সব কিছু
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০১৯ ইং , ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই শাবান, ১৪৪০ হিজরী

ডাক্তারদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধে এবার রিট করেছেন লক্ষ্মীপুরের দুই আইনজীবী

ডাক্তারদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধে এবার রিট করেছেন লক্ষ্মীপুরের দুই আইনজীবী

সরকারি ডাক্তারদের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে প্রাইভেট প্র্যাকটিস বন্ধের নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। সোমবার (০৪ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের পাঁচ আইনজীবী এ রিট আবেদন দায়ের করেন।

আইনজীবীরা হলেন- আবদুস সাত্তার পালোয়ান, সালাহ উদ্দিন রিগ্যান, সুজাদ মিয়া, আমিনুল হক ও  কাউছার উদ্দিন মন্ডল। আবেদনে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতিকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে রুল জারির পাশাপাশি সব সরকারি হাসপাতালের কার্যক্রম মনিটরিং করা এবং সরকারি হাসপাতালে অনিয়ম বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করার নির্দেশনা চাওয়া হয়েছে। এছাড়া চিকিৎসকদের জন্য একটি গাইডলাইন করতে বিশেষজ্ঞ ও অভিজ্ঞ ব্যক্তিদের দিয়ে একটি স্বাধীন কমিশন গঠন করার নির্দেশনা চাওয়া হয়েছে।

স্থানীয় ভাবে জানা যায়, ২৮ জানুয়ারি তারিখে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাকের অবহেলায় এক রোগীর মৃত্যুর অভিযোগের প্রেক্ষিতে ২৯ জানুয়ারি এ বিষয়ে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিতে সরকারসহ সংশ্লিষ্টদের কাছে আইনি নোটিশ পাঠিয়েছিলেন সুপ্রিম কোর্টের আব্দুস সাত্তার পালোয়ান।

সুপ্রিম কোর্টের আইনজীবি আবদুস সাত্তার পালোয়ান এবং সালাহ উদ্দিন রিগ্যানের বাড়ি লক্ষ্মীপুর জেলায়।

স্থানীয়ভাবে জানা যায়, সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা অবহেলায় মো. বাবুল হোসেন (৪০) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। তিনি কার্ডিওলোজি সমস্যায় ভুগছিলেন। কিন্তু ঘটনার সময় হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক (কনসালটেন্ট কার্ডিওলোজি) ভবাণী প্রসাদ রায় উপস্থিত ছিলেন না। তিনি তার ব্যক্তিগত চেম্বার দক্ষিণ তেমুহনী এলাকায় ছিলেন। তার অনুপস্থিতির কারণেই রোগী মারা গেছেন বলে স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

আইন আদালত আরও সংবাদ

লক্ষ্মীপুরে সরকারী খাস ভূমির লীজমানি আদায়ে অভিযান

লক্ষ্মীপুরে পুলিশের নিকট ভাবীকে হত্যার বিবরণ দিল দেবর

লক্ষ্মীপুরে ১৮ জেলের জেল জরিমানা

রামগতিতে জেলা পরিষদের ১০ কোটি টাকা মূল্যের সম্পত্তি উদ্ধার

পুলিশকেই প্রমাণ করতে হবে তারা জনগণের বন্ধু : লক্ষ্মীপুরে আইজিপি

লক্ষ্মীপুরে এক মেয়ের সঙ্গে দুই বন্ধুর প্রেম, অতঃপর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]