সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ১৮ই অক্টোবর, ২০১৯ ইং , ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই সফর, ১৪৪১ হিজরী

রেনু হত্যার ঘটনায় ঢাকায় লক্ষ্মীপুরবাসীর মানববন্ধন, এক নারী গ্রেফতার

রেনু হত্যার ঘটনায় ঢাকায় লক্ষ্মীপুরবাসীর মানববন্ধন, এক নারী গ্রেফতার

ঢাকার বাড্ডায় ‘ছেলেধরা’ গুজব রটিয়ে তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যার ঘটনায় এবার একজন নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাড্ডা থানার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে সাঁতারকুল এলাকায় অভিযান চালিয়ে রিয়া বেগম ওরফে ময়না নামের ২৭ বছর বয়সী ওই নারীকে গ্রেপ্তার করা হয়।

পদ্মা সেতু নির্মাণ কাজে ‘মানুষের মাথা লাগবে’ বলে সম্প্রতি ফেইসবুকে গুজব ছড়ানোর পর দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে আক্রমণের ঘটনা ঘটছে। এর মধ্যেই গত শনিবার উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তসলিমাকে (৪২) পিটিয়ে মারা হয়। পরিবারের ভাষ্য অনুযায়ী, তিনি তার মেয়েকে ভর্তির খবর নিতে ওই বিদ্যালয়ে গিয়েছিলেন।

এদিকে বাড্ডায় ছেলেধরা সন্দেহের নির্মম শিকার অসলিমা বেগম রেনুর হত্যাকারীদের দ্রুত বিচার এবং সারা দেশে গুজব রটনাকারী কুচক্রী মহলের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহনের দাবীতে অনুষ্ঠিত হলো মানববন্ধন। ঢাকাস্থ রায়পুর উপজেলাবাসী নামক একটি সংগঠনের উদ্যোগে বিভিন্ন পেশাজীবি, সামাজিক সংগঠন ও সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নিহত তসলিমা বেগম রেনুর দুই শিশু সন্তান ও উপস্থিত ছিলেন।

রোটারিয়ান রফিকুল হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ হারুনুর রশীদ, বক্তব্য রাখেন, মানবাধিকার কর্মী এডভোকেট মোহাম্মদ শাহজাহান, মানববন্ধন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব বেলায়েত হোসেন বেলাল, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শামসুল ইসলাম পাটোয়ারী, রেনু হত্যার মামলার বাদী ও নিহত রেনুর বোনের ছেলে সৈয়দ নাসির উদ্দীন টিটু,মানববন্ধন বাস্তবায়ন কমিটির আহবায়ক জিল্লুর রহমান।

আরো বক্তব্য রাখেন,নোয়াখালী বিভাগ আন্দোলনের আহবায়ক মোহাম্মদ ঈমাম হোসেইন, যুগ্ম-আহবায়ক আনোয়ার হোসেন শিমুল” লক্ষ্মীপুর উত্তরাঞ্চলীয় সংগঠক ফোরাম” এর আহবায়ক গোলাম সারোয়ার লিটন।

মানববন্ধন নিন্মলিখিত দাবীগুলো বাস্তবায়নে সরকারের কাছে জোর দাবী জানচ্ছে

(এক) তসলিমা বেগম রেনুর হত্যাকারী যারা এখনো গ্রেফতার হয়নি, তাদের অবিলম্বে গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।

(দুই) আমরা মনে করি এক শ্রেণীর কুচক্রিমহল কর্তৃক সারাদেশে ছেলেধরা গুজব রটানোর নির্মম শিকার হয়েছে তসলিমা বেগম রেনূ, অবিলম্বে এই কুচক্রি মহল এবং যারা সামাজিক মাধ্যমে এসব প্রচার করেছে, তাদের আইনের আওয়াতায় এনে শাস্তি প্রদান করতে হবে।

(তিন) এই ধরনের ঘটনার আর যেনো পুনরাবৃত্তি না ঘটে, সে জন্যে আইন শৃঙখলা বাহিনীর যথাযথ কার্যকরী পদক্ষেপ আশা করছি।

(চার)ছেলেধরা বিষয়সহ সকল ধরনের গুজবের বিরুদ্ধে স্কুল, কলেজ মাদ্রসা এবং মসজিদে বিশেষ কাউন্সিলিং প্রোগ্রাম বাস্তবায়নে সকল উপজেলা প্রশানকে ব্যবস্থা নিতে সরকারের নির্বাহী আদেশের দাবী জানাচ্ছি। মানববন্ধন আশা করে এই জনবান্ধব সরকার রাষ্ট্র ও জনগনের স্বার্থে আমাদের দাবীর সাথে একাত্মতা পোষন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেনু (৪০) লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড উত্তর সোনাপুর গ্রামের বাসিন্দা। সে একই এলাকার আলাউদ্দিন মাঝি বাড়ির মৃত আব্দুল মান্নানের মেয়ে। তার সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

দেশে বিদেশে আরও সংবাদ

সংঘাত সংবেদী সাংবাদিকতা ও তথ্য যাচাই কর্মশালা সমাপ্ত

মানুষের রোগে আক্রান্ত হচ্ছে মাছ: উদ্বিগ্ন ভারতীয় বিজ্ঞানীরা

মন্ত্রীর কাছে প্রতিমন্ত্রীকে ফোনের অনুরোধ করে আটক হয়েছেন লক্ষ্মীপুরের এক ব্যক্তি

রোহিঙ্গা নারীর স্বামী বাংলাদেশি পাসপোর্টে বারবার যান সৌদি

কাশ্মীর ইস্যু আর ভারতের অভ্যন্তরীণ ব্যাপার নয়: আ স ম রব

কোরবানির বর্জ্য অপসারণে সকলের সহযোগিতা চায় সরকার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]