছে জোর দাবী জানচ্ছে

(এক) তসলিমা বেগম রেনুর হত্যাকারী যারা এখনো গ্রেফতার হয়নি, তাদের অবিলম্বে গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।

(দুই) আমরা মনে করি এক শ্রেণীর কুচক্রিমহল কর্তৃক সারাদেশে ছেলেধরা গুজব রটানোর নির্মম শিকার হয়েছে তসলিমা বেগম রেনূ, অবিলম্বে এই কুচক্রি মহল এবং যারা সামাজিক মাধ্যমে এসব প্রচার করেছে, তাদের আইনের আওয়াতায় এনে শাস্তি প্রদান করতে হবে।

(তিন) এই ধরনের ঘটনার আর যেনো পুনরাবৃত্তি না ঘটে, সে জন্যে আইন শৃঙখলা বাহিনীর যথাযথ কার্যকরী পদক্ষেপ আশা করছি।

(চার)ছেলেধরা বিষয়সহ সকল ধরনের গুজবের বিরুদ্ধে স্কুল, কলেজ মাদ্রসা এবং মসজিদে বিশেষ কাউন্সিলিং প্রোগ্রাম বাস্তবায়নে সকল উপজেলা প্রশানকে ব্যবস্থা নিতে সরকারের নির্বাহী আদেশের দাবী জানাচ্ছি। মানববন্ধন আশা করে এই জনবান্ধব সরকার রাষ্ট্র ও জনগনের স্বার্থে আমাদের দাবীর সাথে একাত্মতা পোষন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেনু (৪০) লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড উত্তর সোনাপুর গ্রামের বাসিন্দা। সে একই এলাকার আলাউদ্দিন মাঝি বাড়ির মৃত আব্দুল মান্নানের মেয়ে। তার সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

বাংলাদেশ | বিশ্ব আরও সংবাদ

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪৭৭ ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

কলকাতায় শুরু হচ্ছে ‘ইন্দো-বাংলা নোয়াখালী উৎসব’

মনোনয়ন ফরম জমা দেওয়ার পর কেঁদে দিলেন স্বতন্ত্র প্রার্থী সাত্তার পালোয়ান

উপহার খেদমত সেন্টার বাংলাদেশের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন

তানভীর আলাদিনকে প্রধান সমন্বয়কারী করে ফেনী থিয়েটারের কমিটি গঠন

লক্ষ্মীপুর সোসাইটি ইউ’কের দোয়া ও ইফতার মাহফিল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com