সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ৭ই জুলাই, ২০২০ ইং , ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
তিন সন্তানের জন্যই বাঁচতে চায়, লক্ষ্মীপুরের পত্রিকা বিক্রেতা শাহজাহান - Lakshmipur24.com

তিন সন্তানের জন্যই বাঁচতে চায়, লক্ষ্মীপুরের পত্রিকা বিক্রেতা শাহজাহান

45.5K
Share

তিন সন্তানের জন্যই বাঁচতে চায়, লক্ষ্মীপুরের পত্রিকা বিক্রেতা শাহজাহান

মো. রুবেল হোসেন: জীবনের ২০টি বছর মানুষের হাতে হাতে সংবাদপত্র পৌঁছে দিয়েছেন। রোদ-ঝড়-বৃষ্টি বা কনকনে শীতেও পাঠকের কাছে সংবাদপত্র পৌঁছে দেওয়া ছিল দিনের প্রথম কাজ। কিন্ত পত্রিকা হাতে নিয়ে গত ৫ মাস পাঠকের কাছে যেতে পারেন না লক্ষ্মীপুরের পত্রিকা বিক্রিয় প্রতিনিধি (হকার) মো. শাহজাহান।

দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন বিছানায় তার সঙ্গী। লাঠি ছাড়া চলাফেরা করতে পারেন না। আর এখন তার সর্বোচ্চ তার যাতায়াত বাড়ির সামনের চায়ের দোকান পর্যন্ত। টাকার অভাবে চিকিৎসা খরচ চালাতে পারছে না, কাটাচ্ছেন মানবেতর জীবন যাপন। তার ছোট তিন সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তিত। কি হবে তাদের ? ছোট এ তিন সন্তানের জন্য হলেও কিছু দিন বাঁচতে চান মো. শাহজাহান। সে জন্য আর্থিক সহযোগীতার জন্য সমাজের বিত্তবানদের কাছে আকুতি জানাচ্ছেন তার পরিবার।

শাহজাহান লক্ষ্মীপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম লক্ষ্মীপুর এলাকার মৃত ছায়েদুল হকের ছেলে। তিনি লক্ষ্মীপুরের গোলাম রহমান পত্রিকা এজেন্টের হয়ে ২০ বছর পত্রিকা বিক্রি করেছেন। তার সংসারে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। অভাবের কারণে বড় মেয়ে শারমিন আক্তার প্রীতির পড়ালেখা বন্ধ হয়ে গেছে। অপর মেয়ে নাহিমা আক্তার সাথী ও ছেলে সজিবের পড়ালেখা বন্ধ হওয়ার পথে।

বর্তমানে তিনি হোসেন শহীদ সোহারাওয়ার্দী মেডিকেল কলেজের ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক আবুল আহসান দিদারের পরামর্শে ওষুধ সেবন করছেন।

চিকিৎসকের বরাত দিয়ে শাহজাহানের স্ত্রী লাকি আক্তার জানান, শাহজাহানের লিভারের পাশে ক্যান্সার হয়েছে। পরামর্শ অনুযায়ী নিয়মিত ওষুধ সেবন করাতে বলেছেন চিকিৎসক। কিন্তু টাকার অভাবে সেটি সম্ভব হচ্ছে না। এদিকে প্রতি রাতে লিভারের ব্যাথায় শাহজাহান চিৎকার চেচামেচি করে। এতে আশপাশের মানুষের সমস্যা হয়।

পত্রিকার এজেন্ট রাকিব হোসেন বলেন, অসুস্থতার কারণে ৫ মাস ধরে শাহজাহান এখন পত্রিকা বিক্রি করতে আসতে পারেন না। শুনেছি স্ত্রী-ছেলে-মেয়ে নিয়ে অভাব অনটনে তার দিন কাটে। চিকিৎসার খরচও বহন করতে পারছে না।

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস নয়ন বলেন, শাহজাহানের অসুস্থতার বিষয়টি আমরা শুনেছি। প্রেস ক্লাবের পক্ষ থেকে তার সহায়তায় পাশে আছি। তার চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের সহযোগীতা কামনা করছি।
যোগাযোগ:-০১৯৪২-৪০২৪৪৩,অথবা:-বিকাশ করতে পারেন এ নাম্বারে ০১৯৪০-৫৯১৫৫৯

সহায়তা আরও সংবাদ

লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত মৃতদেহ কবর দিচ্ছে, ‘‘সবুজ বাংলাদেশ’’

ক্ষুদ্র প্রয়াস দিয়ে তাৎপর্যপূর্ন কিছু করতে চায় “প্রয়াস ফাউন্ডেশন”

করোনায় লক্ষ্মীপুরের আলোচিত যত সামাজিক সংগঠন: ২৭শ পরিবারে খাদ্য দিয়েছে “স্বপ্ন নিয়ে”

কমলনগরে স্কুল শিক্ষক ফরিদ আহমেদের পরিবারের মাঝে অনুদান হস্তান্তর

মাত্র ২০টাকায় রামগতি স্টুডেন্ট কমিউনিটির ৬ রকমের খাদ্য পেল ২শ পরিবার

নগদ অর্থ ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করলো ‘লক্ষ্মীপুর সোসাইটি ইউকে’

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]