সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর সোমবার , ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
ইংরেজি দৈনিকের স্টাফ করেসপন্ডেন্ট পদে যোগ দিলেন, লক্ষ্মীপুরের জিয়া চৌধুরী - Lakshmipur24.com

ইংরেজি দৈনিকের স্টাফ করেসপন্ডেন্ট পদে যোগ দিলেন, লক্ষ্মীপুরের জিয়া চৌধুরী

ইংরেজি দৈনিকের স্টাফ করেসপন্ডেন্ট পদে যোগ দিলেন, লক্ষ্মীপুরের জিয়া চৌধুরী

ইংরেজি দৈনিক দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড এ স্টাফ করেসপন্ডেন্ট পদে যোগ দিয়ে নতুন কর্মজীবন শুরু করলেন তরুণ অগ্রসরমান সাংবাদিক জিয়াউর রহমান চৌধুরী। ১ জুলাই তিনি নতুন কর্মস্থলের অপরাধ বিষয়ক রিপোর্টিং শাখায় যোগদান করেন।

দেশের বহুজাতিক ব্যবসায়িক প্রতিষ্ঠান ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনায় দ্যা বিজনেস স্ট্যার্ন্ডাড নামের ইংরেজি ভাষার দৈনিকটি আগামি অক্টোবর মাসে বাজারে আসার কথা রয়েছে। এর সম্পাদক পদে আছেন ইনাম আহমেদ চৌধুরী।

জিয়া চৌধুরী এর আগে দৈনিক মানবজমিনের অপরাধ বিষয়ক রিপোর্টিং বিভাগের নিজস্ব প্রতিনিধি পদে কর্মরত ছিলেন। তার বাড়ি লক্ষ্মীপুরের সদর উপজেলার আটিয়াতলী গ্রামে।

সাংবাদিকতা পেশা ছাড়াও একজন স্বপ্নবাজ তরুণ হিসেবে জিয়াউর রহমান চৌধুরী লক্ষ্মীপুর জেলার বিভিন্ন শ্রেনী পেশার ভিআইপি ব্যক্তি ও গণমাধ্যমে জিয়া চৌধুরী নামেই পরিচিত।

ব্যক্তিগত সূত্রে জানা যায়, সাংবাদিকতায় পরিকল্পিত লক্ষ্যে গমনকারি অত্যন্ত মেধাবি যুবক জিয়া চৌধুরী ছাত্রাবস্থায় ২০১০ থেকে পরবর্তী ৩ বছর দৈনিক প্রথম আলো পত্রিকায় ফিচার প্রতিবেদক হিসেবে কাজ করেন। ২০১৫ সালে ছাত্রজীবন শেষে বেসরকারি যুমনা টেলিভিশনের নিউজরুম এডিটর হিসেবে যোগ দিয়ে ২০১৮ সালের অক্টোবর মাসে দৈনিক মানবজমিনে যোগদানের পূর্ব পর্যন্ত ওই পদে ছিলেন।

ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদ সম্পাদনা ছেড়ে ২০১৮ সালের অক্টোবরে তিনি যোগ দেন প্রিন্ট গণমাধ্যম দৈনিক মানবজমিনে। নিরলস পরিশ্রমের কারণে অল্প দিনের মধ্যে তিনি দেশের গণমাধ্যমের নজরে দুদার্ন্ত অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে পরিচিতি লাভ করেন। বাংলা গণমাধ্যমে কাজ করলেও বরাবরই তিনি ইংরেজিতে অত্যন্ত দক্ষতার পরিচয় রেখে চলছিলেন। সে কারণেই তার পরবর্তী ও কাঙ্খিত গন্তব্য ইংরেজি দৈনিক দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড

জিয়া চৌধুরী ২০০৮ সালে লক্ষ্মীপুর সরকারি আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ ফলাফল নিয়ে এসএসসি এবং সর্বশেষ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

সাংবাদিকতার বাহিরে তার বড় পরিচয় তিনি লক্ষ্মীপুর জেলার মেধাবি তরুণদের মিলন মেলা লক্ষ্মীতারুণ্য প্লাটর্ফমের প্রধান উদ্যোক্ততা।

গুণীব্যক্তি আরও সংবাদ

ক্যান্সার চিকিৎসায় পৃথিবীকে আরো এগিয়ে নেবে লক্ষ্মীপুরের কমল কান্তের আবিষ্কার

লবনাক্ত অঞ্চলে শস্য উৎপাদন গবেষণায় অস্ট্রেলিয়া হতে ডক্টরেট ডিগ্রী পেয়েছেন লক্ষ্মীপুরের প্রিয় লাল

নিজ গ্রামে শায়িত হলেন সাংবাদিক আবদুস শহীদ; তার বর্ণাঢ্য জীবনী

লক্ষ্মীপুরের আরেক সাংবাদিকের মৃত্যু

লক্ষ্মীপুরের কৃতি সন্তান সাংবাদিক আব্দুস শহীদ আর বেচেঁ নেই

গ্রামের শান্তি রক্ষায় একজন লড়াকু বীর: আনসার কমান্ডার মোহাম্মদ উল্যাহ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব সংরক্ষিত : লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ( © ২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, WhatsApp , ইমেইল: news@lakshmipur24.com