সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
নিবন্ধনের জন্য আবেদিত নিউজপোর্টালগুলোর দ্রুত নিবন্ধন দিতে হবে: বনপা

নিবন্ধনের জন্য আবেদিত নিউজপোর্টালগুলোর দ্রুত নিবন্ধন দিতে হবে: বনপা

41
Share

নিবন্ধনের জন্য আবেদিত নিউজপোর্টালগুলোর দ্রুত নিবন্ধন দিতে হবে: বনপা

নিবন্ধনের জন্য আবেদিত এবং নিবন্ধন প্রক্রিয়ায় যেসকল অনলাইন নিউজপোর্টাল রয়েছে সেসকল প্রতিষ্ঠান সমূহকে দ্রুত নিবন্ধন দিতে দাবি জানিয়েছে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন-‘বনপা’। বনপা’র পক্ষ থেকে জানানো হয় ২০১৬ সালের জুন মাসের মধ্যেই দেশে ১৭১৭টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদন করেছিল। কিন্ত সরকারের পক্ষ থেকে নিবন্ধন প্রক্রিয়া শেষ করতে না পারায় বর্তমানে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন নিয়ে নানা গড়মিল তথ্য ও অপ্রচার হচ্ছে বিভিন্ন মিডিয়ায়। এটি গুটি কয়েক স্বার্থান্বেষী ও বহুজাতিক কোম্পানী ভিত্তিক মিডিয়া মালিকদের  অপসাংবাদিকতার নজির।

নিবন্ধনের জন্য প্রক্রিয়াধীন নিউজপোর্টাল গুলোর তালিকা প্রকাশ করে দ্রুত সেগুলো নিবন্ধন প্রক্রিয়া শেষ করার দাবী জানায়,‘বনপা’।

বিভিন্ন মিডিয়ায় “অনিবন্ধিত ও অননুমোদিত অনলাইন নিউজ পোর্টাল ১ সপ্তাহের মধ্যে বন্ধের নির্দেশ” শিরোনামে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে আবেদিত ও চলমান প্রক্রিয়াধীন নিউজ পোর্টালগুলোর ভবিষ্যত করণীয় নির্ধারণে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাত ৯ টায় বনপার প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোকমুনুর জামান রনির পরিচালনায় জরুরী ভার্চুয়াল সভায় এমন দাবী জানানো হয়।

সভায়, নিবন্ধন চাওয়া প্রতিষ্ঠান সমূহকে নিয়ে অন্য কোন গণমাধ্যমে অতিরঞ্জিত কিছু না প্রকাশ করারও অনুরোধ জানানো হয়। বক্তরা বলেন, সরকারি নিয়ম মেনেই ২০১৬ সালের মধ্যে অন্তত ১৭১৭টি নিউজপোর্টাল নিবন্ধনের জন্য আবেদন করেছিল। এ ক্ষেত্রে সরকার পূর্বের আবেদিত গুলোর নিবন্ধন কার্যক্রম শেষ না করে আবেদন গ্রহন চলমান রেখেছিল। ফলে বর্তমানে নিউজপোর্টাল নিবন্ধন প্রক্রিয়ায় একটি জট তৈরি হয়েছে।

সভায় গুটি কয়েক স্বার্থান্বেষী মহলের দোষে ঢালাওভাবে সকল পোর্টালকে বন্ধ করার নির্দেশনার বিষয়ে আইনি প্রক্রিয়ায় মোকাবেলা করার জন্য সভায় সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এসময় বনপা’র সভাপতি শামসুল আলম স্বপন বলেন, অনলাইন নিউজপোর্টাল গুলোর অধিকার আদায়ে ও প্রয়োজনে বনপা আদালতে যাবে ।

তিনি আরো বলেন, তবে রাষ্ট্রের প্রচলিত আইন না মেনে, মিথ্যা সংবাদ পরিবেশন, গুজব রটানো, অন্যের চরিত্র হনন এমন ভুঁইফোড় নিউজপোর্টাল বন্ধের উদ্যোগকে বনপা সাধুবাদ জানায়। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গঠনে অনলাইন নিউজ পোর্টালগুলো নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। গুটি কয়েক স্বার্থান্বেষীর অপসাংবাদিকতার দায়ভার  মেনে নেয়া হবে না। তাদের অপকর্মের সুত্র ধরে সকল মিডিয়াকে অপরাধী বানানোর চক্রান্তও রুখে দাড়াঁবে বনপা।

মিডিয়া | সোস্যালমিডিয়া আরও সংবাদ

উপকূল সাংবাদিকতায় আন্তর্জাতিক পুরস্কার পেলেন বাংলাদেশী সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু

ফেসবুকে ভুয়া কন্যা শিশু দিবস পালন

নিবন্ধনের জন্য আবেদিত নিউজপোর্টালগুলোর দ্রুত নিবন্ধন দিতে হবে: বনপা

দুর্যোগপ্রবণ এই দেশে উপকূল সাংবাদিকতাকে উপেক্ষা করার সুযোগ নেই: জাফর ওয়াজেদ

পিআইবি-এটুআই পুরস্কার পেলেন বাংলানিউজের ডালিম হাজারী

জাতিসংঘের তথ্য সমাজ বিষয়ক বিশ্ব সম্মেলন পুরস্কার-২০২১ পেল বিএনএনআরসি

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com