সব কিছু
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০১৯ ইং , ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই শাবান, ১৪৪০ হিজরী

লক্ষ্মীপুরে এক পুলিশ কর্মকর্তার ব্যক্তি উদ্যোগে দোকান পেল প্রতিবন্ধী

লক্ষ্মীপুরে এক পুলিশ কর্মকর্তার ব্যক্তি উদ্যোগে দোকান পেল প্রতিবন্ধী

লক্ষ্মীপুরের রামগঞ্জে সাগর বাদশা (৩৫) নামে এক শারিরিক প্রতিবন্ধী ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ জহির উদ্দিন। ব্যক্তিগত উদ্যোগ নিয়ে প্রতিবন্ধী সাগর বাদশাকে ১ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে মালামালসহ একটি দোকানঘর নির্মাণ করে দিয়েছেন। এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে উপজেলার ইছাপুর ইউনিয়নের সোন্দরা গ্রামে শারিরিক প্রতিবন্ধী সাগর বাদশার জন্য নবনির্মিত দোকানঘরটি ফিতা কেটে উদ্বোধন করেন রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোতা মিয়া।

এরআগে আলোচনা সভায় এসআই জহির উদ্দিনের পরিচালনায় উপস্থিত ছিলেন, রামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি, ৪নং ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্লাহ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মাল প্রমুখ।

বক্তারা বলেন, সেবাই পুলিশের ধর্ম। এ কথাটি শুধু একটি স্লোগান নয়, এটা এখন বাস্তবতাও। এমনটাই প্রমাণিত করেছেন রামগঞ্জ থানার এসআই জহির উদ্দিন। আজকে তিনি অসহায় ও প্রতিবন্ধী সাগর বাদশার পাশে দাঁড়িয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা আত্মমানবতার ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

উল্লেখ্য, সাগর বাদশা একজন শারিরিক প্রতিবন্ধী। চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বড়–য়া গ্রামের মৃত আবদুল করিমের ছেলে। ছোটবেলা থেকে নানার বাড়ি উপজেলার ইছাপুর ইউনিয়নের সোন্দরা গ্রামে বসবাস করছেন তিনি। তাঁর পরিবারে বৃদ্ধ মা, স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রয়েছেন। কর্মসংস্থান সৃষ্টি করে পুনর্বাসন করায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সাগর বাদশা ও তাঁর পরিবার।

সহায়তা আরও সংবাদ

রামগতিতে ব্যক্তি দানে নির্মিত ২টি আধুনিক সাইক্লোন সেন্টার কাম বিদ্যালয় ভবন হস্তান্তর

লক্ষ্মীপুরের চর রমনী মোহন দ্বীপের দুই শতাধিক শিশু পেয়েছে শীতবস্ত্র

লক্ষ্মীপুরে এক পুলিশ কর্মকর্তার ব্যক্তি উদ্যোগে দোকান পেল প্রতিবন্ধী

বৃদ্ধ মা-বাবার জন্য আয়ের ৫ থেকে ১০ শতাংশ ব্যাংকে রাখতে হবে

হারিয়ে যাওয়া মাকে না পেয়ে লক্ষ্মীপুরে সন্তানদের মাইকিং

কমলনগরে পাঠাগারের উদ্যোগে নদীভাঙা মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]