সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ১৭ই জুলাই, ২০১৯ ইং , ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

বস্তুনিষ্ঠতার পাশাপাশি সাংবাদিকদের দায়িত্বশীল সংবাদ পরিবেশনে সচেষ্ট হতে হবেঃ আবদুস সহিদ

বস্তুনিষ্ঠতার পাশাপাশি সাংবাদিকদের দায়িত্বশীল সংবাদ পরিবেশনে সচেষ্ট হতে হবেঃ আবদুস সহিদ

shohidনিজস্ব প্রতিনিধি : বস্তুনিষ্ঠতার পাশাপাশি সাংবাদিকদের দায়িত্বশীল সংবাদ পরিবেশনে সচেষ্ট হতে হবে। বায়ুবীয় সংবাদ পরিবেশন হতে বিরত থাবতে হবে। দায়িত্বশীল সূত্র থেকে নিশ্চিত তথ্য না পেয়ে সংবাদ পরিবেশন ঠিক নয় ।

সাংবাদিকদের কে সংবাদের সংখ্যা বৃদ্ধি না করে বরঞ্চ সংবাদের মানের প্রতি লক্ষ্য রাখতে হবে ।
বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় লক্ষ্মীপুরের একমাত্র আঞ্চলিক অনলাইন নিউজপোর্টাল ‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম’র ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি’র বার্তা সম্পাদক আবদুস শহিদ।

এ সময় তিনি আরো বলেন, সময়ের পরিবর্তনের সাথে সাথে সংবাদ পরিবেশনের ধারাটি ও পরিবর্তিত হয়েছে। এখন প্রযুক্তি নির্ভর সাংবাদিকতার যুগ। লক্ষ্মীপুরে ডিজিটাল সংবাদিকতার উন্নয়নে অন্যান্য সংবাদ মাধ্যমের পাশাপাশি এ অনলাইন সংবাদ মাধ্যমটি ও বিশেষ ভুমিকা রাখতে পারে।

দীর্ঘ ৩৫ বছর সংবাদপত্র ও সাংবাদিক সংগঠনের সাথে জড়িত এ বিজ্ঞ সাংবাদিক বলেন, লক্ষ্মীপুরের সন্তান হিসাবে এ জেলার সংবাদকর্মী এবং সংবাদ মাধ্যমের যে কোন ডাকে আমি লক্ষ্মীপুর আসতে সব সময়ই প্রস্তুত।
এ সময় বিশেষ অতিথির বক্তৃতায় গণমাধ্যম গবেষণা প্রতিষ্ঠান মিডিয়া রিচার্স এন্ড কমিউনিকেশনের সিইও এবং প্রকাশিতব্য জাতীয় ট্যাবলয়েড দৈনিক নতুন সময়ের নির্বাহী সম্পাদক এবিএম জিল্লুর রহমান বলেন, প্রযুক্তি নির্ভর সাংবাদিকতাই হবে ভবিষ্যতের গণমাধ্যমের মূল ভিত্তি।

দৈনিক মেঘনার পাড় পত্রিকার সম্পাদক ও যুগান্তর জেলা প্রতিনিধি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জাতীয় কবিতা পরিষদের জাতীয় কমিটির নির্বাহী সদস্য এবং সাহিত্য ম্যাগাজিন “খুঁটি: সম্পাদক কবি ও চিত্রশিল্পী এসএম জাহাঙ্গীর, চ্যানেলটোয়েন্টিফোর জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম স্বপন, বাংলাদেশ সংবাদ সংস্থা (বিএসএস) ও দৈনিক মানবকন্ঠ জেলা প্রতিনিধি আবুল কালাম আজাদ, চ্যানেল নাইন ও কালেরকন্ঠ জেলা প্রতিনিধি কাজল কায়েস, লক্ষ্মীপুর বার্তা জেলা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন লিটন, দ্যা রির্পোট জেলা প্রতিনিধি মো: নিজাম উদ্দিন, দৈনিক ভোরের মালঞ্চ নির্বাহী সম্পাদক শাকের মোঃ রাসেল, বার্তা সম্পাদক জামাল উদ্দিন রাফি, দৈনিক মানবকল্যাণের নিজস্ব প্রতিনিধি রাকিব হোসেন রনি এবং সাংবাদিক রুবেল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম’র প্রতিষ্ঠাতা ও সম্পাদক সানা উল্লাহ সানু।
সভায় বক্তারা নিরপেক্ষ সাংবাদিকতার পাশাপাশি দায়িত্বশীলতা বজায় রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। পরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

সাক্ষাতকার আরও সংবাদ

বস্তুনিষ্ঠতার পাশাপাশি সাংবাদিকদের দায়িত্বশীল সংবাদ পরিবেশনে সচেষ্ট হতে হবেঃ আবদুস সহিদ

পিছিয়ে থাকা জনপদের এগিয়ে চলায় ‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’’-পায়ের ছাপ

দেশে ‘দানবতন্ত্র’ চলছে: আ স ম রব

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]