সব কিছু
লক্ষ্মীপুর সোমবার , ১৭ই জুন, ২০১৯ ইং , ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪০ হিজরী

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধনে দোষী চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধনে দোষী চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি

লক্ষ্মীপুরে নিরাপদ সড়ক ও নানা দাবি নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। এ সময় রাস্তায় গাড়ী আটকিয়ে জিপি নামের প্রকাশ্য চাঁদাবাজি বন্ধসহ লাইসেন্স বিহীন গাড়ী ও চালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের  দাবি জানানো হয়। সোমবার (২৮ জানুয়ারী) সকালে জেলা শহরের দক্ষিন তেমুহনী এলাকা থেকে রামগতি-লক্ষ্মীপুর সড়কের প্রায় এক কিলোমিটার সড়ক জুড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।

আরো পড়ুন: লক্ষ্মীপুরে ধারাবাহিক দূর্ঘটনার ৫ম দিনে শিক্ষক নিহত

এতে স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী পেশার হাজারো মানুষ বিভিন্ন লেখা সম্বলিত ব্যানার ফেস্টুন হাতে অংশ নেন। এ সময় নানা শ্লোগানে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনায় লক্ষ্মীপুরে চলতি মাসে অন্তত ২০ জন মানুষ মারা গেছেন। আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক লোক। রামগতি সড়কে সড়ক দুর্ঘটনায় গেলো এক বছরে শহরের বিশিষ্ট ব্যবসায়ী ইসমাইল মোল্লা ও স্কুল শিক্ষক মিজানুর রহমান রুবেল মারা যান। এর আগে ২৪   তারিখে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের রতনপুর এলাকায় একই পরিবারের ৬ জনসহ ৭ জন মারা যান। যতই দিন যাচ্ছে সড়কে মৃত্যুর মিছিল ততই বেড়েই চলেছে।

এমন পরিস্থিতিতে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করতে বিক্ষোভ ও মানববন্ধনের আয়োজন করেন সমাজ সচেতন স্থানীয় যুব সমাজ।

মানববন্ধনে দাবি করা হয়, লক্ষ্মীপুর ঝুমুর সিনেমা মোড় হতে রামগতি সড়কের পিয়ারাপুর ব্রীজ পর্যন্ত উঁচু নিচু রাস্তা সংস্কার, নিরাপদ সড়কের ব্যবস্থা করা, সড়কে গাড়ী পার্কি নিষিদ্ধ করা, গাড়ীর গতি নির্ধারণ, রাস্তায় গাড়ী আটকিয়ে টোল আদায় নিষিদ্ধ করা, লাইসেন্স বিহীন গাড়ী ও চালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, ট্রাফিক আইন যথাযথভাবে বাস্তবায়ন এবং দুর্ঘটনায় দোষী চালক ও গাড়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর শীর শাহাদাত হোসেন রুবেল, সমাজ সেবক মুরাদ হোসেন, পলাশ, শাহজাহান মাষ্টার, আব্দুল গফুর মাষ্টার, আওয়ামীলীগ নেতা মোরশেদ আলম সবুজ, ব্যবসায়ী আনোয়ার হোসেন প্রমুখ।

সভা দিবস আরও সংবাদ

মাদক একটি মরণঘাতি ব্যাধি

মেঘনার ভাঙন রোধে কমলনগর-রামগতিতে কাজ করা হবে: মেজর মান্নান

মুক্তিকামী মানুষ বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে

রায়পুরে মুক্তিযোদ্ধা সংবর্ধনা

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

রায়পুরে ডাকাতিয়া সুরক্ষার দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]