সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

১ সেপ্টেম্বর থেকে লক্ষ্মীপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন যারা

১ সেপ্টেম্বর থেকে লক্ষ্মীপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন যারা

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু হতে যাচ্ছে বুধবার (৮আগষ্ট) থেকে। আনুষ্ঠানিকভাবে সদর উপজেলায় এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। প্রথমপর্যায়ে লক্ষ্মীপুর পৌরসভার ভোটারদের মাঝে ৯ আগষ্ট থেকে ৩০ আগষ্ট পর্যন্ত স্মার্ট কার্ড বিতরণ করা হবে। ১ সেপ্টেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত সদর উপজেলার ২১ টি ইউনিয়নে ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণের সময়সূচী নির্ধারণ করা হয়েছে।

রামগঞ্জ, রায়পুর, রামগতি এবং কমলনগর উপজেলার ভোটারগণ স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের সংবাদ জানতে ফেসবুক থেকে এ লিংকে ( fb.com/lakshmipur24) গিয়ে একটি লাইক দিয়ে রাখুন, সময় মতো খবরটি পেয়ে যাবেন। 

লক্ষ্মীপুর সদর উপজেলার কোন ইউনিয়নে কখন স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে:

সদর উপজেলার ১নং উত্তর হামছাদী ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডে ১ সেপ্টেম্বর, ৩, ৪ ও ৫নং ওয়ার্ডে ৩ সেপ্টেম্বর, ৬নং ওয়ার্ডে ৪ সেপ্টেম্বর, ৭নং ওয়ার্ডে ৫ সেপ্টেম্বর ৮ ও ৯নং ওয়ার্ডে  ৬ সেপ্টেম্বর পশ্চিম হাসন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্টকার্ড বিতরণ করা হবে।

২নং দক্ষিণ হামছাদী ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডে ৮ সেপ্টেম্বর, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে ৯ সেপ্টেম্বর এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ১০ সেপ্টেম্বর নন্দনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্টকার্ড বিতরণ করা হবে।

৩নং দালালবাজার ইউনিয়নের যথাক্রমে ১, ২ ও ৩নং ওয়ার্ডে ১১, ১২ ও ১৩ সেপ্টেম্বর, ৪ ও ৫নং ওয়ার্ডে ১৫ সেপ্টেম্বর এবং ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ১৬ সেপ্টেম্বর তারিখে দালালবাজার ফাতেমা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে স্মার্টকার্ড বিতরণ করা হবে।

৪নং চররুহিতা ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের ভোটারগণ ১৭ সেপ্টেম্বর, ৩ ও ৪নং ওয়ার্ডের ভোটারগণ ১৮ সেপ্টেম্বর, ৫নং ওয়ার্ডের ভোটারগণ ১৯ সেপ্টেম্বর, ৬ ও ৭নং ওয়ার্ডের ভোটারগণ ২০ সেপ্টেম্বর এবং ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ আগামী ২২ সেপ্টেম্বর চররুহিতা ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

৫নং পার্বতীনগর ইউনিয়নের যথাক্রমে ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ২৩ সেপ্টেম্বর সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ২৪ সেপ্টেম্বর পার্বতীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ খিলবাইছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ২৫ সেপ্টেম্বর তারিখে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১১নং হাজিরপাড়া ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ২৬ সেপ্টেম্বর, ৪ ও ৫নং ওয়ার্ডের ভোটারগণ ২৭ সেপ্টেম্বর, ৬ ও ৭নং ওয়ার্ডের ভোটারগণ ২৯ সেপ্টেম্বর এবং ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ৩০ সেপ্টেম্বর তারিখে হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

৮নং দত্তপাড়া ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের ভোটারগণ ১লা অক্টোবর, ৩ ও ৪নং ওয়ার্ডের ভোটারগণ ২রা অক্টোবর, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ৩রা অক্টোবর, ৭ ও ৮নং ওয়ার্ডের ভোটারগণ ৪ অক্টোবর এবং ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ৬ই অক্টোবর তারিখে দত্তপাড়া ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করতে পারবেন।

৯নং উত্তর জয়পুর ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ৭ অক্টোবর, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ৮ অক্টোবর এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ আগামী ৯ অক্টোবর উত্তর জয়পুর ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

৭নং বশিকপুর ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের ভোটারগণ ১০ অক্টোবর, ৩ ও ৪নং ওয়ার্ডের ভোটারগণ ১১ অক্টোবর, ৫, ৬ ও ৮নং ওয়ার্ডের ভোটারগণ ১৩ অক্টোবর এবং ৭ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ১৪ অক্টোবর তারিখে বিরাহিমপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করতে পারবেন।

