সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ২২শে জানুয়ারি, ২০২০ ইং , ৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৭শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

কমলনগরে ভোট কেন্দ্রে সহিংসতায়, মামলা ৯ আসামি ২২শ আটক ৫

কমলনগরে ভোট কেন্দ্রে সহিংসতায়, মামলা ৯ আসামি ২২শ আটক ৫

নিজস্ব প্রতিনিধি: নির্বাচনের দিন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের কমলনগর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, ব্যালট পেপার ও ব্যালট বাক্স ছিনতাই, ভোটগ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীকে আহত করার ঘটনায় পৃথক নয়টি মামলা হয়েছে। বুধবার রাতে নয়টি ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তারা বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ২২শ’ জনকে আসামি করে কমলনগর থানায় মামলাগুলো দায়ের করেন। এ ঘটনায় বিএনপি ও জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার গভীররাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করেন। আটকরা হলেন- চরফলকন এলাকার বিএনপি নেতা গিয়াসউদ্দিন নীরব, জামায়াত নেতা কামাল হোসেন, ছাত্রদলকর্মী জাহাঙ্গীর আলম এবং চরজাঙ্গালীয়া এলাকার শিবিরকর্মী মো. ইউছুফ ও জাফর আহাম্মদ।
থানা সূত্রে জানা যায়, চরফলকন জাজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. আয়ুব আলী বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ৩শ’ জন, মাওলানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মাকছুদুর রহমান ৩শ’ জন, হাজিরহাট মিল্লাত একাডেমি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা গোলাম ফারুক ভূঁইয়া ৩শ’, লরেন্স সূর্যমুখী কিন্ডারগার্টেন কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মাইন উদ্দিন চৌধুরী ২শ’, পশ্চিম লরেন্স বালিকা দাখিল মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. লোকমান ২শ’, মধ্য চরজগবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম ২শ’, মাতাব্বরহাট মডেল একাডেমি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা বাবু নিতাই চৌধুরী ২শ’, দক্ষিণ পূর্ব চরজগবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মোবারক হোসেন ২শ’ ও মধ্য চরপাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম অজ্ঞাতপরিচয় ৩শ’ জনকে আসামি করে মামলা দায়ের করেন। কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুময়ূন কবির জানান, নির্বাচনের দিন সহিংসতার ঘটনায় এসব মামলাগুলো দায়ের করা হয়। মামলায় আসামিদের ধরতে পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানান।
প্রসঙ্গত, দশম জাতীয় সংসদ নির্বাচনের দিন (রোববার ৫ডিসেম্বর) নির্বাচনবিরোধীরা ওইসব কেন্দ্রেগুলোতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ করে ব্যালট পেপার ও ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যায়। এতে করে ওইসব কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

সদর আরও সংবাদ

লক্ষ্মীপুরে বেকারদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

লক্ষ্মীপুরে চুরির দায়ে কিশোরকে মারধরের ঘটনায় আটক-২

লক্ষ্মীপুরে কালেক্টরেট কর্মচারীদের কর্মবিরতি

লক্ষ্মীপুরে কৃষক আবদুর রশিদ হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে নকল বৈদ্যুতিক তার কারখানায় র‌্যাবের অভিযান

লক্ষ্মীপুরে ছাত্রলীগের সমাবেশ শেষে ক্লাসে ফিরলেন শিক্ষার্থীরা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]