সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং , ১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ৩রা রজব, ১৪৪১ হিজরী

যৌতুক না দেয়ায় স্ত্রীর মর্যাদা পাচ্ছে না গৃহবধু

যৌতুক না দেয়ায় স্ত্রীর মর্যাদা পাচ্ছে না গৃহবধু

তাবারক হোসেন আজাদ, রায়পুর: রায়পুরে যৌতুক না দেয়ায় ছবিনা ইয়াসমিন নামে এক নির্যাতিত গৃহবধুকে স্ত্রীর মর্যাদা দিচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে মিজান হোসেন নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। এ ঘটনায় ওই গৃহবধু থানায় অভিযোগ করেছেন। শনিবার (২১ ডিসেম্বর) সকালে উপজেলার পূর্ব কেরোয়া গ্রামের মোঃ আলমের নির্যাতিত মেয়ে ছাবিনা ইয়াসমিন জানান, চলতি বছরের ১০ আগস্ট রামগঞ্জ উপজেলার কালিকাপুর গ্রামের মফিজুল হকের ছেলে মোঃ মিজান হোসেনের সঙ্গে তাদের সামাজিক মর্যাদায় বিয়ে হয় । বিয়ের কয়েকদিন পর মিজান তাকে এক লক্ষ টাকা যৌতুক দেয়ার জন্য ছাবিনার কাছে দাবি করেন। এ নিয়ে তাদের উভয় পরিবারের মধ্যে ঝগড়া ও দাম্পত্য কলহ চলে আসছিল। গত চার মাস আগে এ যৌতুক নিয়ে ঝগড়ার এক পর্যায়ে মিজান ছাবিনাকে মারধর করে পিতার বাড়ি পাঠিয়ে দেয়। এ ঘটনায় ছাবিনার পরিবার স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার ও গন্যমান্য ব্যক্তিদের জানান। মিজানের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় ক্ষুব্ধ হয়ে সে ছাবিনাকে কখনো স্ত্রীর মর্যাদা দিবে না এবং বাড়াবাড়ি করলে তার পরিবারের সদস্যদের ক্ষতি করার হুমকী দেয়। কোন উপায় না পেয়ে তার পরিবার থানা পুলিশে অভিযোগ করেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মিজান তার বিরুদ্ধে আনীত স্ত্রীর সকল াভিযোগ অস্বিকার করে বলেন, ছাবিনা উশৃংখল নারী। তাকে তার সকল প্রাপ্য বুঝিয়ে দিয়ে বিদায় করে দেওয়ার সিদ্ধান্ত নেয়ায় ক্ষুব্ধ হয়ে তারা আমার ও আমার পরিবারের নামে নানা মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন।

কেরোয়া ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান মাওলানা নাজমুল ইসলাম বলেন, নিরিহ ছাবিনা তার স্বামী মিজান ও তার পরিবারের দ্বারা নির্যাতনের ঘটনায় একাধিকবার বেঠক হয়েছে। কিন্তু মিজানের পরিবার শালিসদারদেও সিদ্ধান্ত মানতে রাজি না হওয়ায় বিষয়টি নিয়ে মিমাংসা করা যাচ্ছে না।

রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল বাসার বলেন, ক্ষতিগ্রস্ত ছাবিনা ও তার পরিবার মিজানের বিরুদ্ধে যে অভিযোগ করেছেন তা তদন্ত কওে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

লক্ষ্মীপুর জেলা আরও সংবাদ

আজ লক্ষ্মীপুরে আসছেন মাওলানা ড. মিজানুর রহমান আজহারী

লক্ষ্মীপুরে নির্মাণ হবে বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতি স্তম্ভ

লক্ষ্মীপুরে গুজবে বেশি মূল্যে লবণ বিক্রি করায় ব্যবসায়ীর ৫২ হাজার জরিমানা

লক্ষ্মীপুরে ঘূর্ণিঝড় থেকে রক্ষায় মাইকিং করলেন জনপ্রতিনিধি নিজেই

ছাত্র রাজনীতি বন্ধ করা যায় না, নিষিদ্ধ করা উচিত: আ স ম রব

সাউথ এশিয়া লিবারেল বুথক্যাম্পে বাংলাদেশ থেকে যোগ দিচ্ছেন লক্ষ্মীপুরের রবিউল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০ |
ফোন: ০১৭৯৪-৮২২২২২ | ইমেইল: [email protected]