রায়পুরে পৃথক দুই মামলায় গ্রেফতার-২৭

রায়পুর প্রতিনিধি: রায়পুরে বিদ্যুৎ অফিসে হামলা ও পুলিশের কাজে বাধা দেওয়ায় পৃথক দুই মামলায় ২৭ জনকে গ্রেফতার করেছে পুলিশে। শনিবার রাতে জেলা ও রায়পুর পুলিশের বিশেষ অভিযানে উপজেলার রাখালীয়া, দেনায়েতপুর ও নতুন বাজারসহ বিভিন্নস্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- পৌর ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি নাজমুল ইসলাম নাজু, হামিদ, সালাউদ্দিন, ফারুক, সেলিম, আলাউদ্দিন, মোরশেদ, আওয়াল, জামাল, দেলোয়ার, ফরিদ, ইউসুফ, সহিদ, সোহাগ, এমরান, ইকবাল পাটোয়ারী, জাহাঙ্গীর, কবির, আবুল কাশেম, খোকন, সুমন, মাসুদ, জাহিদ, মহসিন ও তুহিন ভূইয়াসহ ২৭ জন। এদের সবারবাড়ী পৌর সভার দেনায়েতপুর, চরপাতা, উত্তর রায়পুর, রাখালিয়া এলাকায়। এদের মধ্যে বেশির ভাগেই বিএনপির ও জামায়াত সমর্থীত নেতাকর্মী হন। এদিকে গ্রেফতার আতংকে এসব এলাকার বিএনপি ও জামায়াত শিবিরের নেতাকর্মীরা আত্মগোপনে চলে যায়ন বলে দলিয় সূত্রে জানা যায়।

রায়পুর থানার ওসি একেএম মনজুরুল হক আকন্দ বলেন, বিদ্যুৎ অফিসে হামলার ঘটনায় পৃথক দুই মামলায় বিশেষ অভিযানে তাদেরকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

প্রঙ্গত- গত বৃহস্পতিবার রাত নয়টার লক্ষ্মীপুরের রায়পুর শহরের নতুন বাজারে অবস্থিত পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সামনে রাখা একটি পিকআপ ও কার্যালয়ের ভেতরে রাখা ছয়টি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। এসময় ভাঙচুর করা হয়েছে কার্যালয়ের দরজা-জানালা। এঘটনায় বিদ্যুৎ কর্তৃপক্ষ ও পুলিশ বাদী হয়ে পৃথক দুইটি মামলা করা হয়েছে। এতে ৪২ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত ২১শ’ জনকে আসামী করা হয়ছে।