সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ৪ঠা জুলাই, ২০২০ ইং , ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
বিশ্ব মিডিয়ায় লক্ষ্মীপুর ও এমপি পাপুল

বিশ্ব মিডিয়ায় লক্ষ্মীপুর ও এমপি পাপুল

বিশ্ব মিডিয়ায় লক্ষ্মীপুর ও এমপি পাপুল

কুয়েতে আটক লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সাংসদ কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলকে রিমান্ডে নেওয়ার নির্দেশ দিয়েছে কুয়েতের পাবলিক প্রসিকিউটর। কুয়েতের সিআইডির (ক্রিমিনাল ইনভেষ্টিগেশন ডিপার্টমেন্ট) আবেদনের প্রেক্ষিতে এ নির্দেশ দেওয়া হয়।

সোমবার সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক গালফ নিউজের এক প্রতিবেদন অনুসারে এ সংবাদ প্রকাশ করেছে বাংলাদেশী ইংরেজী দৈনিক দ্যা বিজনেস স্ট্যার্ন্ডাড এবং বাংলা দৈনিক প্রথম আলো। 

পত্রিকা দুটির খবর থেকে জানা যায়, মানব পাচার ও অবৈধ মুদ্রা পাচারের সঙ্গে যুক্ততার অভিযোগে বাংলাদেশের সাংসদকে আটকের বিষয়টি কুয়েতের সিআইডির কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

অন্যদিকে, কুয়েত থেকে প্রকাশিত আরব টাইমসের এক প্রতিবেদনে সোমবার বলা হয়েছে, দেশটির সিআইডির কর্মকর্তারা পাঁচ বাংলাদেশিকে জেরা করে জানতে পেরেছে তাদের প্রত্যেকেই কুয়েত যেতে সাংসদকে তিন হাজার দিনার করে দিয়েছিলেন।

এছাড়াও প্রতি বছর তারা ভিসা নবায়নের জন্য সাংসদকে বাড়তি টাকা দিয়েছেন। তাদের সাক্ষ্যের ভিত্তিতে সাংসদ কাজী শহিদের বিরুদ্ধে মানব পাচার ও অবৈধ মুদ্রা পাচারের অভিযোগ এনেছেন তদন্ত কর্মকর্তারা। অবশ্য কুয়েতসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশের গণমাধ্যম বাংলাদেশের সাংসদের গ্রেপ্তারের খবর প্রচার করলেও এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানতে পারেনি সেখানকার বাংলাদেশ দূতাবাস। এ নিয়ে জানতে চাইলে কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম সোমবার সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, সাংসদ কাজী শহিদকে আটকের খবর এখানকার গণমাধ্যমে জানার পর এ নিয়ে জানতে রোববার কুয়েতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি লিখি। এখন পর্যন্ত আমরা আনুষ্ঠানিকভাবে কিছু জানতে পারিনি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় ও কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সাংসদ কাজী শহিদ গত মার্চে কুয়েত সফরে যান। তবে ব্যক্তিগত ভাবে যাওয়ায় তিনি সবুজ পাসপোর্টে নিয়ে কুয়েত গেছেন। সাধারণত মন্ত্রী, সাংসদ, কূটনীতিকেরা লাল পাসপোর্ট নিয়ে বিদেশ সফর করেন।

যা তাদের কূটনৈতিক প্রাধিকার দিয়ে থাকে বিদেশের মাটিতে। সাংসদের বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বিকেলে বলেন, ‘বিদেশে গিয়ে একজন সাংসদ এ ধরণের অপরাধমূলক কর্মকান্ডে জড়াবেন তা একেবারেই অনভিপ্রেত। এমন সময় এই ঘটনাটা ঘটেছে যখন পৃথিবীর সব দেশ মানবপাচারকারীদের বিরুদ্ধে খড়গহস্ত। এমন সময়ে সাংসদের বিরুদ্ধে অভিযোগ আসাটা অত্যন্ত দুঃখজনক। আমরা এতে লজ্জিত।’

বাংলাদেশের লক্ষ্মীপুর জেলার সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতে আটকের এ খবরটি রবিবার থেকে মধ্যপ্রাপচ্যসহ বিশ্বের বিভিন্ন মিডিয়ায় ব্যাপকহারে প্রচার হচ্ছে। ইতোমধ্যে সংবাদ প্রকাশিত হয়েছে বিবিসি বাংলায়, জর্ডানের দৈনিক আল বাওবা, তুরস্কের এএ নিউজ ব্রডকাস্টিং,

দেশে বিদেশে আরও সংবাদ

এমপি পাপুলকে সরিয়ে দিল এনআরবিসি ব্যাংক

সাংসদ পাপুলের চেকবই জব্দ, বিপুল অর্থ লেনদেনের তথ্য পেয়েছে কুয়েত সিআইডি

কুয়েত আদালতে তৃতীয়বারের মতো সাংসদ পাপুলের জামিন আবেদন নাকচ

বাংলাদেশিদের ফেরত না পাঠাতে আরব আমিরাতকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী

এমপি পাপুলের পরিবারের সদস্যদের তথ্য চেয়ে দুদকের চিঠি

বিশ্ব মিডিয়ায় লক্ষ্মীপুর ও এমপি পাপুল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]