সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ৫ই জুন, ২০২০ ইং , ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী
সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা: কমলনগরে ভুয়া মেজরসহ গ্রেফতার-২ - Lakshmipur24.com

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা: কমলনগরে ভুয়া মেজরসহ গ্রেফতার-২

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা: কমলনগরে ভুয়া মেজরসহ গ্রেফতার-২

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে লক্ষ্মীপুরের কমলনগরে ভুয়া মেজরসহ দুই প্রতারককে আটক করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার চরমার্টিন মুন্সীরহাট বাজার থেকে পুলিশ তাদেরকে আটক করেন। এরা হচ্ছেন-সাতক্ষীরা জেলার সদর উপজেলার কলোনীপাড়া এলাকার মৃত জব্বার সর্দারের ছেলে মো. কিছমত হোসাইন (৩২) এবং একই জেলার বাকালীপাড়া এলাকার মৃত মফিজুল সানার ছেলে মো. আসাদুল ইসলাম (৩৩)। এদের মধ্যে কিছমত নিজেকে সেনাবাহিনীর মেজর এবং আসাদ ওয়ারেন্ট অফিসার পরিচয় দিতেন।

পুলিশ জানান, আসাদ নিজেকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার পরিচয় দিয়ে কয়েক মাস আগে উপজেলার চরমার্টিন এলাকার রবিউল ইসলামের মেয়ে লিজা আক্তারকে (২০) বিয়ে করেন। বিয়ের পর থেকে শ্বশুর বাড়ি আসা-যাওয়ার সুবাধে আসাদ স্থানীয় মুন্সীরহাট বাজারের ব্যবসায়ী মো. ইস্রাফিলের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলেন। এক পর্যায়ে তাকে সেনাবাহিনীর ‘কম্পিউটার অপারেটর’ পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে মেজর পরিচয় দিয়ে কিছমতের সঙ্গে কথা বলিয়ে দেয়। এতে সরল মনে বিশ্বাস করে ইস্রাফিল চাকরি পাওয়ার জন্য তাদের সঙ্গে সাড়ে তিন লাখ টাকার চুক্তি করেন।

সে অনুযায়ী ইস্রাফিল গত ১২ এপ্রিল আসাদের স্ত্রী, শাশুড়ি ও শ্যালকের উপস্থিতিতে আসাদকে নগদ ৩ লাখ টাকা প্রদান করেন। বাকী ৫০ হাজার টাকা নিয়োগপত্র পাওয়ার পর পরিশোধ করবে বলে সময় নেন। মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় আসাদ মেজর পরিচয়দানকারী কিছমতকে সঙ্গে নিয়ে তার দোকানে যান এবং একটি ভুয়া নিয়োগপত্র তার হাতে দিয়ে বাকী ৫০ হাজার টাকা দাবি করেন। কিন্তু যাচাইয়ে নিয়োগপত্রটি ভুয়া বলে সন্দেহ হলে ইস্রাফিল স্থানীয়দের সহযোগিতায় তাদের দু’জনকে আটক করে থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মুহাম্মদ আলমগীর হোসেন জানান, জিজ্ঞাসাবাদে আটক আসাদ ও কিছমত প্রতারণার কথা স্বীকার করেছেন। তাদের কাছ থেকে সেনাবাহিনীর পোশাক পরা ছবি ও ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ইস্রাফিল বাদি হয়ে পাঁচজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। আটকদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

আইনের প্রয়োগ আরও সংবাদ

রামগতিতে ছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে

রামগঞ্জ প্রতারণা মামলায় ইউপি সদস্য গ্রেফতার

রায়পুরে ইউপি সদস্যকে পিটিয়ে টাকা মোবাইল ছিনতাইয়ের ঘটনায় থানায় অভিযোগ

লক্ষ্মীপুরে সরকারী নির্দেশনা অমান্য করায় যানবাহনে ২৪ মামলা

কমলনগরে তিন ব্যবসায়ীর ১লাখ ২০ হাজার জরিমানা

রামগতিতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, দুজন আটক

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]