সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুর | ৫ জন জন্মঅন্ধ পরিবারের হাফেজ ইসমাইলকে দোকান দিয়েছে ইউএনও

রায়পুর | ৫ জন জন্মঅন্ধ পরিবারের হাফেজ ইসমাইলকে দোকান দিয়েছে ইউএনও

রায়পুর | ৫ জন জন্মঅন্ধ পরিবারের হাফেজ ইসমাইলকে দোকান দিয়েছে ইউএনও

এম. আর সুমন: লক্ষ্মীপুরের রায়পুরে জন্ম অন্ধ ৫ জনের পরিবারের মধ্যে দেয়া দোকান ঘর উদ্বোধন করেছেন ইউএনও সাবরীন চৌধুরী। মঙ্গলবার (১১ মে) দুপুরে উপজেলার কেরোয়া ইউনিয়নের লামছরি গ্রামে দোকানটি উদ্বোধন করেন তিনি। এর আগে জেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা প্রশাসন জন্মঅন্ধ হাফেজ ইসমাঈলকে  ‘ইসমাইল ভ্যারাটিজ স্টোর’ নামের একটি দোকান ঘর উপহার দেয়। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, একই পরিবারের নারী ও শিশুসহ ৫ জন জন্ম অন্ধ ব্যক্তি কষ্টে জীবনযাপন করছেন,এমন খবর পেয়ে ইতোমধ্যে ঘটনাস্থলে আসেন,  জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দ ও ইউএনও সাবরীন চৌধুরী। পরিবারটিকে খাদ্য সামগ্রী, নগদ অর্থ ও দোকান ঘর করে দেন। এবার দোকানের মালামাল পৌঁছে দিয়ে উদ্বোধনও করে দিলেন।

ইউপি সদস্য আরিফুর রহমান জানান, হাফেজ মোঃ ইসমাইল (৫৫) একজন অন্ধব্যক্তি। তাঁর ৩ ছেলে রহমত উল্যা (৩৫), আয়াত উল্যা (৩০) ও নেয়ামত উল্যা (২০) জন্মগতভাবেই অন্ধ। একই অবস্থা ইসমাইলের বড় বোন আমেনা বেগমের (৬০)। তাঁর মা-বাবাও অন্ধ অবস্থায় মারা যান প্রায় ১৫/১৬ বছর আগে।  আয়াত উল্যার ৬ বছরের কন্যা রাবেয়াও জন্মগতঅন্ধ।

অন্ধ হাফেজ ইসমাইল হোসেন বলেন, খাদ্য সামগ্রী, মালামালসহ দোকান ও নগদ অর্থ সহায়তা পেয়ে আমরা খুশি। আশা করি দোকানের আয় থেকে আমাদের সংসারের কিছুটা হলেও দূর্ভোগ লাঘব হবে। উপজেলা সমাজসেবা অফিসার শরীফুল ইসলাম জানিয়েছেন, ইসমাইর পরিবারের ৫ সদস্য ও তাঁর বোনসহ ৬ সদস্যকে প্রতিবন্ধী ভাতা কার্ডের আওতায় আনা হয়েছে। তাঁরা নিয়মিত ভাতা পাচ্ছেন। এছাড়াও সময়ে সময়ে বিভিন্ন ধরণের বরাদ্ধের আওতায় তারা সহায়তা পাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী বলেন, দৃষ্টিপ্রতিবন্ধী এ পরিবারটির প্রতি অতীতের মতোই আমাদের সহায়তা অব্যাহত রয়েছে। তাদের সাবলম্বি করার প্রয়াস থেকেই দোকান করে দেওয়া হয়েছে। দোকানের আয় থেকে তারা কিছুটা স্বচ্ছলতা পাবে এমনটাই আমাদের প্রত্যাশা।

 

মানবিকতা আরও সংবাদ

উপকূলীয় এলাকার  ৫শ প্রবীণকে নির্ভরতার লাঠি উপহার দিল “স্বপ্ন নিয়ে”

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর এ নিখোঁজ সংবাদ প্রচার করতে করণীয়

সড়ক সংস্কার কাজের উদ্বোধন

কমলনগরে তরুণ ও প্রবাসীদের উদ্যেগে ঈদ উপহার বিতরণ

রামগতির সহায় সম্বলহীনদের মাঝে এসডিএফ’র অনুদান প্রদান

রায়পুরে সেলাই মেশিন বিতরণ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com