সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
আজ কমলনগর প্রেসক্লাবের নির্বাচন

আজ কমলনগর প্রেসক্লাবের নির্বাচন

আজ কমলনগর প্রেসক্লাবের নির্বাচন

প্রথমবারের মতো সরাসরি ভোটের মাধ্যমে লক্ষ্মীপুরের কমলনগর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার (২৪ জুন) বিকেল ৪টা থেকে ৬টার মধ্যে কমলনগর প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। প্রেসক্লাবের নির্বাচন কমিশনার ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আক্তারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি এমএ মজিদ এবং দৈনিক মানবজমিন প্রতিনিধি ইউছুফ আলী মিঠু। ২টি সহসভাপতি পদে দৈনিক ভোরের ডাক প্রতিনিধি মাকছুদের রহমান, দৈনিক ইনকিলাব প্রতিনিধি কাজী মুহাম্মদ ইউনুছ, দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি আমানত উল্লাহ। সাধারণ সম্পাদক পদে ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড এর প্রতিনিধি সানা উল্লাহ সানু, দৈনিক আমাদের সময় প্রতিনিধি মুছাকালিম উল্লাহ। অর্থ সম্পাদক পদে আমাদের নতুন সময় পত্রিকার প্রতিনিধি আমজাদ হোসেন আমু এবং দৈনিক খবর পত্রিকার প্রতিনিধি নাসির উদ্দিন মাহমুদ।

এর আগে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, সহ সাধারণ সম্পাদক পদে দৈনিক সময়ের আলো প্রতিনিধি মোখলেছুর রহমান ধনু, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি শাহরিয়ার কামাল, দপ্তর ও পাঠাগার বিষয়ক সম্পাদক পদে দৈনিক স্বদেশ প্রতিদিন প্রতিনিধি আবছার উদ্দিন রাসেল এবং নির্বাহী সদস্য পদে দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার প্রতিনিধি এমএ এহসান রিয়াজ।

নির্বাচন কমিশন জানিয়েছেন, প্রচার প্রকাশনা ও গবেষণা বিষয়ক সম্পাদক, ক্রীড়া সংস্কৃতি ও অনুষ্ঠান বিষয়ক সম্পাদক এবং তথ্য প্রযুক্তি ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে কোন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন না।

৪ সদস্য বিশিষ্ট কমিশনারদের মধ্যে অন্যরা হলেন, হাজিরহাট উপকূল সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ আক্তার হোসেন, হাজিরহাট হামেদিয়া ডিগ্রী মাদরাসার প্রভাষক মাকছুদুর রহমান এবং হাজিরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এমএ ছায়েদ চৌধুরী।

প্রেসক্লাব সূত্রে জানা যায়, ২০০৬ সালে সাবেক রামগতি উপজেলা বিভক্ত হয়ে কমলনগর হওয়ার পর এখানকার সাংবাদিকরা সংগঠিত হয়ে একটি প্রেসক্লাব গঠন করে। ২০০৮ সালে প্রেসক্লাবের আনুষ্ঠানিক সম্পন্ন হয়। তখন সংক্ষিপ্ত পরিসরে একটি গঠনতন্ত্র প্রণয়ন করা হয়। পরে বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের মধ্যে মতপার্থক্য থাকায় প্রেসক্লাব ২টি অংশে বিভক্ত হয়ে পড়ে। দীর্ঘদিন দুটি অংশের পৃথক পৃথক কমিটি থাকলেও তাতে কোন ধরনের আনুষ্ঠানিক র্নিবাচন অনুষ্ঠিত হয়নি। দীর্ঘ ১২ বছর পর ২০২১ সালে তৎকালীন ২০০৮ সালের প্রেসক্লাবের সকল সদস্যরা বিভক্তিভুলে অবিভক্ত কমলনগর প্রেসক্লাব গঠন করে। চলতি বছরের জানুয়ারি মাসে প্রেসক্লাবের পূর্বের সকল কমিটি বিলুপ্ত করে এমএ মজিদকে আহবায়ক এবং সানা উল্লাহ সানুকে সদস্য সচিক করে একটি আহবায়ক কমিটি ও গঠনতন্ত্র প্রণয়ন উপকমিটি গঠন করা হয়।

গঠনতন্ত্র প্রণয়ন উপকমিটি এবং প্রেসক্লাবের সকল সদস্যদের অংশগ্রহনে প্রায় ৮টি মিটিংয়ের পর কমলনগর প্রেসক্লাবের জন্য একটি পূর্নাঙ্গ ও আধুনিক গঠনতন্ত্র প্রণয়ন করা হয়। যা প্রেসক্লাবের সকল সদস্যের ভেটিং, গঠনতন্ত্র প্রণয়ন উপকমিটির সুপারিশ এবং আহবায়ক কমিটির চুড়ান্ত অনুমোদন লাভ করে। উক্ত গঠনতন্ত্রের আলোক আজ (২৪ জুন শুক্রবার) প্রথম বারের মতো কমলনগর প্রেসক্লাবের সদস্যদের সরাসারি ভোটে কার্যনির্বাহী কমিটি গঠনে নির্বাচন অনুস্ঠিত হচ্ছে।

 

মিডিয়া | সোস্যালমিডিয়া আরও সংবাদ

ভারতের এশিয়ান কলেজ অব জার্নালিজম বৃত্তি পেলেন লক্ষ্মীপুরের রবিউল আলম

আজ কমলনগর প্রেসক্লাবের নির্বাচন

বসুন্ধরা মিডিয়া এ্যাওয়ার্ড প্রাপ্তিতে লক্ষ্মীপুরে সাংবাদিক হেলালকে সংবর্ধনা

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন লক্ষ্মীপুরের সাংবাদিক হোসাইন আহমেদ হেলাল

লক্ষ্মীপুরে শত সাংবাদিক পেলেন পিআইবি’র প্রশিক্ষণ

রায়পুর প্রেস ক্লাবের সভাপতি আনোয়ার, সম্পাদক সুমন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com