সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
”উপকূল বন্ধু” উপাধি পেলেন সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু

”উপকূল বন্ধু” উপাধি পেলেন সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু

0
Share

”উপকূল বন্ধু” উপাধি পেলেন সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশে সর্ব প্রথম সমগ্র উপকূল নিয়ে গণমাধ্যমে বিশেষ কাজের স্বীকৃতি স্বরুপ “উপকূল বন্ধু” উপাধি পেলেন উপকূল সাংবাদিকতার পথিকৃত সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু। সোমবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় “উপকূল বন্ধু” উপাধি খচিত সম্মানার বিশেষ স্মারকটি তাঁর হাতে তুলে দেন লক্ষ্মীপুর-৪(রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি আবদুল্লাহ আল মামুন। রামগতির বিবিরহাটের অনুষ্ঠিত ঈদ মিলন মেলা ও গুনীজন সংবর্ধণা অনুষ্ঠানে রামগতি-কমলনগর অনলাইন এ্যাক্টিভিষ্ট ফোরাম এ সম্মাননা প্রদান করে। সাংবাদিক রফিকুল ইসলাম মন্টুর বাড়ি উপকূলীয় জেলা বরগুনায়। এর আগেও তিনি আরো প্রায় ১৫টি জাতীয় ও আর্ন্তজাতিক পুরস্কার লাভ করেন। এ সময় রামগতি-কমলনগরে নদী ভাঙ্গারোধে অবদান রাখায় স্থানীয় সাংসদ আবদুল্লাহ আল মামুন এবং সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় মুুুুক্তিযোদ্ধাসহ আরো ১০জন কে দেয়া হয় বিশেষ সম্মাননা স্মারক।

ফোরামের সহ সভাপতি মো: বেলালের সভাপতিত্বে এবং সাইফ রাশেদর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, রামগতি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাসান মাহমুদ ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, ইউপি চেয়ারম্যান তাওহিদুল ইসলাম সুমন, জেলা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম দিদার, সমাজে সেবক খালেদ আমিন রাশেদ, শিক্ষক কামাল উদ্দিন ওসমান, প্রবাসি ব্যবসায়ী হাজী নাজিম উদ্দিন, ব্যবসায়ী হাজী রিয়াজ উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাসান ইবনে আবদুল কাইয়ুম এবং মাসুদ সুমন প্রমুখ।
সাংবাদিক রফিকুল ইসলাম মন্টুর কাজের ক্ষেত্র বাংলাদেশের সমগ্র উপকূলের ১৬ জেলা। সারাবছরই তিনি উপকূলের প্রান্তিক জনপদ ঘুরে তুলে আনেন বিপন্ন মানুষের জীবনচিত্র, সমস্যা, সম্ভাবনা, জলবায়ু পরিবর্তন, পরিবেশ পরিস্থিতি, উন্নয়ন-অপউন্নয়ন, নাগরিক সেবা, শিক্ষা-সংস্কৃতিসহ নানা বিষয়ের খবর। যা প্রকাশ করেন গনমাধ্যমে।

জানা যায়, তিনি বিভিন্ন সময় দৈনিক প্রথম আলো, বাংলানিউজটোয়েন্টিফোর, দৈনিক সমকাল, দৈনিক কালের কণ্ঠ, বার্তা সংস্থা ইউএনবি, দৈনিক মানবজমিন, রাইজিংবিডি, দৈনিক ভোরের কাগজ, দৈনিক সংবাদ, দৈনিক দেশ, দৈনিক জনতা, বাংলাদেশ টাইমস, বাংলাবাজার পত্রিকাসহ কয়েকটি পত্রিকায় কাজ করেন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com