সব কিছু
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০১৯ ইং , ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই শাবান, ১৪৪০ হিজরী

লক্ষ্মীপুরে ৪ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে ৪ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে প্রাইভেটকার চালক নাজমুল আহসান হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শাহে নূর এ রায় দেন। দণ্ড প্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া গ্রামের জিল্লুর রহিমের ছেলে কামরুল হাসান রাব্বি (২১), শ্রীরামপুর গ্রামের মো. মোস্তফার ছেলে মো. রুবেল (২১), আবদুল ওয়াদুদের ছেলে মো. মানিক (২৩) এবং বড়ালিয়া গ্রামের আবদুল হাই এর ছেলে মো. রিয়াজ (২৫)। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।

এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ জুন ঢাকার উত্তরা থেকে ভুয়া পরিচয় দিয়ে একটি রেন্ট-এ কারের প্রাইভেটকার ভাড়া নেয় আসামিরা। ওইদিন রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তোতারখিল এলাকায় আসার পর ওই গাড়ির চালক নাজমুল আহসানকে কুপিয়ে হত্যা করা হয়। পরে তারা গাড়িটি নিয়ে পালিয়ে যান। নাজমুল চাপাইনবাবগঞ্জ পৌরসভার হুজাপুর গ্রামের আনোয়ার হোসেন মালুর ছেলে।

এ ঘটনায় ২০১৩ সালের ২২ জুন গাড়ির মালিক শাহীন তারেক বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। শাহীন ঢাকা দক্ষিণখান এলাকার সিরাজ উদ্দিন আহমেদের ছেলে।

পরে চাঁদপুর থেকে ওই গাড়িটি উদ্ধার করে পুলিশ। এর সূত্র ধরে কামরুল ও রুবেলকে গ্রেফতারের পর তারা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। পরবর্তীতে তারা জামিনে বের হন।

২০১৪ সালের ২০ অক্টোবর চার জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। পরে ১০ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আদালত।

লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, চালক নাজমুল হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

এছাড়া ৪২০ ধারায় আসামিদের আরও ৫ বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামিরা সবাই পলাতক রয়েছে বলেও জানান পিপি জসিম উদ্দিন

আইন আদালত আরও সংবাদ

লক্ষ্মীপুরে সরকারী খাস ভূমির লীজমানি আদায়ে অভিযান

লক্ষ্মীপুরে পুলিশের নিকট ভাবীকে হত্যার বিবরণ দিল দেবর

লক্ষ্মীপুরে ১৮ জেলের জেল জরিমানা

রামগতিতে জেলা পরিষদের ১০ কোটি টাকা মূল্যের সম্পত্তি উদ্ধার

পুলিশকেই প্রমাণ করতে হবে তারা জনগণের বন্ধু : লক্ষ্মীপুরে আইজিপি

লক্ষ্মীপুরে এক মেয়ের সঙ্গে দুই বন্ধুর প্রেম, অতঃপর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]