১৪ আগষ্ট থেকে সকল মোবাইলে ৪৫ পয়সা কলরেট চালু

নিজস্ব প্রতিনিধি: মোবাইল ফোনে সকল অপারেটরে প্রতি মিনিট সর্বনিম্ন ৪৫ পয়সা ট্যারিফ নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। দেশের সব অপারেটরকে ১৪ অগাস্ট প্রথম প্রহর, অর্থাৎ সোমবার রাত ১২টা ১টা মিনিট থেকেই নতুন ট্যারিফ প্ল্যানকার্যকর করতে বলা হয়েছে ওই চিঠিতে।

নতুন সিদ্ধান্তের ফলে অন-নেট, অফ-নেটের ট্যারিফ সীমার ব্যবধান আর থাকল না। গ্রাহক যে অপারেটরেই কথা বলুক না কেন, প্রতি মিনিটে তার খরচ হবে প্যাকেজ, বান্ডেল আর সময় ভেদে ৪৫ পয়সা থেকে ২ টাকার মধ্যে। সেই সঙ্গে আগের মতই ভ্যাট ও অন্যান্য শুল্ক প্রযোজ্য হবে।

গ্রাহক সংখ্যার দিক দিয়ে এগিয়ে থাকা অপারেটররা অন-নেটে নানা অফার ও বান্ডেল দিয়ে অন্যান্য অপারেটরদের তুলনায় বেশি সুবিধা পেত। অভিন্ন ট্যারিফ সীমা নির্ধারণ করে দেওয়ায় বাজারে ভারসাম্য আসবে। এর ফলে গ্রাহকের অন-নেট, অফ-নেট প্যাকেজের ঝামেলা থাকল না। গ্রাহকের কাছে বিষয়গুলো আরও সহজ হল।

সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে গ্রাহকের রিচার্জ করা অর্থ বা টক টাইম অথবা এয়ার টাইম এবং চালু সকল রেগুলার প্যাকেজ বা অফার অথবা বান্ডেল নতুন ট্যারিফ প্ল্যানের আওতায় সমন্বয় করতে হবে। বিষয়টি গ্রাহকদের জানিয়েও দিতে হবে।