সব কিছু
লক্ষ্মীপুর রবিবার , ১৯শে মে, ২০১৯ ইং , ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই রমযান, ১৪৪০ হিজরী

কমলনগরে আওয়ামীলীগের ২ প্রার্থী বিজয়ী:বিক্ষিপ্ত সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক-৬

কমলনগরে আওয়ামীলীগের ২ প্রার্থী বিজয়ী:বিক্ষিপ্ত সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক-৬

নিজস্ব প্রতিনিধি: মনোনয়নপত্র দাখিলের ১শ ৭১ দিন পর  অনুষ্ঠিত ইউপি নির্বাচনে কমলনগরে বাংলাদেশ আওয়ামীলীগের ২ প্রার্থী বিজয়ী হয়েছেন। সোমবার বিকেল ৪টার পর ১৮টি কেন্দ্র থেকে স্থানীয় ভাবে সংগৃহিত ফলাফলের  তথ্যে তা নিশ্চিত হওয়া গেছে। চর লরেঞ্চ ইউনিয়নে বাংলাদেশে আওয়ামীলীগের উপজেলা সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার( নৌকা) প্রতীকে  এবং চর মার্টিন ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউছুপ আলী নির্বাচিত হয়েছেন। চর লরেঞ্চ  ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন প্রার্থী ছিলেন। অন্যদিকে চর মার্টিন ইউনিয়নে ৪ জন চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন প্রার্থী ছিলেন।

nurul-amin-master

এদিকে বিএনপি প্রার্থীর ওপর হামলা, কেন্দ্র দখল, জাল ভোট, এজেন্টদের মারধর ও বিএনপি’র দুই প্রার্থীসহ ৬ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জনের মধ্যে দিয়ে লক্ষ্মীপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। জাল ভোট ও অনিয়মের দায়ে ৮ জনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সোমবার(৩১অক্টোবর)সকাল ১০টা ভোট চলাকালে লক্ষ্মীপুর কমলনগর উপজেলার চর মার্টিন ইউনিয়নের বিএনপি প্রার্থী বর্তমান চেয়ারম্যান আলী আহম্মদ ও তার স্ত্রী রাবেয়া বেগমের ওপর হামলা করেছে আ’লীগ প্রার্থীর নেতা-কর্মীরা।

আহত চেয়ারম্যান প্রার্থী আলী আহম্মদ জানান, সকালে দারুল উলুম মাদ্রাসা কেন্দ্রে নিজের ভোট দিতে গেলে পুলিশের উপস্থিতিতে আ’লীগ চেয়ারম্যান প্রার্থী ইউসুফ আলী’র কর্মীরা তাকে এবং তার স্ত্রীকে মারধর করে আহত করে। এবং ভয়ে চিকিৎসার জন্য হাসপাতালেও যেতে পারেননি বলেও তিনি জানান। এসময় তার প্রধান এজেন্ট নুরনবীকেও পিটিয়ে আহত করে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ করেন।

চরলরেঞ্চ ইউনিয়নের বিএনপি’র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন বলেন, সবকটি কেন্দ্র থেকে ধানের শীষ এজেন্টদেরকে মারধর ও বের করে দিয়ে ভোট ডাকাতি করে। এসব অনিয়মের বিষয়ে তাৎক্ষনিক প্রশাসনকে অবহিত করা হলেও প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়ায় তিনি ভোট বর্জন করেন। ব্যাপক অনিয়ম ও প্রহসনের নির্বাচন বাতিল করে পুনরায় সুষ্ঠু নির্বাচনের দাবি করেন তিনি।

yousuf

একই অভিযোগে ওই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাস্টার আবুল কাশেম হাওলাদার (আনারস) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোসলে উদ্দিন (হাতপাখা) ভোট বর্জন করেন।

এদিকে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করেছেন চর মার্টিন ইউনিয়নের বিএনপি চেয়ারম্যান প্রার্থী হামলায় আহত আলী আহম্মদ। একই সময় ভোট বর্জন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. মুসলিম উদ্দিন নূরী (হাতপাখা) ও স্বতন্ত্র মো. জাহাঙ্গীর আলম (মোটরসাইকেল)।

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশের লক্ষ্মীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আ হ ম নোমান সিরাজী বলেন, নির্বাচনে কোন পরিবেশ ছিল না। সরকার দলীয় লোকজন পেশী শক্তি দিয়ে ভোট ডাকাতি করেছে।

ভোট চলাকালে দক্ষিণ-পূর্ব চর লরেন্স সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টা ও বিশৃঙ্খলার দায়ে ২ ইউপি সদস্য প্রার্থীসহ ৫জনকে আটক করে পুলিশ। আটকরা হলেন, সদস্য প্রার্থী আজাদ উদ্দিন, তার স্ত্রী সুফরা বেগম, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী নয়ন আক্তার, তার স্বামী আবু তাহের, অপর সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর ছেলে মারুফ হোসেন।

একইসময় চরমার্টিন ইউনিয়নের দারুল উলুম মাদ্রাসা কেন্দ্রে ভোটারদের হাত থেকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে নৌকায় ভোট দেয়ার সময় আ’লীগ প্রার্থীর এজেন্ট মেজবাহ উদ্দিনকে আটক করে পুলিশ।

লক্ষ্মীপুর আরও সংবাদ

লক্ষ্মীপুরে গৃহবধূকে উদ্ধারে পুলিশকে নির্দেশ

রায়পুরের বাণিজ্যিক কেন্দ্র হায়দরগঞ্জে ভয়াবহ আগুন

কমলনগরে মেঘনার তীর রক্ষা বাঁধে ব্যাপক ভাঙ্গন, এলাকাবাসীর মাঝে আতংক

রামগতিতে শারদাঞ্জলি ফোরাম’র ব্লাড গ্রুপিং ক্যাম্প

চন্দ্রগঞ্জে ইয়াবাসহ মাদক বিক্রেতা গ্রেপ্তার

লক্ষ্মীপুরের উপজেলা চেয়ারম্যানদের শপথ মঙ্গলবার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]