সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং , ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

রামগতিতে ৮ জেলের জেল জরিমানা

রামগতিতে ৮ জেলের জেল জরিমানা

লক্ষ্মীপুরের রামগতির মেঘনায় মাছ শিকারের দায়ে ৫ জেলেকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৩ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৪ অক্টোবর) রাত ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মোমিন ওই অর্থ দন্ডাদেশ দেন।
এর আগে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মেঘনা নদীর টাংকীর ঘাটসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে নৌ-পুলিশ। এসময় ৬টি নৌকা, ৫ হাজার মিটার জাল ও প্রায় ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিন ও সহকারী মৎস্য কর্মকর্তা মো: কামাল হোসেনের উপস্থিতিতে জব্দকৃত মাছগুলো এতিমখানায় বিতরণ করা হয়।
রামগতি উপজেলার টাংকী এলাকার বাসিন্দা মো: বাহার (২২), মো: মিরাজ (৩০), মো: হেজু (১৮), মো: রিপন (২৪), মো: রিয়াজ (২৪) কে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং একই এলাকার বাসিন্দা মো: সোহান (১৩), আমির হোসেন (১৪), মো: আরিফ (১৫) কে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে ।
রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মো. জাহাঙ্গীর জানান, নদীতে মা ইলিশ শিকাররের সময় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় ৬টি নৌকা, ৫ হাজার মিটার জাল ও ৬০ কেজি ইলিশ জব্দ করা হয়।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিন বলেন, জব্দকৃত জাল ও নৌকা অভিযান শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মোমিন বলেন, নদীতে অভিযান চলাকালে মাছ শিকারের দায়ে আটককৃত এ দন্ড দেওয়া হয়েছে। এধরনের অভিযান অব্যাহত থাকবে।
প্রসঙ্গত, ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুম। এ সময় লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর প্রায় ১’শ কিলোমিটার এলাকায় কোন প্রজাতির মাছধরা যাবে না। পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। নিষেধাজ্ঞা অমান্য করলে কমপক্ষে ১ বছর থেকে সর্বোচ্চ ২ বছরের সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করার বিধান রয়েছে।

রামগতি আরও সংবাদ

রামগতিতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা

রামগতিতে গণশুনানী অনুষ্ঠিত

শুক্রবার রামগঞ্জ ও রামগতি আসছেন ড. মিজানুর রহমান আজহারি

লক্ষ্মীপুর-আলেকজান্ডার-সোনাপুর সড়ক আরো প্রশস্ত হচ্ছে, একনেকে পাস

স্কুলছাত্রী নিজেই নিজের বাল্য বিয়ের খবর দিলেন ইউএনও কে, রামগতিতে বিয়ে বন্ধ

পুলিশের আইজি ব্যাজ পেলেন, লক্ষ্মীপুরের ফয়জুল ইসলাম

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০ |
ফোন: ০১৭৯৪-৮২২২২২ | ইমেইল: [email protected]