সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ৭ই জুলাই, ২০২০ ইং , ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
লক্ষ্মীপুরে ডাবের চাহিদা ও দাম বাড়ছে - Lakshmipur24.com

লক্ষ্মীপুরে ডাবের চাহিদা ও দাম বাড়ছে

লক্ষ্মীপুরে ডাবের চাহিদা ও দাম বাড়ছে

জুনায়েদ আহমেদ:  চৈত্র মাসের শুরুতেই লক্ষ্মীপুরে ডাবের চাহিদা বেড়েছে। চাহিদা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে এর দাম ও বিক্রেতার সংখ্যাও। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় দাম বেড়েছে বলে জানিয়েছে একাধিক বিক্রেতা। গত দুদিনে এ জেলার তাপমাত্রা অসহনীয় পর্যায়ে থাকায় শহরবাসী ও যাত্রা পথে পিপাসা মেটাতে বিশুদ্ধ পানীয় হিসেবে মানুষ ডাবকে বেছে নিচ্ছেন।

জেলা শহরের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, প্রেস ক্লাব, হাসপাতাল, ব্যাংক, বিমা, স্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোর সামনে ভ্যানযোগে ফেরি করে ডাব বিক্রি করা হচ্ছে। আকার ভেদে প্রতিটি ডাব বিক্রি হচ্ছে ২৫-৪০ টাকা। প্রতিটি ভ্যানের সামনে ডাব কিনতে ভিড় করছেন স্কুল কলেজ শিক্ষার্থী ও পথচারীরা।

শহরের উত্তর তেমুহনী মোড়ে ফিলিং স্টেশনের সামনে ডাব বিক্রেতা জহির জানান, ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ বিভিন্ন গন্তব্য স্থানে যাত্রামুখী ও শহরের স্থানীয়রা পিপাসা মেটাতে ডাব পছন্দ করেন। এছাড়া এ অঞ্চলের ডাব দেশের বিভিন্ন স্থানে চাহিদা ভালো। তাই ডাবের দামও বৃদ্ধি পেয়েছে।

তিনি জানান, আগে দৈনিক বিক্রি করতেন ১০০-১৫০টি ডাব। কিন্তু গত কয়েকদিনে তার বিক্রি বেড়েছে। চাহিদা বৃদ্ধি পাওয়ায় বেশি দাম দিয়ে ডাব কিনে আনতে হয় বলেও জানান তিনি।

সদর উপজেলার চররুহিতা গ্রামের বাসিন্দা কামরুল হোসেন। তিনি জানান, তার ৪০টি নারকেল গাছ থেকে নারকেল বিক্রি করতেন। ডাবের চাহিদা বৃদ্ধি পাওয়ায় ও ভালো দাম পাওয়ায় ডাব বিক্রিতে তার আগ্রহ বেড়েছে।

জেলা শহরের উত্তর তেমুহনী এলাকায় ডাব কিনছেন আবদুল হালিম। তিনি জানান, তিনি তার মাকে নিয়ে পেনশন নিতে উত্তর তেমুহনী সোনালী ব্যাংকে এসেছেন। প্রচণ্ড গরমের কারণে অন্য পানীয়র চেয়ে ডাব স্বাস্থ্যসম্মত হওয়ায় ডাব কিনেছেন তিনি।

ব্যবসা আরও সংবাদ

লক্ষ্মীপুরে কৃষি বাজারে ভীড়, যানজটও থাকে

লক্ষ্মীপুরে ভ্রাম্যমান আদালত সরে গেলেই বোল পাল্টায় দোকানি

কমলনগরে করোনা ভাইরাসকে পুঁজি করে দ্রব্য মূল্য বৃদ্ধি: ৯ দোকানে ৩লাখ ৭০ হাজার জরিমানা

অবশেষে পেঁয়াজের দাম ৩২-৪০ টাকায়

লক্ষ্মীপুর শহরে ইসলামী ব্যাংকের আরো একটি শাখার উদ্বোধন

কমলনগরে ইসলামী ব্যাংকের ডিজিটাল প্রোডাক্টস অ্যান্ড সার্ভিসেস ক্যাম্পেইন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]