সব কিছু
লক্ষ্মীপুর শনিবার , ২৫শে মে, ২০১৯ ইং , ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ২০শে রমযান, ১৪৪০ হিজরী

সম্ভাবনার রায়পুর

সম্ভাবনার রায়পুর

raipur-logoএড মিজানুর রহমান: সম্প্রীতির বার যুগ, সম্ভাবনার রায়পুর এই স্লোগান নিয়ে আমাদের যাত্রা শুরু। ইতিহাস ঐতিহ্য আর সম্ভাবনার এক দুরন্ত জনপদের নাম রায়পুর। মানুষের সমস্ত, তার নিজের অবিচ্ছেদ্য অংশ হলেও হৃদয় যেন সব চাইতে কাছের, তেমনি এই দেশ আমাদের দেহ আর রায়পুর আমাদের হৃদয়। এই জনপদ ধারন করেছে অনেক শ্রেষ্ঠ সন্তানদেরকে আবার অনেক শ্রেষ্ঠ সন্তান এই জনপদ ও মানুষকে করেছে মহিমান্বিত। ‘সম্ভাবনার রায়পুর ‘ এক প্রতিশ্রুতিশীল কৃতজ্ঞ প্রজন্ম । আগামী প্রজন্মের কাছে, রায়পুরের শ্রেষ্ঠ সন্তানদের অবদান ও তাদেরকে যুগ যুগ হৃদয়ে ধারন করার প্রয়াসই সম্ভাবনার প্রচেষ্টা। তাদের অবদান পরবর্তী প্রজন্মের কাছ পোঁছে দেওয়া, ধারন করা এবং বহন করাই “সম্ভাবনার রায়পুরের “লক্ষ।

সম্ভাবনার রায়পুর প্রস্ফুটিত সকল গোলাপের সুরভীত সৌরভ সম বন্টনে পৌছে দিবে রায়পুরের ঘরে ঘরে। বনফুলের মতই যারা বিকশিত , নৈতিক দায়বদ্ধতা থেকেই দু’হাত বাড়িয়ে সুযোগ বঞ্চিত প্রজন্মকে দেখাতে হবে আত্মপ্রত্যয়ের নুতন দিগন্ত। রায়পুর সম্প্রীতি আর ভালোবাসায় সম্বৃদ্ধ। যে কোন তুলনায় রায়পুর অতুলনীয়। রায়পুরের গর্বিত সন্তানেরা দেশ ও বিশ্বায়নের মহাসড়কের যাত্রী নয় শুধু চালকের ভূমিকায়ও বটে। ধর্ম কর্ম ভালোবাসা আর মানবিক মূল্যবোধে রায়পুর উন্নত চেতনার এক অগ্নিমশাল।

শিক্ষা , প্রতিভা আর জ্ঞানের আলো দিয়ে এই মশাল যারা জ্বালিয়ে রেখেছেন , এক প্রজন্ম থেকে আর এক প্রজন্মে এই মশাল যারা বহন করবেন তারাই “রায়পুরের শ্রেষ্ঠ সন্তান”। সম্ভাবনার রায়পুর তাদের সেই সন্তানদেরকে যোগ্য প্রাপ্তির মালিকানা পৌছাতেই অঙ্গিকারবদ্ধ। দুইটি সফলতায় মানুষের হিংসা নেই। সন্তানের বড় হওয়া, আর ছাত্রের বড় হওয়া। দেশ বিদেশে ছড়িয়ে থাকা সকল রায়পুরের কৃতি সন্তানের জন্মের ঠিকানা রায়পুর এবং শিক্ষকের ভূমিকায়ও এই রায়পুর। সম্ভাবনার রায়পুর শুধুমাত্র মা ও সন্তানের আর ছাত্র ও শিক্ষকের সমন্বয় সাধনের একটি মহত উদ্বেগ মাত্র। রায়পুর তার শ্রেষ্ঠ সন্তানদেরকে ধারন করেছে একটি অলিখিত নৈতিক চুক্তি মূলে, তারা যেন তাদের উত্তরসূরীদের দায়ভার বহন করতে কৃতজ্ঞ থাকে,সমকক্ষ হওয়ার প্রতিবন্ধকতা দুর করে দেয়।

সম্ভাবনার রায়পুর শুধু সেই অলিখিত নৈতিক চুক্তিটি মনে করিয়ে দিবে। সম্ভাবনার রায়পুর এর গোপন কোন উদ্দেশ্য নেই । কাউকে ছোট বড় করার এজেন্ডা নেই কিংবা খ্যাতি অর্জনের ধান্দাও নেই, শুধু খ্যাতিমান রায়পুর শ্রেষ্ঠ সন্তানদের সফলতার সিঁড়ি জানা ও তাদের প্রতি দায় শোধের চেষ্টার জন্যই এই আয়োজন। যেন আরো সফল মানুষ তৈরী হয়। সামাজিক অস্থিরতা রাজনৈতিক বিভাজন ও অবাঞ্চিত নেতৃত্বের কারনে মাঝে মাঝে রায়পুর অশ্রুসিক্ত হলেও অবশেষে সত্যই জয় লাভ করেছে। সম্ভাবনার রায়পুরের এই মহত উদ্যেগ জনপ্রতিনিধিত্ব সংস্থা রায়পুর উপজেলা পরিষদ বা পৌরসভায় হাত বদল হলে সবচেয়ে অর্থবহ হবে এবং স্থায়ী প্রতিষ্ঠানে রুপান্তরিত হলে সম্ভবনার রায়পুরের সকল সদস্য বেশী খুশি হবে। সময়ের প্রয়োজনেই সময়ের সাহসী সন্তানেরা সকল দায়ীত্ব নেয়ার যোগ্যতা অর্জনের জন্য প্ররনা যোগাতেই সম্ভাবনার রায়পুর সকলকে হাতছানি দিয়ে ডাকছে। আগামীর সম্ভাবনার রায়পুর, রাষ্টের সকল সাংবিধানিক স্তরে স্তরে প্রতিনিধীত্ব করবে, বানিজ্য, সাহিত্যে ও শিল্পে মেধায় মননে,সাংস্কৃতি আর সংগীতে বিকশিত হবে নুতন দিগন্তে এই প্রত্যাশা সকলের।

লেখক: মিজানুর রহমান, আইনজীবি, জজ কোর্ট, লক্ষীপুর

জেলার ইতিহাস আরও সংবাদ

লক্ষ্মীপুরে ঐতিহাসিক বয়ার পাশে দানবাক্স; উড়ছে লাল সাদা নিশান: সংরক্ষণ জরুরী (ভিডিও)

লক্ষ্মীপুর জেলার ৩৫তম জন্ম বার্ষিকী আজ

লক্ষ্মীপুরের ৫ম পৌরসভা চন্দ্রগঞ্জের যাত্রা শুরু: গেজেট প্রকাশ

রায়পুর সরকারি কলেজ: প্রতিষ্ঠার পিছনের গল্প

রঙধনু দৃষ্টান্তের লক্ষ্মীপুর এর একজন তৃষ্ণার্থের স্বপ্ন

লক্ষ্মীপুরে কর্ম শুরু করলেন জেলার প্রথম নারী ডিসি হুমায়রা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]