সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে ৬৪ ঈদগাহ ৬ শতাধিক মসজিদে হবে ঈদের জামাত

লক্ষ্মীপুরে ৬৪ ঈদগাহ ৬ শতাধিক মসজিদে হবে ঈদের জামাত

নিজস্ব প্রতিনিধি: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে লক্ষ্মীপুরে ঈদের নামাজের প্রস্তুতি গ্রহণ করেছে জেলা, পৌর ও উপজেলা প্রশাসনসহ পুরো জেলার ৬৪টি ঈদগাহ এবং ৬শতাধিক মসজিদ। লক্ষ্মীপুরে ঈদের প্রধান জামায়াত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জেলা কালেক্টরেট ভবণ প্রাঙ্গণে। ছাড়া  চকবাজার জামে মসজিদ, তমিজ উদ্দিন ঈদগাহে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। অন্যদিকে সোনা মিয়া ঈদগাহ, দায়রা বাড়ী জামে মসজিদে ঈদের জামায়াত হয় সকাল ৮ টায়। শহরের কালেক্টরেট ভবন প্রাঙ্গনে জেলার প্রধান ঈদের জামাতে নামাজ আদায় করবেন, পদস্থ কর্মকর্তাগন। দ্বিতীয় বৃহত্তম জামায়াত অনুষ্ঠিত হয় সোনা মিয়া ঈদগাহ ময়দানে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ধর্মপ্রাণ মুসলমানরা ভাই বন্ধু ও তাদের সন্তানদের নিয়ে ঈদের নামাজে শরীক হবেন। সেখানে দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি সম্মৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসল্লিরা বন্ধু বান্ধবদের ও আত্মীয়দের সাথে কুশল বিনিময় করবেন। এ সঙ্গে মৃত মা বাবাসহ আত্মীয়-স্বজনদের কবর জিয়ারত করবেন।

ঈদ মেলাঃ  জেলার সবগুলো ঈদগাহ ময়দানের সাথেই ঈদ মেলা অনুষ্ঠিত হয়। সেখানে  ছোট্ট সোনা মনিদের জন্য খেলার সামগ্রীর রকমারী পন্যের ষ্টল স্থান পায়।

ঈদের দিনের আবহাওয়াঃ 

ঈদের দিন বৃষ্টিপাতের এখন পর্যন্ত কোনো সম্ভাবনা নেই। তবে শনিবার দুপুর থেকে বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এটি শক্তিশালী হলে ঈদে অনেককেই ছাতা নিয়ে বের হতে হবে। দেশের দক্ষিণাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে কিন্তু বৃষ্টিপাত কিছুটা বেশিই হতে পারে। তবে লঘুচাপটি দুর্বল হয়ে গেলে বৃষ্টিপাতের সেই সম্ভাবনা কিছুটা কম থাকবে। প্রশাসনের পক্ষ থেকে ঈদের দিন বাড়তি নিরাপত্তা নিশ্চিত করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার অফিস।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জেলার ঐতিহাসিক ঈদগাহ ময়দান সমূহ:

লক্ষ্মীপুরের সবচেয়ে বড় ঈদগাহ ময়দান গুলোর মধ্যে অন্যতম রামগঞ্জের নোগাঁও ইউনিয়নের নোয়াগাঁও বাজার ঈদগাহ ময়দান। এখানে রামগঞ্জ এবং নোয়াখালীর চাটখিল এলাকাসহ দূর দূরান্তের বহু মানুষ ঈদের নামাজ আদায় করতে আসেন। পাশাপাশি রায়পুরের আশরাফগঞ্জ নতুন বাজার জামে মসজিদ ঈদগাহ ময়দান, লক্ষ্মীপুরের টুমচর কামিল মাদরাসা কেন্দ্রিয় জামে মসজিদ ঈদগাহ, লক্ষ্মীপুর শহরের সোনা মিয়া ঈদগাহ ময়দান, ভবানীগঞ্জ ইউনিয়নের চর মনসা গ্রামের ঐতিহাসিক এমলিতলা ঈদগাহ ময়দান এবং একই ইউনিয়নের শত বছরের পুরাতন সৈয়দপুর মসজিদ ঈদগাহ ও বশিকপুরের ঐতিহাসিক ঈমাম উদ্দিন ঈদগাহ ময়দান। ঐতিহাসিক এ ময়দান গুলোতে ঈদের নামাজ সকাল আট থেকে ১০টার মধ্যেই শেষ হবে বলে জানা যায়।

জেলার অন্যান্য ঈদগাহ ময়দানে ঈদের জামাতঃ
জেলা শহরে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জেলা কালেক্টরেট ভবন সংলগ্ন কালেক্টরেট মসজিদে। এখানে জেলা প্রশাসকসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা নামাজ আদায় করবেন।

