সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রামগতির মেঘনায় মাছ শিকারের দায়ে ১০ জেলের দন্ড

রামগতির মেঘনায় মাছ শিকারের দায়ে ১০ জেলের দন্ড

রামগতির মেঘনায় মাছ শিকারের দায়ে ১০ জেলের দন্ড

লক্ষ্মীপুরের রামগতিতে মাছ শিকারের দায়ে ৬ জন জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪ জন জেলের ৫ হাজার টাকা করে অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২০ এপ্রিল) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক এ রায় দেন।

এর  আগে দুপুরে মেঘনা নদীর জারিরদোনা খাল সংলগ্ন এলাকায় যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এসময় ১টি নৌকা ও ১টি বেহুন্দি জাল জব্দ করা হয়।

এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রাপ্ত জেলেরা হলেন- কমলনগর উপজেলার চর ফলকন এলাকার বাসিন্দা মো: কবির (৩০), একই এলাকার মো: নবির হোসেন (৪০), মো: জসিম উদ্দিন (৪৫), মো: জামাল (৪০), মো: নুরনবী (৪৫), মো: কামাল হোসেন (২২)।

অর্থদন্ড প্রাপ্তরা হলেন- কমলনগর উপজেলার চর ফলকন এলাকার বাসিন্দা মো: নাজিম উদ্দিন (১৬), একই এলাকার আজগর হোসেন (১৪), মো: জাফর (১৭), আবদুল খালেক (৬০)।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত ৬ জনের জেল ও ৪ জনের প্রত্যেকের ৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক বলেন, নদীতে মাছ ধরা নিষিদ্ধ ঘোষনা করেছে সরকার। তবুও নদীতে মাছ শিকার করছিল বলে উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য দপ্তর ও কোস্টগার্ড যৌথ অভিযানকালে ১০ জন জেলেকে আটক করা হয়। পরে, নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত জেলেদের ওই রায় দেওয়া হয়েছে।
উল্লেখ্য: ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত নদীতে জাটকার অভয়াশ্রম। এসময় লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর প্রায় একশ’ কিলোমিটার এলাকায় মাছধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ।

অপরাধ | আইন আরও সংবাদ

রায়পুরে কলেজছাত্রকে অপহৃরনের ঘটনায় দু’জন আটক

মেঘনায় ৩০ জেলের জরিমানা

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

লক্ষ্মীপুর সদর হাসপাতাল কর্মীর বিরুদ্ধে রোগীকে মারধরের অভিযোগ

লক্ষ্মীপুরে বিদ্যালয় ক্যাম্পাস থেকে চুরি হওয়া শিশু ওহিকে পাওয়া গেছে সড়কের পাশে

রামগতিতে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ৩ ইটভাটা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com