সব কিছু
লক্ষ্মীপুর রবিবার , ১৮ই আগস্ট, ২০১৯ ইং , ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী

মেঘনানদীর ভাঙ্গনের খবরাখবর প্রচারের জন্য লক্ষ্মীপুরে ৩টি হ্যাশট্যাগ চালু

মেঘনানদীর ভাঙ্গনের খবরাখবর প্রচারের জন্য লক্ষ্মীপুরে ৩টি হ্যাশট্যাগ চালু

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুরের কমলনগর এবং রামগতি উপজেলার মেঘনা নদীর অব্যাহত ভাঙ্গনের খবরাখবর, ছবি, ভিডিও এবং বিভিন্ন আলোচনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, গুগল-প্লাস, ইউটিউবে প্রচারের জন্য তিনটি হ্যাশট্যাগ চালু করা হয়েছে। লক্ষ্মীপুরের অন্যতম বিকাশমান অনলাইন নিউজপোর্টাল লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের পক্ষ থেকে মানবিক কাজের অংশ হিসাবে জনস্বার্থে #saveKamalnagar #saveRamgoti #erosionLakshmipur  নামের এ ৩টি হ্যাশট্যাগ চালু করা হয়।

লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের প্রতি অনুরোধ করে জানানো হয় যে, এ তিনটি বা যে কোন দুটি হ্যাশট্যাগ যুক্ত খবর, ছবি, ভিডিও এবং নদী ভাঙ্গার বিষয়ে নানা কমেন্টস সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করলে বিভিন্ন ব্যবহারকারী ওই সকল সামাজিক মাধ্যমের বন্ধু না হলেও হ্যাশট্যাগে ক্লিকের সাথে সাথে এ সংক্রান্ত সকল খবরাখবর ক্যাটাগরি বা শ্রেনী ভিত্তিক এক সাথে দেখতে পাবেন। এতে করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী, সাংবাদিক, এলাকাবাসী, ভ্রমণকারী এবং নীতি নির্ধারকদের সাথে নদী ভাঙ্গার বিষয়ে সরাসরি যোগাযোগ করা ও সম্ভব হতে পারে।

কিভাবে ব্যবহার করতে হবে এ উদহারণ দিতে গিয়ে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের প্রধান নির্বাহী সানা উল্লাহ সানু জানান, ফেসবুক, টুইটার, গুগল-প্লাস, ইউটিউব ব্যবহারকারী কোন ব্যক্তি নদী ভাঙ্গার কোন ছবি বা নিজের স্ট্যাটাস তার ব্যক্তিগত প্রোফাইলে ছাড়ার সময় ওই ছবি বা কমেন্টসের আগে বা পরে এ হ্যাশ যুক্ত শব্দগুলো যুক্ত করে দিলেই কাজ শেষ। এরজন্য অতিরিক্ত কোন জ্ঞান দরকার নেই।

জনাব সানু সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের কে কমলনগরের জন্য #saveKamalnagar #erosionLakshmipur রামগতির জন্য #saveRamgoti #erosionLakshmipur নামের হ্যাশট্যাগ যুক্ত পোস্ট করার অনুরোধ করেন।

তিনি আরো জানান, কোন ব্যবহারকারী কমলনগর সংক্রান্ত তথ্য জানতে চাইলে #saveKamalnagar ট্যাগে ক্লিক করলে কমলনগরের সব তথ্য জানতে পারবেন। তেমনি ভাবে রামগতির ব্যবহারকারীগণ #saveRamgoti ক্লিক করে রামগতির তথ্য জানতে পারবেন। কিন্তু #erosionLakshmipur  ক্লিকের মাধ্যমে রামগতি কমলনগরের সব তথ্য জানা যাবে। সকল কে ভালো কাজে সহযোগিতার স্বার্থে এ হ্যাশট্যাগ গুলো ব্যবহারের অনুরোধও করেন তিনি।

সহায়তা আরও সংবাদ

লক্ষ্মীপুরের মেঘনাপাড় ও দুটি দ্বীপ চরের ৩ শতাধিক শিশু পেল ঈদের নতুন জামা

ছেলের চাকরি হলে রিকশা ছাড়বেন বৃদ্ধ বাবা

কমলনগরে শিশুদের মাঝে ঈদের নতুন জামা বিতরণ

রায়পুরের ডিপ্লোমা প্রকৌশলী অভিজিৎকে বাঁচাতে দরকার ছয়-সাত লাখ টাকা

বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা লক্ষ্মীপুরের মোস্তাফিজুর রহমান নিখোঁজ

লক্ষ্মীপুরে ২১৪ প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে উপবৃত্তি প্রদান

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]