সব কিছু
লক্ষ্মীপুর সোমবার , ২০শে মে, ২০১৯ ইং , ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই রমযান, ১৪৪০ হিজরী

আফ্রিকায় কাউন্সিলর পদে লক্ষ্মীপুরের আলা উদ্দিন

আফ্রিকায় কাউন্সিলর পদে লক্ষ্মীপুরের আলা উদ্দিন

নিজস্ব প্রতিনিধি: আফ্রিকা মহাদেশের অন্যতম প্রভাবশালী দেশ সাউথ আফ্রিকার প্রাদেশিক পরিষদ নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন, বাংলাদেশী প্রবাসী আলা উদ্দিন সুজন। তিনি আফ্রিকায় জনি মোহাম্মদ নামে পরিচিত। আলা উদ্দিন সুজন  প্রকাশ জনি মোহাম্মদ ক্ষমতাসীন দল আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস (এএনসি)র দলের প্রার্থী হিসেবে নর্থ-ওয়েস্ট প্রভিন্স থেকে কাউন্সিলর পদে লড়াই করবেন। এমনটি নিশ্চিত করে তিনি তার ফেসবুকের এক স্ট্যাটাসে আফ্রিকায় অবস্থানরত বাঙ্গালী ভাইদের নিকট আবেদন রেখেছেন। তিনি জানিয়েছেন আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস (এএনসি)র দলীয় মনোনয়ন পেতে হলে তাকে প্রাদেশিক পরিষদের ১৫টি শাখায় সমর্থন দিতে হবে। আর সে জন্য তিনি ওই প্রদেশে বাঙালী ভোটার ভাইদের বিশেষ করে বৃহত্তম নোয়াখালীর আফ্রিকা প্রবাীদের সমর্থন কামনা করছেন।

আলা উদ্দিন সুজন প্রকাশ জনি মোহাম্মদ লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর লরেঞ্চ গ্রামের মৃত আবুল কালামের ছেলে। তিনি প্রায় দীর্ঘ ২২ বছর যাবত দক্ষিণ আফ্রিকায় স্থায়ীভাবে বসবাস করে আসছেন। তিনি বাঙালীদের অধিকার আদায়ের জন্য আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস (এএনসি)তে যোগ দিয়ে নিয়মিত রাজনীতি করছেন। বর্তমানে তিনি সাউথ আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস(এনএফসি)র কেন্দ্রীয় কমিটির সদস্য এবং নর্থ-ওয়েস্ট প্রভিন্স এর  ট্রেজারার পদে দায়িত্বরত আছেন।

জানা যায়, আফ্রিকার ৯টি প্রদেশের মধ্যে নর্থ-ওয়েস্ট প্রদেশ অন্যতম একটি। ২০১৪ সালে সাউথ আফ্রিকায় সাধারণ নির্বাচনে পঞ্চমবারের মতো জয়ী হলো আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস(এএনসি)।দেশটির প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট কিংবদন্তি বর্ণবৈষম্য বিরোধী নেতা নেলসন ম্যান্ডেলা

 

 

ঘরে-বাহিরে আরও সংবাদ

অনলাইন পত্রিকায় অভ্যস্ত হোন: প্রধানমন্ত্রী

গ্রামীণফোনের কলরেট ও ডেটা রেট বাড়ছে

ফেসবুক লাইভে কোরআন অবমাননা, সেফুদার ফাঁসির দাবি

হঠাৎ ধর্মঘটে দুর্ভোগে লক্ষ্মীপুর-ভোলা-বরিশালের যাত্রীরা

লক্ষ্মীপুরে একসঙ্গে জন্ম নেয়া সেই ৭ শিশুর মৃত্যুও একসঙ্গে

লক্ষ্মীপুরে এক সঙ্গে ৭ সন্তান জন্ম দিয়েছেন এক নারী

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]