সব কিছু
লক্ষ্মীপুর সোমবার , ১৯শে আগস্ট, ২০১৯ ইং , ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী

মেসির আজ মনে পড়বে বাংলাদেশ সফরের কথা?

মেসির আজ মনে পড়বে বাংলাদেশ সফরের কথা?

আর কয়েক ঘণ্টা পর বাংলাদেশ সময় রাত ১২টায় ‘সুপার ঈগলস’ নাইজেরিয়ার মুখোমুখি হচ্ছে লিওনেল মেসির আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যেতে হলে এই ম্যাচ জিততেই হবে মেসিদের। ম্যাচটি জিতলেও রয়েছে আরও সমীকরণ। তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের দিকে। আইসল্যান্ডের হার প্রত্যাশাই করতে হবে মেসিদের। এই কঠিন সময়ে ফুটবল জাদুকর বাংলাদেশ সফর থেকে অনুপ্রেরণা নিতে পারেন।

আজ থেকে ৭ বছর আগে ২০১১ সালের ৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন এই ভিনগ্রহের ফুটবলার। উদ্দেশ্য একটি প্রীতি ম্যাচ খেলা। প্রতিপক্ষ সেই নাইজেরিয়া। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের কানায় কানায় পূর্ণ গ্যালারি। বাইরে মানুষের ভিড়ে স্টেডিয়ামের আশেপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। মাঠভর্তি দর্শকের ‘মেসি মেসি’ চিৎকারের মধ্যে ৩-১ গোলে সুপার ঈগলসদের উড়িয়ে দিয়েছিল আকাশী-নীল জার্সিধারীরা।

৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত ওই প্রীতি ম্যাচটির টিকিট বিক্রি হয়েছিল সাড়ে ৭ হাজার টাকায়! গোল করেছিলেন গঞ্জালো হিগুয়েইন, অ্যাঞ্জেল ডি মারিয়া এবং অন্যটি ছিল আত্মঘাতী গোল। মেসি গোল না পেলেও তার বাঁঁ পায়ের জাদুতে বিমোহিত করে রেখেছিলেন দর্শকদের। সেদিন গোল না পেলেও আজ কিন্তু মেসির দিকেই তাকিয়ে থাকবে বিশ্বের কোটি কোটি আর্জেন্টিনা সমর্থক। এই জাদুকর সবাইকে বিস্ময় উপহার দিয়ে আবারও দলকে বিপদ থেকে টেনে তুলবেন- এমনটাই প্রত্যাশা সবার।

আজ যদি ক্রোয়েশিয়া আইসল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলেই আর্জেন্টিনা কোয়ালিফাই করবে দ্বিতীয় রাউন্ডে। আর যদি ম্যাচটি ড্র হয় এবং আর্জেন্টিনা যদি নাইজেরিয়ার সঙ্গে ড্র করে তাহলে ক্রোয়েশিয়ার সঙ্গে দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফাই করবে নাইজেরিয়া।অন্যদিকে আর্জেন্টিনা ও আইসল্যান্ড জয় পেলে গোলের গড় হিসেবে যারা এগিয়ে থাকবে, তারাই যাবে দ্বিতীয় রাউন্ডে। আর নাইজেরিয়া যদি আর্জেন্টিনাকে পরাজিত করে তাহলে এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠে যাবে নাইজেরিয়া।

পাঠকদের আরেকটা কথা মনে করিয়ে দিই; লিওনেল মেসি কিন্তু ইতিমধ্যেই জানেন বাংলাদেশে তাকে নিয়ে কী পরিমাণ উন্মাদনায় মেতেছে ভক্তরা। সুতরাং রাত ১২টার অপেক্ষায় থাকুন…

 

পুরো জেলা আরও সংবাদ

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সম্পাদক নোমানের জামিন

লক্ষ্মীপুর-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন সংগ্রহ করেছেন যারা

মেসির আজ মনে পড়বে বাংলাদেশ সফরের কথা?

লক্ষ্মীপুরের বাজারে পেয়াঁজের কেজি এখন ২০ টাকার কমে

এক বোঁটায় ৪০ লাউ

লক্ষ্মীপুরে তরুণ স্পোর্টিং ক্লাবের ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]