সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই রজব, ১৪৪২ হিজরি
ঈদে ৫ চ্যানেলে লক্ষ্মীপুরের নাট্যকার আহসান আলমগীরের ৭ নাটক - Lakshmipur24.com

ঈদে ৫ চ্যানেলে লক্ষ্মীপুরের নাট্যকার আহসান আলমগীরের ৭ নাটক

0
Share

ঈদে ৫ চ্যানেলে লক্ষ্মীপুরের নাট্যকার আহসান আলমগীরের ৭ নাটক

ahsan alamgirলক্ষ্মীপুরটোয়েন্টিফোর: ঈদুল আযহার অনুষ্ঠানমালায় কমপক্ষে ৫টি বিভিন্ন চ্যানেলে দেশের নন্দিত ও লক্ষ্মীপুরের গর্বিত নাট্যকার আহসান আলমগীরের রচনায় ৭টি নাটক ও টেলিফিল্ম প্রচার হবে। এর মধ্যে অভিনেতা জাহিদ হাসানের পরিচালনায় ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘কেউ কথা রাখেনি’ প্রচার

হবে এশিয়ান টিভিতে। মজিবুল হক খোকনের পরিচালনায় একক নাটক ‘সেই তুমি কেন ফিরে এলে’ এটিএন বাংলায় ও টেলিফিল্ম ‘আকাশ কেন অন্ধকারে’ প্রচার হবে চ্যানেল আইতে। সাদেক সিদ্দিকীর পরিচালনায় টেলিফিল্ম ‘আড়াল’ এটিএন বাংলায় ও ‘এবার ভালোবাসা হবেই’ প্রচার হবে গাজী টিভিতে। এ ছাড়া কায়সার আহমেদের ‘শুভ্রতা’ ও দেবাশীষ বড়ুয়া দীপের পরিচালনায় ‘কুয়াশা’ নাটকটিও ঈদে প্রচার হবে।

‘কেউ কথা রাখেনি’
নাটকের নাম ‘কেউ কথা রাখেনি’। আহসান আলমগীরের নির্দেশনায় সাত পর্বের এই ঈদ ধারাবাহিক নাটকে জাহিদ হাসানের বিপরীতে অভিনয় করেছেন মেহরীন ইসলাম নিশা। আসছে ঈদে এশিয়ান টিভিতে প্রচারের লক্ষ্যে এই ঈদ ধারাবাহিক নাটকটি নির্মিত হয়েছে। জাহিদ হাসান বলেন, ‘অভিনয়ে নিশা এখন বেশ ভালো করছে। তা ছাড়া আমার ধারাবাহিক নাটকে সে যে চরিত্রে অভিনয় করেছে চরিত্রটি তাকে দারুণ মানিয়েছে। খুব চমৎকার অভিনয় করেছে নিশা। দর্শক তার অভিনয় বেশ উপভোগ করবে বলেই আমি মনে করি।’

সেই তুমি কেন ফিরে এলে
নাটকটির নাম,’সেই তুমি কেন ফিরে এলে’ অাহসান অালমগীরের রচনায় মজিবুল হক খোকনের পরিচালনায় নাটকটিতে অভিনয় করবেন, জাহিদ হাসান,মৌটুশী বিশ্বাস,শাহেদ শরীফ খান সহ অারো অনেকে।

‘সেই তুমি কেন ফিরে এলে’ সুন্দর একটি গল্প নিয়ে এই নাটকটি। যেখানে রয়েছে ব্যক্তি জীবনের শিক্ষানীয় কিছু বিষয়। দুঃখ, আনন্দ, বেদনার চিরায়ত গল্প ফুটে উঠেছে এই নাটকে। হয়তো কখনো তীব্র হাসির ঘটনা ঘটবে আবার হয়তো বেদনায় সিক্ত হবে দর্শকদের হৃদয়। গল্পটি কিছুটা এরকম,নায়িকা ভালবাসে জাহিদ হাসানকে। কিন্তুু তিনি বেকার। তখনি একজন টাকা ওয়ালা মানুষকে পায় নায়িকা। ভুলে যায় তার প্রেম। প্রেমিক রেখে বিয়ে করে ঐ টাকা ওয়ালা মানুষটিকে।

সমাজে বাস্তবে এমন ঘটনা কিন্তু ঘটছে অহরহ। আসলে এটাকে কি প্রেম বলে? এটা হলো একপ্রকার স্বার্থপড় ভালবাসা। যেখানে স্বার্থই বড়। প্রেম নয়। ঠিক এমনই একটি গল্পকে কেন্দ্র করে তৈরী হবে এবারের ঈদুল অাযহার বিশেষ এই নাটকটি ‘সেই তুমি কেন ফিরে এলে’। নাটকটি সব মিলিয়ে বেশ ভালো হবে বলেই আশা করছি। কারণ এমন একটি ঘটনা ঘটে জাবার পর এর শেষ মুহুত্বে আসলে কি বা পরিনতি হতে পারে সেই মেয়েটির আর প্রতারিত হওয়া সেই নায়কের।

আকাশ কেন অন্ধকারে
টেলিফিল্মটির নাম আকাশ কেন অন্ধকারে….গল্পটি কিছু এরকম একটি ছেলে পড়াশুনা শেষ করে বেকার ঘুরে বেরাচ্ছে । কোথাও কোন কাজ পাচ্ছে না। এবং তার চার পাশের মানুষগুলোকে সে দেখছে গাড়ি বাড়ি বিলাশীতায় সবাই মেতে আছে । অথচ এত শিক্ষিত হয়েও তাকে বেকারত্ব অভিশাপ নিয়ে চলতে হচ্ছে ।

একসময় সেই ছেলেটি রাগে দুঃখে তার জীবনের মোর ঘুরিয়ে নিতে বাধ্য হয় । সে পা বাড়ায় ভুল পথে । শুরু করে অন্ধকর জগৎতের জীবন। মানুষকে ঠকিয়ে টাকা উপার্জন করা হয় তার দৈনন্দিন জীবনের অংশ। সবার সাথে প্রতারনা করে সমাজের সেই সব বড় বড় প্রতিষ্ঠিত মানুষের কাতারে দাড়াবার চেষ্টা করতে থাকে ।
এতে অভিনয় করবেন জনপ্রিয় টিভি অভিনেতা জাহিদ হাসান ,চলচ্চিত্র অভিনেতা মিজু আহমেদ ও হিমি এবং আরো অনেকে । রচনাঃ আহসান আলমগীর।

আরো বিস্তারিত জানতে——

Posted by Lakshmipur24.com on Monday, February 9, 2015

শিল্প ও সংস্কৃতি আরও সংবাদ

বাঙ্গাখায় মাতৃভাষা দিবসে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা

লক্ষ্মীপুরে চিত্রায়িত ওয়েব মুভি“তোর সুখে আমার সুখ” মুক্তি পাচ্ছে আজ

লক্ষ্মীপুরের তরুণ কবি এইচএম রাসেলের কাব্যগ্রন্থ “নিস্তব্দ কলমের আর্তনাদ” এখন বাজারে

মুক্তি পেয়েছে লক্ষ্মীপুর জেলার থীম সং, ‘‘সে জন বাহাদুর’’ (গানের ভিডিওসহ)

লক্ষ্মীপুর ইয়াং স্টার সোসাইটি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

লক্ষ্মীপুর জেলা নিয়ে নির্মিত হচ্ছে ভিন্নধর্মী একটি ভিডিও গান

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব সংরক্ষিত : লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ( © ২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, WhatsApp , ইমেইল: news@lakshmipur24.com