সব কিছু
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৩শে জানুয়ারি, ২০২০ ইং , ১০ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৭শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

আবারো জার্মান আ. লীগের সাংগঠনিক সম্পাদক হলেন লক্ষ্মীপুরের হাবিব

আবারো জার্মান আ. লীগের সাংগঠনিক সম্পাদক হলেন লক্ষ্মীপুরের হাবিব

জার্মান আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ থেকে পুনরায় সাংগঠনিক সম্পাদক হিসেবে প্রকৌশলী হাবিবুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। হাবিবুর রহমানের বাড়ি বাংলাদেশের লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায়।

এর আগে ২০১৭ সাল থেকে সাংগঠনিক তৎপরতা ও স্বচ্ছ রাজনীতির কারণে তাকে ওই একই দায়িত্বে বহাল করেছিল জার্মান আওয়ামী লীগের কার্যকরী পরিষদ।

গত ২৭ অক্টোবর ফ্রাঙ্কফুর্টের কর্মী সম্মেলনের পর হাবিবুরকে আবারও বাছাই করে নেন তৃতীয়বারের মতো জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম সাবু এবং নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আব্বাস আলী।

পেশায় প্রকৌশলী হাবিব সাংগঠনিক সম্পাদক হওয়ার আগে ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত জার্মান আওয়ামী লীগের বায়ার্ন মিউনিখ শাখার সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেখ হাসিনার মিউনিখ সফরের সময় দলের হয়ে নানা অনুষ্ঠান তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে আয়োজন করেছিলেন।

ইঞ্জিনিয়ার হাবির  Deutsche Welle (ডিডব্লিউ), ৭১ টিভি, News24, bdnews24.com, probaho24.com সহ বিভিন্ন মিডিয়ায় দেশ ও আওয়ামী লীগের ব্যাপারে লাইভ নিউজে অংশগ্রহণ ও লেখনীর মাধ্যমে সংগ্রাম করে চলছেন।

এছাড়া তিনি ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্ট সহ জার্মানীতে বিভিন্ন সভা ও সেমিনারে উপস্থিত থেকে, দেশ ও দলের পক্ষে নিজের শক্ত অবস্থান তূলে ধরে বক্তব্য করেন।

লক্ষ্মীপুর জেলার দু’শ গুণীব্যক্তির সংক্ষিপ্ত জীবনী নিয়ে প্রকাশিত “লক্ষ্মীপুরের ডায়েরি“ ও “লাইফ ইজ রুয়েট“ ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানকে নিয়ে প্রবন্ধ ছাপানো হয়।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানের কার্যক্রমের প্রশংসা করেন।

পূরানো দায়িত্ব নতুন করে পেয়েই ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অসীম কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরকে জানান, জার্মান আওয়ামী লীগকে সুসংগঠিত করতে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের সকল নির্দেশ মেনে আগের চেয়ে আরও বেশি পরিশ্রম করার অঙ্গীকার করেন।

তিনি আরো বলেন, লক্ষ্মীপুরের সন্তান হিসাবে আমি সবসময় গর্ববোধ করি।  পৃথিবীর যেই প্রান্তেই যাই, আগামীতে লক্ষ্মীপুরের উন্নয়নে স্থানীয় প্রশাসন ও নেতাদের সাথে সরাসরি কাজ করার আশা আছে। সেই সাথে লক্ষ্মীপুরে কল কারখানা স্থাপন করে কিভাবে কর্মসংস্থান সৃষ্টি করা যায়, সেই ব্যাপারে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন  তিনি।

 

দেশে বিদেশে আরও সংবাদ

এক বছরের মধ্যে উপকূলীয় অঞ্চলে প্লাস্টিক ব্যবহার বন্ধ: হাইকোর্ট

আমিরাতে ফুটবল টুর্নামেন্টের ফাইনালে লক্ষ্মীপুরের জয়

প্রধানমন্ত্রীসহ সরকারের উচ্চ মহলে উপকূল দিবসের দাবি

ইন্টারনেট মানুষের মৌলিক অধিকার; ইন্টারনেট গভর্নেন্স ফোরামের সেমিনারে বক্তারা

আবারো জার্মান আ. লীগের সাংগঠনিক সম্পাদক হলেন লক্ষ্মীপুরের হাবিব

ঢাকায় গোল টেবিল বৈঠক: ১২ নভেম্বর ’উপকূল দিবস’ রাষ্ট্রীয় স্বীকৃতির প্রস্তাবনা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]