সব কিছু
লক্ষ্মীপুর শনিবার , ২৫শে মে, ২০১৯ ইং , ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ২০শে রমযান, ১৪৪০ হিজরী

লক্ষ্মীপুরে কর্ম শুরু করলেন জেলার প্রথম নারী ডিসি হুমায়রা

লক্ষ্মীপুরে কর্ম শুরু করলেন জেলার প্রথম নারী ডিসি হুমায়রা

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে কর্ম শুরু করলেন জেলার ইতিহাসে প্রথম নারী ডিসি হুমিায়ার বেগম। এ উপলক্ষ্যে নবাগত জেলা প্রশাসক হোমায়ারা বেগম কে বরণ ও বিদায়ী জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী কে সংবর্ধনা দেয়া হয়। বৃহস্পতিবার (১১ মে) দুপুরে শহরের সার্কিট সম্মেলন কক্ষে সংবর্ধনা  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: শহিদুল ইসলাম খোকনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, বিদায়ী জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী, নবাগত জেলা প্রশাসক হোমায়রা বেগম,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মীর শওকত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: ইসমাইল হোসেন প্রমুখ।

এসময় বিদায়ী জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী বলেন, লক্ষ্মীপুরের মানুষ অত্যান্ত বিনয়ী ও ভন্দ্র, কাজে অনেক মানুষের ভালোবাসা পেয়েছি। দায়িত্ব পালন করার ক্ষেত্রে যতটুকু সম্ভব সম্মানজনক ভাবে করার চেষ্টা করেছি। এ সময় লক্ষ্মীপুরের বদনাম ছিল সন্ত্রাস কবলিত এলাকায় দায়িত্ব পালন কালে চেষ্টা করেছি সন্ত্রাসীদের দমন করার জন্য। বর্তমানে তাদেরকে কবর রেখেছি।

তারা যাতে করে আবার কবর থেকে উঠে পরিস্থিতি অবনতি করতে না পাে সেই জন্য নবাগত জেলা প্রশাসক কাজ করবে এমন প্রত্যাশায় থাকবে। তিনি তার সময়ে মান সম্মত শিক্ষা নিশ্চিত ধারা অব্যাহত রাখতে নবাগত জেলা প্রশাসককে আন্তরিক ভাবে কাজ করার আহবান জানান।

এ সময় জেলা প্রশাসক হোমায়রা বেগম বলেন, ভালো কাজের ধারা অব্যাহত থাকবে, খারাপ কাজ নির্মূল করা হবে। সকলের সহযোগীতা পেলে দায়িত্ব পালন করতে সুবিধা হবে। আশা করি সকলের সহযোগীতা পাবো।

এ সময় বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী কে চট্টগ্রাম জেলা প্রশাসক পদে বদলী করা হয়। সংস্কৃতি মন্ত্রনালয়ের উপ-সচিব হোমায়রা বেগম কে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক হিসেবে বদলী করা হয়। ২ মে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই রদবদল করা হয়।প্রজ্ঞাপন অনুযায়ী সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব  হুমায়রা বেগমকে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে দায়িত্ব দেয়া হয়েছে। লক্ষ্মীপুর জেলার প্রথম নারী ডিসি হিসেবে নিয়োগ পেলেন তিনি।১৯৮৪ সালে লক্ষ্মীপুর জেলা গঠনের পর হুমায়ারা বেগম ছাড়া অন্য কোন নারী লক্ষ্মীপুরের জেলা প্রশাসক পদে নিয়োগ পায়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সূত্র।

ডিসি হুময়ারা বেগম: সুনামগঞ্জ জেলার এ মেধাবী নারী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে এমকম পাশের পর  ১৯৯৯ সালে ১৯তম বিসিএসের মাধ্যমে সর্ব প্রথম সরকারী চাকুরীতে যোগদান করেন।লক্ষ্মীপুরে ডিসি পদে যোগদানের আগে তিনি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব  পদে কর্মরত ছিলেন। ৪৪ বছরের এ মেধাবী নারীর  স্বামীর বাড়ি খুলনায়। 

 

লক্ষ্মীপুর আরও সংবাদ

লক্ষ্মীপুরে আগুনে পুড়ে মরলো  খামারের সাত হাজার মুরগি

লক্ষ্মীপুরে গৃহবধূকে উদ্ধারে পুলিশকে নির্দেশ

রায়পুরের বাণিজ্যিক কেন্দ্র হায়দরগঞ্জে ভয়াবহ আগুন

কমলনগরে মেঘনার তীর রক্ষা বাঁধে ব্যাপক ভাঙ্গন, এলাকাবাসীর মাঝে আতংক

রামগতিতে শারদাঞ্জলি ফোরাম’র ব্লাড গ্রুপিং ক্যাম্প

চন্দ্রগঞ্জে ইয়াবাসহ মাদক বিক্রেতা গ্রেপ্তার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]