সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি
রায়পুর | ৫ জন জন্মঅন্ধ পরিবারের হাফেজ ইসমাইলকে দোকান দিয়েছে ইউএনও

রায়পুর | ৫ জন জন্মঅন্ধ পরিবারের হাফেজ ইসমাইলকে দোকান দিয়েছে ইউএনও

রায়পুর | ৫ জন জন্মঅন্ধ পরিবারের হাফেজ ইসমাইলকে দোকান দিয়েছে ইউএনও

এম. আর সুমন: লক্ষ্মীপুরের রায়পুরে জন্ম অন্ধ ৫ জনের পরিবারের মধ্যে দেয়া দোকান ঘর উদ্বোধন করেছেন ইউএনও সাবরীন চৌধুরী। মঙ্গলবার (১১ মে) দুপুরে উপজেলার কেরোয়া ইউনিয়নের লামছরি গ্রামে দোকানটি উদ্বোধন করেন তিনি। এর আগে জেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা প্রশাসন জন্মঅন্ধ হাফেজ ইসমাঈলকে  ‘ইসমাইল ভ্যারাটিজ স্টোর’ নামের একটি দোকান ঘর উপহার দেয়। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, একই পরিবারের নারী ও শিশুসহ ৫ জন জন্ম অন্ধ ব্যক্তি কষ্টে জীবনযাপন করছেন,এমন খবর পেয়ে ইতোমধ্যে ঘটনাস্থলে আসেন,  জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দ ও ইউএনও সাবরীন চৌধুরী। পরিবারটিকে খাদ্য সামগ্রী, নগদ অর্থ ও দোকান ঘর করে দেন। এবার দোকানের মালামাল পৌঁছে দিয়ে উদ্বোধনও করে দিলেন।

ইউপি সদস্য আরিফুর রহমান জানান, হাফেজ মোঃ ইসমাইল (৫৫) একজন অন্ধব্যক্তি। তাঁর ৩ ছেলে রহমত উল্যা (৩৫), আয়াত উল্যা (৩০) ও নেয়ামত উল্যা (২০) জন্মগতভাবেই অন্ধ। একই অবস্থা ইসমাইলের বড় বোন আমেনা বেগমের (৬০)। তাঁর মা-বাবাও অন্ধ অবস্থায় মারা যান প্রায় ১৫/১৬ বছর আগে।  আয়াত উল্যার ৬ বছরের কন্যা রাবেয়াও জন্মগতঅন্ধ।

অন্ধ হাফেজ ইসমাইল হোসেন বলেন, খাদ্য সামগ্রী, মালামালসহ দোকান ও নগদ অর্থ সহায়তা পেয়ে আমরা খুশি। আশা করি দোকানের আয় থেকে আমাদের সংসারের কিছুটা হলেও দূর্ভোগ লাঘব হবে। উপজেলা সমাজসেবা অফিসার শরীফুল ইসলাম জানিয়েছেন, ইসমাইর পরিবারের ৫ সদস্য ও তাঁর বোনসহ ৬ সদস্যকে প্রতিবন্ধী ভাতা কার্ডের আওতায় আনা হয়েছে। তাঁরা নিয়মিত ভাতা পাচ্ছেন। এছাড়াও সময়ে সময়ে বিভিন্ন ধরণের বরাদ্ধের আওতায় তারা সহায়তা পাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী বলেন, দৃষ্টিপ্রতিবন্ধী এ পরিবারটির প্রতি অতীতের মতোই আমাদের সহায়তা অব্যাহত রয়েছে। তাদের সাবলম্বি করার প্রয়াস থেকেই দোকান করে দেওয়া হয়েছে। দোকানের আয় থেকে তারা কিছুটা স্বচ্ছলতা পাবে এমনটাই আমাদের প্রত্যাশা।

 

সহায়তা আরও সংবাদ

পানিবন্দি ৬শত পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণ করেন রামগতির ইউএনও

১শ পরিবারকে ঈদ উপহার দিয়েছে রামগতি আলোর দিশারী ব্লাড ব্যাংক

১০ নারীকে সেলাই মেশিন দিলো “স্বপ্ন নিয়ে”

রায়পুর | ৫ জন জন্মঅন্ধ পরিবারের হাফেজ ইসমাইলকে দোকান দিয়েছে ইউএনও

কমলনগরের চর লরেঞ্চ ইউনিয়নের সদস্য মিজানুর রহমানের ঈদ উপহার পেল ৫শতাধিক মানুষ  

ঈদে কৃষকদের নতুন কাপড় উপহার দিয়েছে ‘‘সবুজ বাংলাদেশ’’

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব সংরক্ষিত : লক্ষ্মীপুরটোয়েন্টিফোর © ২০১২-২০২১
উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু, সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু।
স্বপ্না মঞ্জিল (নিচ তলা), গণি হেড মাস্টার রোড, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, WhatsApp , ইমেইল: news@lakshmipur24.com