১২নং চরশাহী ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের ভোটারগণ ১৫ অক্টোবর, ৩ ও ৪নং ওয়ার্ডের ভোটারগণ ১৬ অক্টোবর, ৫, ৬ ও ৭নং ওয়ার্ডের ভোটারগণ ১৭ অক্টোবর এবং ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ১৮ অক্টোবর তারিখে চরশাহী ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১৫নং লাহারকান্দি ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ২০ অক্টোবর, ৪ ও ৫নং ওয়ার্ডের ভোটারগণ ২১ অক্টোবর, ৬ ও ৭নং ওয়ার্ডের ভোটারগণ ২২ অক্টোবর এবং ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ২৩ অক্টোবর তারিখে লাহারকান্দি ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১৪নং মান্দারী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভোটারগণ ২৪ অক্টোবর, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ২৫ অক্টোবর, ৪ ও ৫নং ওয়ার্ডের ভোটারগণ ২৭ অক্টোবর, ৬ ও ৭নং ওয়ার্ডের ভোটারগণ ২৮ অক্টোবর এবং ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ২৯ অক্টোবর তারিখে মান্দারী ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১৮নং কুশাখালী ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ৩০ অক্টোবর, ৪ ও ৫নং ওয়ার্ডের ভোটারগণ ৩১ অক্টোবর, ৬ ও ৭নং ওয়ার্ডের ভোটারগণ ১লা নভেম্বর এবং ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ৩রা নভেম্বর তারিখে কুশাখালী ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১৬নং শাকচর ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ৪ঠা নভেম্বর, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ৫ই নভেম্বর এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ৬ই নভেম্বর তারিখে শাকচর সরকারি প্রাথমিক বিদ্যালয় (আব্দুল করিম পন্ডিত বাড়ির দরজা) কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১৯নং তেয়ারীগঞ্জ ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ৭ নভেম্বর, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ৮ নভেম্বর এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ১০ নভেম্বর তারিখে হোসেনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

৬নং বাঙ্গাখাঁ ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ১১ই নভেম্বর, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ১২ নভেম্বর, ৭ ও ৮নং ওয়ার্ডের ভোটারগণ ১৩ নভেম্বর এবং ৯নং ওয়ার্ডের ভোটারগণ ১৪ নভেম্বর তারিখে বাঙ্গাখাঁ উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১৭নং ভবানীগঞ্জ ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের ভোটারগণ ১৫ নভেম্বর, ৪নং ওয়ার্ডের ভোটারগণ ১৭ নভেম্বর, ৩ ও ৫নং ওয়ার্ডের ভোটারগণ ১৮ নভেম্বর, ৬নং ওয়ার্ডের ভোটারগণ ১৯ নভেম্বর এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ২০ নভেম্বর তারিখে ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১০নং চন্দ্রগঞ্জ ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের ভোটারগণ ২২ নভেম্বর, ৩ ও ৪নং ওয়ার্ডের ভোটারগণ ২৪ নভেম্বর, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ২৫ নভেম্বর, ৭ ও ৮নং ওয়ার্ডের ভোটারগণ ২৬ নভেম্বর এবং ৯নং ওয়ার্ডের ভোটারগণ ২৭ নভেম্বর তারিখে প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

২১নং টুমচর ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ২৮ নভেম্বর, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ২৯ নভেম্বর এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ১লা ডিসেম্বর তারিখে টুমচর আসাদ একাডেমী কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

২০নং চর রমনী মোহন ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটারগণ ২রা ডিসেম্বর, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটারগণ ৩রা ডিসেম্বর এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ৪ঠা ডিসেম্বর তারিখে চর রমনী মোহন ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্র থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

১৩নং দিঘলী ইউনিয়নের ১ ও ২নং ওয়ার্ডের ভোটারগণ ৫ই ডিসেম্বর, ৩ ও ৪নং ওয়ার্ডের ভোটারগণ ৬ই ডিসেম্বর, ৫, ৬ ও ৭নং ওয়ার্ডের ভোটারগণ ৮ই ডিসেম্বর এবং ৮ ও ৯নং ওয়ার্ডের ভোটারগণ ৯ই ডিসেম্বর তারিখে দিঘলী ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্রে স্ব-শরীরে উপস্থিত থেকে স্মার্টকার্ড সংগ্রহ করতে হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিতরণ কার্যক্রম চলবে। যথাসময়ে স্মার্টকার্ড সংগ্রহ করতে না পারলে পরবর্তী সময়ে উপজেলা নির্বাচন কমিশন থেকে স্মার্টকার্ড সংগ্রহ করার সুযোগ রয়েছে। স্মার্ট জাতীয় পরিচয়পত্র নেওয়ার সময় প্রত্যেক ভোটারের দু হাতের ১০ আঙ্গুলের ছাপ এবং দু চোখের আইরিশ ইমেজ প্রদান করতে হবে। এসময় অবশ্যই বর্তমান জাতীয় পরিচয়পত্র কিংবা নিবন্ধন স্লিপ সঙ্গে আনতে হবে। প্রত্যেক ভোটার উপস্থিত থেকে তার স্মার্টকার্ড নিবে, অন্য কেউ কোন ভাবেই নিতে পারবেনা।

লক্ষ্মীপুর সংবাদ আরও সংবাদ

লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবস পালিত

লক্ষ্মীপুরে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

লক্ষ্মীপুরে শহীদ শেখ মণি’র জন্মদিনে খতম ও দোয়া

রায়পুরে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন

শুধুমাত্র পাঠ্য বই পড়ে প্রকৃত শিক্ষা অর্জন সম্ভব নয়: লক্ষ্মীপুর জেলা প্রশাসক

আইজলের দু পা শুকিয়ে দিন দিন সরু হয়ে যাচ্ছে

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]