রামগতিতে ৩ দিন ব্যাপী বৃক্ষ মেলা শুরু

নিজস্ব প্রতিনিধি, রামগতি: লক্ষ্মীপুরের রামগতিতে ৩ দিন ফলদ বৃক্ষ মেলা শুরুহয়েছে। এ উপলক্ষে (২৩ জুলাই) সোমবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করা হয়। উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় এসে মিলিত হয়। এরপর প্রধান অতিথি ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন।  উক্ত উদ্বোধনী আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আজগর আলীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ, বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুচ ছোবহান। এসময় বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আবদুছ ছাত্তার বেগ, নার্সারী মালিক সমিতির সভাপতি মুহাম্মদ নিজাম উদ্দিন সহ প্রমুখ।


মেলায় ১০ টি নার্সারীতে কয়েকশত প্রজাতির চারা সহ তাদের স্টল নিয়ে অংশ গ্রহন করেন। মেলায় প্রশাসনের বিভিন্ন দপ্তরের স্টলসহ মোট ১৬ টি স্টল অংশ নেয়।
মেলায় প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত কয়েকশত শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়।