সব কিছু
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৩শে জানুয়ারি, ২০২০ ইং , ১০ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৮শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

ইংরেজি দৈনিকের স্টাফ করেসপন্ডেন্ট পদে যোগ দিলেন, লক্ষ্মীপুরের জিয়া চৌধুরী

ইংরেজি দৈনিকের স্টাফ করেসপন্ডেন্ট পদে যোগ দিলেন, লক্ষ্মীপুরের জিয়া চৌধুরী

ইংরেজি দৈনিক দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড এ স্টাফ করেসপন্ডেন্ট পদে যোগ দিয়ে নতুন কর্মজীবন শুরু করলেন তরুণ অগ্রসরমান সাংবাদিক জিয়াউর রহমান চৌধুরী। ১ জুলাই তিনি নতুন কর্মস্থলের অপরাধ বিষয়ক রিপোর্টিং শাখায় যোগদান করেন।

দেশের বহুজাতিক ব্যবসায়িক প্রতিষ্ঠান ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনায় দ্যা বিজনেস স্ট্যার্ন্ডাড নামের ইংরেজি ভাষার দৈনিকটি আগামি অক্টোবর মাসে বাজারে আসার কথা রয়েছে। এর সম্পাদক পদে আছেন ইনাম আহমেদ চৌধুরী।

জিয়া চৌধুরী এর আগে দৈনিক মানবজমিনের অপরাধ বিষয়ক রিপোর্টিং বিভাগের নিজস্ব প্রতিনিধি পদে কর্মরত ছিলেন। তার বাড়ি লক্ষ্মীপুরের সদর উপজেলার আটিয়াতলী গ্রামে।

সাংবাদিকতা পেশা ছাড়াও একজন স্বপ্নবাজ তরুণ হিসেবে জিয়াউর রহমান চৌধুরী লক্ষ্মীপুর জেলার বিভিন্ন শ্রেনী পেশার ভিআইপি ব্যক্তি ও গণমাধ্যমে জিয়া চৌধুরী নামেই পরিচিত।

ব্যক্তিগত সূত্রে জানা যায়, সাংবাদিকতায় পরিকল্পিত লক্ষ্যে গমনকারি অত্যন্ত মেধাবি যুবক জিয়া চৌধুরী ছাত্রাবস্থায় ২০১০ থেকে পরবর্তী ৩ বছর দৈনিক প্রথম আলো পত্রিকায় ফিচার প্রতিবেদক হিসেবে কাজ করেন। ২০১৫ সালে ছাত্রজীবন শেষে বেসরকারি যুমনা টেলিভিশনের নিউজরুম এডিটর হিসেবে যোগ দিয়ে ২০১৮ সালের অক্টোবর মাসে দৈনিক মানবজমিনে যোগদানের পূর্ব পর্যন্ত ওই পদে ছিলেন।

ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদ সম্পাদনা ছেড়ে ২০১৮ সালের অক্টোবরে তিনি যোগ দেন প্রিন্ট গণমাধ্যম দৈনিক মানবজমিনে। নিরলস পরিশ্রমের কারণে অল্প দিনের মধ্যে তিনি দেশের গণমাধ্যমের নজরে দুদার্ন্ত অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে পরিচিতি লাভ করেন। বাংলা গণমাধ্যমে কাজ করলেও বরাবরই তিনি ইংরেজিতে অত্যন্ত দক্ষতার পরিচয় রেখে চলছিলেন। সে কারণেই তার পরবর্তী ও কাঙ্খিত গন্তব্য ইংরেজি দৈনিক দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড

জিয়া চৌধুরী ২০০৮ সালে লক্ষ্মীপুর সরকারি আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ ফলাফল নিয়ে এসএসসি এবং সর্বশেষ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

সাংবাদিকতার বাহিরে তার বড় পরিচয় তিনি লক্ষ্মীপুর জেলার মেধাবি তরুণদের মিলন মেলা লক্ষ্মীতারুণ্য প্লাটর্ফমের প্রধান উদ্যোক্ততা।

গুণীব্যক্তি আরও সংবাদ

অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠানকে সংস্কৃতি কর্মীদের বিদায়ী সংবর্ধনা

লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠানের বিদায়

পুলিশের আইজি ব্যাজ পেলেন, লক্ষ্মীপুরের ফয়জুল ইসলাম

প্রধানমন্ত্রীর হাতে ২য়বার বিপিএম পদক নিলেন অহিদুজ্জামান নুর

২য় বার পুলিশের বিপিএম পদক পাচ্ছেন, লক্ষ্মীপুরের অহিদুজ্জামান নূর

ডিজেএফবি’র সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন, লক্ষ্মীপুরের আরিফুর রহমান

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]