সদর উপজেলা:
অন্যদিকে সদর উপজেলার সোনামিয়া ঈদগাহ ময়দান,ভবানীগঞ্জ ইউনিয়নের ঐতিহাসিক এমলিতলা ঈদগাহ ময়দান, বশিকপুর ইউনিয়নের ঐতিহাসিক ঈমাম উদ্দিন ঈদগাহ ময়দান, বিরাহিমপুর ঈদগাহ ময়দান, দক্ষিণ বদরপুর ঈদগাহ ময়দান, পশ্চিম কল্যাণপুর ঈদগাহ ময়দান, হযরত দেয়ানশাহ মাজার সংলগ্ন ঈদগাহ ময়দান, চরশাহী ইউনিয়নের নতুনহাট ঈদগাহ ময়দান, দিঘলী বাজার জামে মসজিদ, চন্দ্রগঞ্জ বাজার জামে মসজিদ, নাগেরহাট মসজিদ এবং মান্দারি বড় মসজিদে ঈদের জামাতে স্থানীয়র মুসল্লিরা ঈদের নামাজ আদায় করবেন।

রায়পুর:

রায়পুর উপজেলার হায়দরগঞ্জ তাহেরিয়া আর.এন ফাজিল মাদ্রাসা ময়দানে প্রতি বছর ইমামতি করেন চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আল্লামা সাইয়েদ তাহের আল জাবেরী আল মাদানী। অন্যদিকে রায়পুর উপজেলার বড় মসজিদ প্রাঙ্গন, রায়পুর আলিয়া মাদরাসা ঈদগাহ ময়দান, পৌরসভার ৬ নং ওর্য়াডের চাকলাদার ভূইঁয়া বাড়ি ঈদগাহ ময়দান, কেরোয়া ইউনিয়নের সুনামগঞ্জ বাজার মোল্লা বাড়ি ঈদগাহ ময়দানে স্থানীয়রা ঈদের নামাজ আদায় করবেন।

রামগঞ্জ:
রামগঞ্জে ঈদুল ফিতরের বড় জামাত অনুষ্ঠিত হয় রামগঞ্জ কেন্দ্রিয় জামে মসজিদে। এছাড়া সোনাপুর বড় মসজিদ, রামগঞ্জ উপজেলা ডাকবাংলা মাঠ, চন্ডিপুর ইউনিয়নের পদ্মাবাজার ঈদগাহ ময়দান, করপাড়া ইউনিয়নের শ্যামপুর দায়রা শরীফ ঈদগাহ ময়দান, রাজগঞ্জ কেন্দ্রিয় ঈদগাহ ময়দান,শাহ মিরান মাজার সংলগ্ন ঈদগাহ ময়দানে।

রামগতি:

আলেকজান্ডার বাজারস্থ রামগতি উপজেলা কমপ্লেক্স জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে । এখানে উপজেলা চেয়ারম্যান আবদুল ওয়াহেদ নামাজ আদায় করবেন । তবে শুকনো মৌসুমে এ জামাতটি হয় আলেকজান্ডার পাইলট হাই স্কুল মাঠে। এছাড়া রামগতি বাজার দায়রা বাড়ী জামে মসজিদ, কলাকোপা মাদরাসা সংলগ্ন ঈদগাহ ময়দান, ভেদার ভক্ত জামে মসজিদ এবং কাদের হুজুরের মসজিদেও ঈদের বড় জামাত অনুষ্ঠিত হবে।

কমলনগর:

কমলনগর উপজেলায় ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে উপজেলা সদর হাজিরহাট বাজার জামে মসজিদ প্রাঙ্গনে। কমলনগর উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা এখানে নামাজ আদায় করবেন।এছাড়া উপজেলার দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হবে তোরাবগঞ্জ বাজার জামে মসজিদে। অন্যদিকে চর লরেঞ্চ বাজার তাহেরিয়া ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে ।

লক্ষ্মীপুর সংবাদ আরও সংবাদ

এ জনপদের উন্নয়নে কারিগরি শিক্ষার প্রসার ঘটানো হবে: চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে এমএ সাত্তার

লক্ষ্মীপুরে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের ১০ বছর উৎযাপন

চর রমনী মোহনের ১ নং ওয়ার্ডের মেম্বার পদে দেড় বছর পর আদালতে ভোট গণনা

রামগতিতে অবাধে গলদা চিংড়ির রেণু শিকার চলছেই !

লক্ষ্মীপুরে তালের চারা পরিচর্যা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

বিশিষ্ট সমাজকর্মী মনোনীত হলেন দৈনিক লক্ষ্মীপুর সমাচার এর সম্পাদক

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com