সব কিছু
লক্ষ্মীপুর রবিবার , ২১শে এপ্রিল, ২০১৯ ইং , ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই শাবান, ১৪৪০ হিজরী

দেড় লাখ গ্রাহকের বিদ্যুৎ চাহিদা পূরণ করবে রামগঞ্জের নতুন বিদ্যুৎ উপকেন্দ্র

দেড় লাখ গ্রাহকের বিদ্যুৎ চাহিদা পূরণ করবে রামগঞ্জের নতুন বিদ্যুৎ উপকেন্দ্র

লক্ষ্মীপুরের রামগঞ্জ, রায়পুর ও  চাঁদপুরের ফরিদগঞ্জের প্রায় দেড় লাখ গ্রাহকের বিদ্যুৎ চাহিদা পূরণ করবে রামগঞ্জের ১৩২/৩৩ কেভি ক্ষমতা সম্পন্ন নতুন  বিদ্যুৎ উপকেন্দ্র। এর ফলে রামগঞ্জে লোডশেডিং ও লো-ভোল্টেজ সমস্যার সমাধান করে ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণ করবে উপকেন্দ্রটি। পাশাপাশি এসব এলাকায় বিদ্যুতের লোডশেডিং ও লো-ভোল্টেজ সমস্যা সমাধান হয়ে গুণগত মানসম্পন্ন বিদ্যুৎ সুবিধা তৈরি হওয়ায় আর্থিক কর্মকাণ্ডের সুযোগ বৃদ্ধি পাবে বলেও জানা গেছে।

বুধবার(৬ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ উপকেন্দ্রটি উদ্বোধন করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের সময় কনফারেন্সে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহবুবুর রহমান, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রিয়াজুল কবির ও লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবীর প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৪৪ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে রামগঞ্জ-হাজীগঞ্জ সড়কের পাশ্ববর্তী ৫ একর জমির উপর বিদ্যুৎ উপকেন্দ্রটি স্থাপন করা হয়েছে। এ উপকেন্দ্রের সক্ষমতা ১৫০ এমভিএ। এতে ২টি ৫০/৭৫ এমভিএ ১৩২/৩৩ কেভি ট্রান্সফরমার, ৪টি ১৩২ কেভি লাইন বে, ২টি ১৩২ কেভি ট্রান্সফরমার বে, ১টি ১৩২ কেভি বাস কাপলার বে, ২টি ৩৩ কেভি ইনকামার বে স্থাপন করা হয়। জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)-এর সহযোগিতায় বিদ্যুৎ উপকেন্দ্রটি বাস্তবায়ন করে পওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড।

 

রামগঞ্জ আরও সংবাদ

রামগঞ্জে ভ্রাম্যমাণ সিএনজি পাম্প, যেকোনো সময় দূর্ঘটনার সম্ভাবনা

রামগঞ্জে বাস চাপায় ট্রলি চালকের মৃত্যু

দেড় লাখ গ্রাহকের বিদ্যুৎ চাহিদা পূরণ করবে রামগঞ্জের নতুন বিদ্যুৎ উপকেন্দ্র

লক্ষ্মীপুরে এক পুলিশ কর্মকর্তার ব্যক্তি উদ্যোগে দোকান পেল প্রতিবন্ধী

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য লক্ষ্মীপুরের ড. শহীদুর রহমান

হারিয়ে যাওয়া মাকে না পেয়ে লক্ষ্মীপুরে সন্তানদের মাইকিং

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]