সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
লক্ষ্মীপুরে দেড় বছরের শিশু করোনায় আক্রান্ত

লক্ষ্মীপুরে দেড় বছরের শিশু করোনায় আক্রান্ত

লক্ষ্মীপুরে দেড় বছরের শিশু করোনায় আক্রান্ত

এবার লক্ষ্মীপুরের রামগঞ্জে দেড় বছর বয়সী এক শিশু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) নতুন ১২২টি নমুনা পরীক্ষায় লক্ষ্মীপুর জেলায় আরও যে ৩ জনকে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এদের মধ্যে ১ জন ওই শিশু। অন্যরা হচ্ছেন, জেলা শহরের শামসেরাবাদ এলাকার ২৫ বছর বয়সী যুবক, লাহাকান্দি ইউনিয়নের ৬২ বছর বয়সী এক বৃদ্ধ। 

লক্ষ্মীপুর জেলায় এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২২জন। এদের মধ্যে একজন চিকিৎসক ও ৩জন স্বাস্থ্যকর্মী রয়েছে

চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির গণমাধ্যমকে জানান, লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কাসিম নগরে একই পরিবারে অনেকে করোনায় আক্রান্ত। শেষ পর্যন্ত মাত্র উনিশ মাসের কন্যা শিশুটিও করোনা পজেটিভ হয়ে গেল। এটি খুব দুঃখজনক, হতাশার।

লক্ষ্মীপুর জেলার যে সকল গ্রাম বা মহল্লায়  করোনা ভাইরাস পৌঁছে গেছে সেগুলো হলো:

রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়নের সমেষপুর-১,  চন্ডিপুর ইউনিয়নের দক্ষিন চন্ডিপুর-১, লামচর ইউনিয়নের দাসপাড়া-১, কাশিমনগর-৮। রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের-৪

লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর ইউনিয়নের টুমচর-১, লাহাকান্দি ইউনিয়ন-১, লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদ-১

কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নের পশ্চিমে চর ফলকন-১, চরমার্টিনের  ইউনিয়নের চরমার্টিন-১, চরলরেঞ্চ ইউনিয়নের চর লরেঞ্চ-১।

রামগতি উপজেলার রামগতি পৌরসভা-১।

উপজেলা  ইউনিয়ন  গ্রাম/ওর্য়াড অন্যান্য প্রতিষ্ঠান  আক্রান্ত মৃত ব্যক্তি
লক্ষ্মীপুর সদর টুমচর,লাহারকান্দি,পৌরসভা
রামগঞ্জ লামচর,ভাদুর,চন্ডিপুর হাসপাতাল ১৫
রায়পুর
রামগতি রামগতি পৌরসভা
কমলনগর মার্টিন,লরেঞ্চ ,হাজিরহাট
২২

 

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল গাফ্ফার বলেন, ‌একজন দিয়ে শুরু, এখন পুরো পরিবারই আক্রান্ত। এপ্রিলের প্রথম সপ্তাহের শেষ দিকে লক্ষ্মীপুরের বাড়িতে ফেরেন এক গার্মেন্টস কর্মী। গত ১১ এপ্রিল তার নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে। ১২ এপ্রিল আমরা বিস্তারিত ঘোষণা জানাই। শঙ্কা থাকায় তার পরিবারের সব সদস্যের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) ওই পরিবারের আরও আট সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়। শনিবার দ্বিতীয় দফা রিপোর্টে (১৮ এপ্রিল) শিশুটির করোনা পজেটিভ এসেছে।

তিনি বলেন, শিশুটি হয়তো প্রথম করোনা পজেটিভ ব্যক্তিরই, তবে আমি নিশ্চিত নই। পরিবারের অন্য কারোও হতে পারে, তবে ওই পরিবারের। পরিবারটির করোনায় আক্রান্ত কয়েকজনকে ঢাকায় কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। শিশুটির বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব। এছাড়া ওই বাড়ির আশপাশের আরও ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে জানা যায়, রামগঞ্জে এক পরিবার থেকে করোনা ছড়িয়েছে। সেখানে ওই বাড়ির আশপাশের আরও ৫ জনসহ রামগঞ্জে মোট ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রামগতিতে তাবলিগ জামাতে গিয়ে এক বৃদ্ধ করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কমলনগরে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত তিনজনের সবাই নারায়ণগঞ্জফেরত।

প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পরই রোববার (১২ এপ্রিল) দুপুরে গণবিজ্ঞপ্তির মাধ্যমে লক্ষ্মীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। লকডাউন ঘোষণার পর থেকে অন্য জেলার লোকজন যাতে লক্ষ্মীপুরে ঢুকতে না পারে, একইভাবে লক্ষ্মীপুর থেকে বাইরের জেলায় যেতে না পারে সে ব্যবস্থা নেয়া হয়েছে। লক্ষ্মীপুরে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য গত ৮ মার্চ আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এ লক্ষ্যে সদর হাসপাতালে ৪০, রামগঞ্জে ২০, রায়পুরে ২০ ও কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যা প্রস্তুত করা হয়েছে।

স্বাস্থ্য আরও সংবাদ

রায়পুরে টিকা গ্রহিতাদের ভিড়ে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ

রামগতিতে প্রসূতির অস্ত্রোপচার করলো সিভিল সার্জন

করোনার ট্যাবলেট আসছে বৃটেন

রামগতিতে “স্কুল হেলথ কার্ড” বিতরণ ও হেলথ স্ক্রিনিং কার্যক্রমের শুভ উদ্বোধন

ইউনিয়ন পর্যায়ে এ্যাম্বুলেন্স পাচ্ছে রামগতিবাসী, আগামীকাল উদ্বোধন

রায়পুর হাসপাতালে ৫০ অক্সিজেন সিলিন্ডার উপহার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com