সব কিছু
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০১৯ ইং , ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ই শাবান, ১৪৪০ হিজরী

সালাহ উদ্দিন টিপু: লক্ষ্মীপুরে সাহসী নেতৃত্বের অপ্রতিদ্বন্ধী নেতা

সালাহ উদ্দিন টিপু: লক্ষ্মীপুরে সাহসী নেতৃত্বের অপ্রতিদ্বন্ধী নেতা

সানা উল্লাহ সানু: লক্ষ্মীপুর সরকারি কলেজের ইতিহাসে স্মরণীয় রাজনৈতিক ঘটনা ছিল ১৯৯৬ সালের ছাত্র সংসদ নির্বাচন। সে ঐতিহাসিক নির্বাচনে লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রসংসদের সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন, বর্তমান লক্ষ্মীপুর সদর উপজলা পরিষদের চেয়ারম্যান এবং লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু

এরপর অদ্যাবধি লক্ষ্মীপুরের কলেজ ছাত্রছাত্রীদের মাঝে আর কোন ছাত্রসংসদ নির্বাচন স্মৃতির দাগ কাটতে পারেনি। তৎ সময়ে ছাত্রসংসদের নেতা নির্বাচিত হওয়ার পর সালাহ উদ্দিন টিপু নিজের দক্ষতা আর সাহসী নেতৃত্বে অল্প দিনের মাঝে শুধু লক্ষ্মীপুর কলেজই নয় বরঞ্চ পুরো জেলার ছাত্রছাত্রীদের মাঝে জনপ্রিয় নেতায় পরিণত হন। তারপর তাকে আর পিছনে তাকাতে হয়নি।
লক্ষ্মীপুরের রাজনীতির মাঠে তিনি যেখানেই হাত দিয়েছেন সেখানেই সফল হয়েছেন। তার হাত ধরেই লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ এক সময় গতি পায়।
ছাত্রলীগের নানা পদপদবী অতিক্রম করে তিনি আসেন যুবলীগে। গতি পেতে শুরু করে যুবলীগও। তার হাত ধরেই এখন লক্ষ্মীপুর জেলার সবচেয়ে শক্তিশালী রাজনৈতিক সহযোগি সংগঠনের নাম যুবলীগ। সব কিছুই সম্ভব হয়েছে টিপুর সাহসী নেতৃত্বের গুনে। নেতাকর্মীদের মাঝে তার পরিচয় লক্ষ্মীপুরের আওয়ামী রাজনীতির শক্তিদাতা হিসেবে।
বর্তমান লক্ষ্মীপুরের আওয়ামী রাজনীতিতে ব্যক্তি সালাহ উদ্দিন টিপুর একক অবদান অবিস্মরনীয়। সালাহ উদ্দিন টিপুর অবদানে লক্ষ্মীপুর জেলা আওয়ামলীগের প্রায় সকল সহযোগি সংগঠন যেন ঘুরে ফিরে দাড়িঁয়েছে। অন্যদিকে জেলার সকল রাজনৈতিক নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে তিনি পরিনত হয়েছেন অপ্রতিদ্বন্দ্বি বা একক নেতা হিসেবে।
সাহসী রাজনৈতিক নেতৃত্বের কল্যাণে ২০১৪ সালে তিনি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর উন্নয়ন বার্তা নিয়ে তিনি লক্ষ্মীপুরের গ্রাম থেকে শহরের প্রতিটি আনাচে কানাচে ঘুরে বেড়িয়েছেন। অত্যন্ত নিষ্ঠার সাথে নিজের উপজেলার অভাবনীয় উন্নয়নে মনোযোগি হয়েছেন। অন্যদিকে নিজের দলের উন্নয়নেও পা রেখেছেন সবখানে। ফলশ্রুতিতে তিনি দলমত নির্বিশেষে এলাকাবাসী ও রাজনৈতিক সমাজের মাঝে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছেন।
উপজেলা চেয়ারম্যান হিসেবে বিভিন্ন ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়নে অবদান রাখায় জেলা ও বিভাগীয় পর্যায়ে একাধিকবার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুর সদর উপজেলায় নৌকা প্রতীকে দলের মনোনয়ন প্রত্যাশীদের মাঝে তিনিই অপ্রতিদ্বন্ধী নেতা।
লক্ষ্মীপুর সদর উপজলা পরিষদের চেয়ারম্যান এবং লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ্ উদ্দিন টিপু লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আলহাজ আবু তাহেরের মেঝো ছেলে।
রাজনীতির পাশাপাশি ছাত্রজীবনের পর তিনি কিছু সময় সাংবাদিকতা করেন। বর্তমানে তিনি লক্ষ্মীপুর থেকে প্রকাশিত ও লক্ষ্মীপুরের প্রথম রঙিন সংবাদপত্র দৈনিক ভিশনের সম্পাদক এবং লক্ষ্মীপুর সম্পাদক প্রকাশক পরিষদের সভাপতি।

সব কিছুর উর্ধ্বে তিনি এ সময়ে লক্ষ্মীপুরের রাজনীতি এবং উন্নয়নে সাহসী নেতৃত্বের অপ্রতিদ্বন্ধী নেতা।

গুণীব্যক্তি আরও সংবাদ

পাক্ষিক ‘‘অনন্যা’’ শীর্ষ দশ সম্মাননা পাচ্ছেন, লক্ষ্মীপুরের নাজমুন নাহার

ইউনিক গ্রুপের সিইও হলেন, লক্ষ্মীপুরের গোলাম সারওয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীল দলের আহবায়ক হলেন ড. মাকসুদ কামাল

বিশ্বরেকর্ডের পথে লক্ষ্মীপুরের মেয়ে নাজমুন

রফিকুল ইসলাম মন্টু: ভিন্ন ধারার সাংবাদিকতার প্রবর্তক

সালাহ উদ্দিন টিপু: লক্ষ্মীপুরে সাহসী নেতৃত্বের অপ্রতিদ্বন্ধী নেতা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]