সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ২১শে আগস্ট, ২০১৯ ইং , ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২০শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

লক্ষ্মীপুর জেলা পরিষদের ভোটে হেরে টাকা উদ্ধার অভিযান !

লক্ষ্মীপুর জেলা পরিষদের ভোটে হেরে টাকা উদ্ধার অভিযান !

কাজল কায়েস: লক্ষ্মীপুরে জেলা পরিষদ নির্বাচনে ভোটে হেরে টাকা উদ্ধার অভিযানে নেমেছে বেশ কয়েকজন প্রার্থী। এনিয়ে গত এক সপ্তাহ ধরে কিছু আওয়ামীলীগ নেতা ও জনপ্রতিনিধির মধ্যে দেন-দরবার চলছে। ইতিমধ্যে কয়েকটি ওয়ার্ডে টাকা ফেরতও নিয়েছেন সদস্য প্রার্থীরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ছড়িয়ে পড়েছে ভোট কেনাবেচা ও টাকা লেনদেনের বিষয়টি।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মোঃ শামছুল ইসলাম বিজয়ী হয়েছেন। বিদ্রোহী প্রার্থী হিসেবে জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন প্রতিদ্বন্ধিতা করেন।

স্থানীয় সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে, জেলা পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী হন উত্তর জয়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। তিনি এক ভোটও পাননি। ভোটের তিনদিন পর জাহাঙ্গীর চরশাহী ইউনিয়নের ৪,৫, ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের সদস্য শামছুন নাহারের কাছ থেকে তার ৫ হাজার টাকা উদ্ধার করেন। ওই ওয়ার্ডে ১১ ভোট পেয়ে পরাজিত আরেক সদস্য প্রার্থী ৮০ হাজার টাকা উদ্ধার করেছেন স্থানীয় ছাত্রলীগ নেতার মাধ্যমে চন্দ্রগঞ্জ ইউনিয়নের ৪ জন সদস্যদের কাছ থেকে। এছাড়া ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা সাড়ে ৪ লাখ ও আরেক প্রার্থী ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আড়াই লাখ টাকা ইতোমধ্যে ভোটারদের (ইউপি চেয়ারম্যান ও মেম্বার) কাছ থেকে উদ্ধার করেছেন। তারা বাকি টাকা উদ্ধারের জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তবে ওই প্রার্থীরা তাদের নাম প্রকাশে অনিহা প্রকাশ করেছেন।

অভিযোগ উঠেছে, চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিনকে রামগঞ্জে বিজয়ী করার জন্য ৫ লাখ টাকা ও ঘড়িসহ ৩ লাখ টাকার উপহার সামগ্রী নিয়েছেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী। এ টাকার উদ্ধার করে দিতে গত কয়েকদিন ধরে রামগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদককে মোবাইল ফোনে অনুরোধ করছেন আলাউদ্দিন।

রামগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী বলেন, দায়িত্বশীল হয়ে কিভাবে মহিলানেত্রী সুরাইয়া শেখ হাসিনার প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তা বোধগম্য নয়। সুরাইয়া নগদ ৫ লাখ টাকা ও ঘড়িসহ ৩ লাখ টাকার উপহার সামগ্রী নিয়েছেন জানিয়েছে চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিন তা আমাদেরকে জানিয়েছেন।

তবে অভিযোগ অস্বীকার করে সুরাইয়া আক্তার শিউলী বলেন,আমি নির্বাচনে কোন টাকা নেইনি। রাজনৈতিক কারনে আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য একটি মহল অপ-প্রচার চালাচ্ছে।

রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহজাহান বলেন, দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে ভোট করার বিষয়টা দুঃখজনক। আমি নিজেও চেয়ারম্যান প্রার্থী ছিলাম। কেন্দ্র ও জেলার সিনিয়র নেতাদের অনুরোধে দলের বৃহৎ স্বার্থে নির্বাচন থেকে সরে দাড়িয়েছি। অথচ টাকা নিয়ে আওয়ামীলীগনেত্রী বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর ভোট করেছেন। এজন্য দলের নেতাকর্মীরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানিয়ে আসছে।

এ ব্যাপারে এম আলাউদ্দিনের বক্তব্য জানতে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তার ছেলে জেলা যুবলীগের সদস্য আইনুল কবির তানভীর বলেন, নির্বাচনে আওয়ামীলীগ নেত্রী সুরাইয়া আক্তার কথা রাখেনি। টাকা উদ্ধারের জন্য রামগঞ্জের আওয়ামীলীগ নেতাদের সহযোগিতা চাওয়া হয়েছে।

সূত্র জানায়,২৮ ডিসেম্বরের নির্বাচনে ১৫ টি ওয়ার্ডে সংরক্ষিত নারী পদে ১৬ ও সদস্য পদে ৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন। এতে সাধারণ সদস্য পদে ১৬ জন প্রার্থী কোন ভোট পাননি। এছাড়া এক নারী সদস্য একভোট পেয়েছেন। প্রায় প্রত্যেক ওয়ার্ডেই সদস্য পদে ভোট কেনাবেচা হয়েছে। ভোটারা বেশি পকেট ভারি করেছে ৭ নম্বর ওয়ার্ডে।

এ বিষয়ে চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল আমিন তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন, ৭ নম্বও ওয়ার্ডে ৫ জন সদস্য প্রার্থীর কাছ থেকে ভোটাররা ২০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত নিয়েছেন। জিতেছেন একজন, বাকি ৪ প্রার্থী হালখাতা দেন। মেম্বারদের মুখোশ উম্মোচন করেন।

জানতে চাইলে জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, ভোটে হেরে কয়েকজন প্রার্থী টাকা উদ্ধারের জন্য জনপ্রতিনিধিদের কাছে যাচ্ছে বলে আমি শুনেছি। বিষয়টি লজ্জাজনক। ভোটাররা তাদের পছন্দের যোগ্য প্রার্থীকেই ভোট দিয়েছে।

লক্ষ্মীপুর আরও সংবাদ

লক্ষ্মীপুরে চেয়ারম্যানের গুদামে দুস্থদের চাল

লক্ষ্মীপুরে কৃষককে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনায় মামলা

লক্ষ্মীপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানেেই ভ্রাম্যমান সিএনজি স্টেশন বন্ধ

লক্ষ্মীপুরে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর জন্য দোয়া

ফরিদ আহমেদ ভূইয়া একাডেমীতে ইভটিজিং ও মাদকবিরোধী সভা

ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা ছাত্র ফোরামের নতুন কমিটি গঠন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]