সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ১১ই রমজান, ১৪৪২ হিজরি
নৌকার মাঝি মায়া পাচ্ছেন ঘর; লক্ষ্মীপুর জেলা প্রশাসক নিলেন তিন কন্যার শিক্ষার দায়িত্ব

নৌকার মাঝি মায়া পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর; লক্ষ্মীপুর জেলা প্রশাসক নিলেন তিন কন্যার শিক্ষার দায়িত্ব

নৌকার মাঝি মায়া পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর;  লক্ষ্মীপুর জেলা প্রশাসক নিলেন তিন কন্যার শিক্ষার দায়িত্ব

জুনায়েদ আহম্মেদ: বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রীর উপহার পেতে যাচ্ছেন লক্ষ্মীপুরের সংগ্রামী নারী মায়া বেগম। নরম হাতে সংসারের হাল ধরা নৌকার মাঝি মায়া বেগমের তিন কন্যার উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার স্বপ্ন পূরণের দায়িত্ব নিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুরে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ নগদ ১০ হাজার টাকার চেক মায়ার হাতে তুলে দেন।

জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের তালহাটি গ্রামের ওয়াপদা খালে খেয়া পারাপার করে সংসার চালান মায়া বেগম। এ থেকে উপার্জিত টাকা দিয়ে তিন কন্যা সন্তানকে নিয়ে ঢিমেতালে চলছিল তার সংসার। সম্প্রতি মায়ার সংগ্রামী জীবন নিয়ে সংবাদ প্রকাশ হয় বিভিন্ন গণমাধ্যমে। এতে ফুটে উঠে মায়ার জীবনের করুণ কাহিনী। মায়া জানান, তিন মেয়েকে নিয়ে স্বামীর সংসারে ছিলেন মায়া। ৮-১০ বছর আগে সংসার চালানোর অক্ষমতায় তাদের ছেড়ে অজ্ঞাত স্থানে চলে যান তার স্বামী। পরিবারের আর কেউ উপার্জনক্ষম না থাকায় সমাজের সাথে আপোষহীনভাবে সংগ্রামী হয়ে উঠেন মায়া।

স্থানীয় তালহাটি গ্রামে বাবার বাড়ীতে সন্তানদের নিয়ে খুপড়ি ঘরে বসবাস করেন তিনি। আর শক্ত হাতে সংসারের হাল ধরতে বৈঠা হাতে নৌকার মাঝি হলেন জীবন যোদ্ধা এ নারী। সন্তানদের দু-বেলা দু-মুঠো ভাত যোগানো আর তাদের শিক্ষিত করে গড়ে তুলতে একাই জীবনযুদ্ধে লড়ছেন তিনি। মায়ার বড় ও মেঝো মেয়ে এবার চাঁদখালী উচ্চ বিদ্যালয়ে এবং ছোট মেয়ে প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনা করছেন। যে নৌকা দিয়ে তার সংসার চলে, সেটিও পুরানো হয়ে গেছে এখন। কোন সাহায্য মিলেনা বলে আক্ষেপ ছিল মায়ার।

এদিকে সংবাদটি দৃষ্টিগোচর হলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম ঘটনাস্থলে এসে সত্যতা যাচাই করে জেলা প্রশাসককে তা অবহিত করেন। বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে একটি ঘর নির্মাণের বিষয়টি আনুষ্ঠানিকভাবে মায়াকে নিশ্চিত করা হয়। এসময় জেলা প্রশাসক কার্যালয়ে স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন, মায়ার বাবা নুরুল আমিন ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক নগদ সহায়তা হিসেবে মায়াকে ১০ হাজার টাকার চেক প্রদান করেন। এসময় জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ বলেন, ঝড় বৃষ্টির মধ্যে যে নারী খেয়া পারাপার করে জীবিকা নির্বাহ করছে। সেটি উপলব্ধি করেই প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তাকে জমিসহ ঘর নির্মাণ করে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সহায়তা আরও সংবাদ

কমলনগরে ছাত্রলীগ নেতার উদ্যোগে শ্রমজীবিদের মাঝে খাবার বিতরণ

লক্ষ্মীপুর পৌরসভার শতাধিক মসজিদে সুরক্ষা উপকরণ ও আর্থিক সহায়তা প্রদান

কলেজছাত্র আরিফের চিকিৎসায় ২৫ হাজার টাকা সহায়তা দিলেন লক্ষ্মীপুরের ডিসি

লক্ষ্মীপুরে উদ্যোক্তাদের মাঝে ৫০ লক্ষ টাকা ঋণ বিতরণ

লক্ষ্মীপুরে ইমামগঞ্জ মাদ্রাসায় সামাজিক সংগঠনের অনুদান

নৌকার মাঝি মায়া পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর; লক্ষ্মীপুর জেলা প্রশাসক নিলেন তিন কন্যার শিক্ষার দায়িত্ব

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব সংরক্ষিত : লক্ষ্মীপুরটোয়েন্টিফোর © ২০১২-২০২১
উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু, সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু।
স্বপ্না মঞ্জিল (নিচ তলা), গণি হেড মাস্টার রোড, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, WhatsApp , ইমেইল: news@lakshmipur24.com