সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর সোমবার , ৬ই জুলাই, ২০২০ ইং , ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১৪ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
নোয়াখালীর আঞ্চলিক সংস্কৃতিকে অপমানের দায়ে, নাটকের পরিচালকের বিরুদ্ধে মামলা - Lakshmipur24.com

নোয়াখালীর আঞ্চলিক সংস্কৃতিকে অপমানের দায়ে, নাটকের পরিচালকের বিরুদ্ধে মামলা

নোয়াখালীর আঞ্চলিক সংস্কৃতিকে অপমানের দায়ে, নাটকের পরিচালকের বিরুদ্ধে মামলা

‘নোয়াখালী বিভাগ চাই’ নামের একটি নাটকের পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত ৯ ডিসেম্বর একটি বেসরকারি টেলিভিশনে স্ম্যাক আজাদের নির্মিত ‘নোয়াখালী বিভাগ চাই’ নামক নাটকটি প্রচারিত হয়। এটি প্রযোজনা করে এন আর মিডিয়া। নাটকটি প্রচারের পর নির্মাতার বিরুদ্ধে অভিযোগ এনে এই মামলা দায়ের করা হয়।

সোমবার সকালে নোয়াখালীবাসীর পক্ষে বাদী হয়ে নোয়াখালীর ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতিকে হেয় করে সমগ্র নোয়াখালীবাসীকে চরমভাবে অপমানের অভিযোগ তুলে জেলা ম্যাজিস্ট্রেট কোর্টে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন ‘নিরাপদ নোয়াখালী চাই’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ সাইফুর রহমান রাসেল।

বাদী পক্ষের মামলার আইনজীবী ছিলেন আশরাফুল ইসলাম মাসুদ। মামলায় বিজ্ঞ জেলা জজ তথ্য মন্ত্রণালয়কে লিগ্যাল নোটিশ পাঠানোর নির্দেশ প্রদান করেন। মামলা দায়ের শেষে অভিযুক্ত আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তৃণমূল নোয়াখালীবাসীর অংশগ্রহণে হাজারো মানুষের ঢল নামে শহরের টাউন হল মোড় সংলগ্ন প্রধান সড়কে। সেখানে মানববন্ধন, র‍্যালি এবং বিক্ষোভ সমাবেশ করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, স্ম্যাক আজাদ তার নির্মিত নাটকে আমাদের প্রাণের নোয়াখালীর ইতিহাস-ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতিকে অত্যন্ত বিকৃতভাবে উপস্থাপন করেছে সমগ্র বাঙালি জাতির সামনে। এটি সম্পূর্ণভাবে উদ্দেশ্য প্রণোদিত। এই নাটকে প্রকৃতভাবে আমাদের নোয়াখালী কোনো দৃশ্যপট ফুটে ওঠেনি, দেখানো হয়নি নোয়াখালীর বীর সন্তানদেরকেও, ফুটিয়ে তোলা হয়নি নোয়াখালীর শত বছরের পুরনো ইতিহাস, ঐতিহ্য কিংবা সংস্কৃতিকে। শুধু তাই নয়, নাটকে রাজপথে নোয়াখালীর তরুণদের বিভাগ আন্দোলনকে শুধুই ফাতরামি বলে উল্লেখ করা হয়েছে। এটি নোয়াখালীর তরুণ প্রজন্মসহ সকল শ্রেণী-পেশার মানুষের হৃদয়কে আহত করেছে।

বেগমগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাইফুর রহমান রাসেলের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন প্রিন্সিপাল মোঃ সামছুদ্দিন, নোয়াখালী টিভির পরিচালক আবদুল হামিদ রনি, ‘নিরাপদ নোয়াখালী চাই’ এর সদর উপজেলা শাখার প্রধান সমন্বয়ক মিজানুর রহমান, সংগঠনের নোবিপ্রবি শাখার সভানেত্রী মাহমুদা আক্তার, সভানেত্রী আফসানা সোমা, সমন্বয়ক সুমি আক্তার, মিতু মাহী, নাইম রাসেল, ডা.শাহাদাৎ, মাসুদ প্রমুখ।

এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন নোয়াখালীর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনের নেতাকর্মীরা।

আইনের প্রয়োগ আরও সংবাদ

বিয়ার মদসহ লক্ষ্মীপুরে র‌্যাবের হাতে যুবক আটক

রায়পুরে ধর্ষণ মামলার আসামী শাকিলকে জেলহাজতে প্রেরণ

লক্ষ্মীপুরে অস্ত্রসহ গ্রেফতার শাহআলমকে জেল হাজতে প্রেরণ

লক্ষ্মীপুরে হিরা মনি ধর্ষনের পর হত্যার ঘটনায় দু’আসামীর ৩ দিনের রিমান্ড

লক্ষ্মীপুরের তিন উপজেলা ফের লকডাউন ঘোষণা

রায়পু‌রে ম‌হিলা‌কে পি‌টিয়ে হত্যার অ‌ভিযুক্ত আসামী আটক

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]