ব্যবসায়ীর বসতঘরে অগ্নি সংযোগের অভিযোগ, থানায় মামলা

রায়পুর প্রতিনিধি: রায়পুরে হাছান ভূইয়া নামের এক ফিড ব্যবসায়ী বসতঘরে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া যায়। শুক্রবার ভোর রাতে পৌর শহরের মধুপুর এলাকার আব্দুর জব্বার ভূইয়া বাড়ীতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস প্রায় ২ ঘন্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। এ সময় ওই ব্যবসায়ীর নগদ ১০ লাখ ৮৫ হাজার টাকা, ঘরে থাকা প্রয়োজনীয় কাজগপত্র ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এ ঘটনায় শুক্রবার দুপুরে ব্যবসায়ী হাছান ভূইয়া বাদী হয়ে একই এলাকার হাফেজ আল ফারুক, ফয়সাল ও তানভীর আহম্মদের নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরও ৩-৪জনকে আসামীয় করে ৪০ লাখ ৭৩ হাজার টাকার ক্ষতি দাবি করে থানায় মামলা করেন।

মামলার এজাহারে জানা যায়, একই এলাকার মৃত হাফেজ আবু ইউছুফের ছেলে হাফেজ আল ফারুকের সাথে ব্যবসায়ী হাছানের পাওনা ১৪ লাখ ৫০ হাজার টাকা নিয়ে বিরোধ চলে আসছে এবং টাকা না দেওয়ায় ওই ব্যবসায়ীর ফারুকের বিরুদ্ধে আদালতে ষ্টাম্প ও চেক জালিয়াতিসহ দু’টি মামলা করেন।

মামলার পর হতে ফারুক ব্যবসায়ী হাছান ভূইয়াকে ষ্টাম্প ও চেক ফেরৎ দিতে বিভিন্ন হুমকি প্রদান করেন। একই জের ধরে শুক্রবার ভোর রাত হাছানের বসতঘরে অগ্নিসংযোগ করেন।

পুলিশ ঘটন্থাল পরির্দশন করেছেন।

যোগাযোগ করা হলে অভিযুক্ত হাফেজ ফারুক ঘটনাটি অস্বীকার করে বলেন, ব্যবসায়ীর সাথে তার দুই মামলা আদালতে বিচারাধিন। কে বা কারা তার বাড়ীতে আগুন দিয়েছেন তা তার জানা নেই।

রায়পুর থানার (ওসি/ তদন্ত) সোলায়মান চৌধুরী বলেন, বসগঘরে অগ্নিকান্ডের ঘটনায় হাফেজ ফারুকসহ তিন জনের নাম উল্লেখ্য করে ব্যবসায়ী হাছান ভূইয়া থানা একটি এজাহার দিয়েছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।