সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি
রায়পুরে ঘরে ঘরে জ্বর, আগ্রহ নেই করোনা পরীক্ষায়

রায়পুরে ঘরে ঘরে জ্বর, আগ্রহ নেই করোনা পরীক্ষায় 

360
Share

রায়পুরে ঘরে ঘরে জ্বর, আগ্রহ নেই করোনা পরীক্ষায় 

এমআর সুমন, রায়পুর: লক্ষ্মীপুর রায়পুর উপজেলায় অস্বাভাবিকভাবে বাড়ছে জ্বর, সর্দি-কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্টের রোগীর সংখ্যা। গত এক সপ্তাহে হাসপাতালের বহির্বিভাগে ৬০ শতাংশ জ্বরে আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। শনিবার ৩ জনের নমুনা সংগ্রহের ৩জন করোনা রোগী শনাক্ত হয়েছেন রায়পুরে।

করোনা মহামারির চতুর্থ ঢেউয়ে সারা দেশে যখন সর্বাত্ম এসব উপসর্গ দেখা দেওয়া ও দিন দিন রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় উপজেলাজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

জ্বরে আক্রান্ত অধিকাংশ রোগীই করোনা পরীক্ষা ও হাসপাতালে যেতে অনীহা প্রকাশ করছে। যারা হাসপাতালে চিকিৎসার জন্য যাচ্ছে, তারাও আবার করোনা পরীক্ষা করতে খুব একটা আগ্রহী নয়।

জানা যায়, উপজেলার প্রতিটি গ্রামে এমন ঘর কমই আছে যে ঘরে জ্বরে আক্রান্ত রোগী নেই। অধিকাংশ রোগীই গ্রামের নানা ফার্মেসি থেকে ওষুধ কিনে তা সেবন করছে। করোনা শনাক্ত হলে সামাজিকভাবে হেয় হওয়ার ভয়ে করোনা পরীক্ষা কিংবা হাসপাতালে যাচ্ছে না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, হাসপাতালে প্রতিদিন বহির্বিভাগে গড়ে ৩০০ থেকে ৩৫০ রোগী চিকিৎসা নিয়ে থাকে। কিন্তু গত এক সপ্তাহে গড়ে ৪০০ থেকে ৪৫০ জন রোগী চিকিৎসা নিচ্ছে। তাদের অধিকাংশ জ্বর, সর্দি-কাশি, গলা ব্যথা, ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত। তাদের মধ্যে কারো কারো শ্বাসকষ্ট রয়েছে। বর্তমানে হাসপাতালে মাত্র ৮জন রোগী ভর্তি আছে, বাকিরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছে। এ ছাড়া গত এক সপ্তাহে ৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শুধু শনিবার ৩জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন ওই তিনজনেরই নমুনা সংগ্রহ করা হয়েছে।

তাবারক হোসেন আজাদ নামে একজন সংবাদকর্মী জানান,  গত তিনদিন থেকে জ্বর আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছে। আমার বাড়িতে কমপক্ষে আটজন জ্বর সর্দি  আক্রান্ত রোগী রয়েছে। ভয়ে কেউ হাসপাতালে যাচ্ছে না বাড়িতেই চিকিৎসা নিচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার (আরএমও)  ডা. বাহার উদ্দিন  বলেন, জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন আশঙ্কাজনকভাবে বাড়ছে। কিন্তু সে হারে পরীক্ষা হচ্ছে না। গত এক সপ্তাহে মাত্র ৩০ জন রোগীর নমুনা সংগ্রহ করেছি আমরা। করোনা উপসর্গ নিয়ে চিকিৎসা নিয়েছে ২ হাজারেরও বেশি রোগী। তবে আমরা নানাভাবে রোগীদেরকে করোনা পরীক্ষা করতে উৎসাহিত করছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাকির হোসেন  বলেন, প্রতিদিনই জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। চিকিৎসকরা রোগীদের করোনা পরীক্ষা করার কথা বললেও তাদের অধিকাংশই নানা অজুহাতে চিকিৎসা নিয়ে বাড়ি চলে যাচ্ছে।

স্বাস্থ্য আরও সংবাদ

বঙ্গবন্ধু জন্মদিনে লক্ষ্মীপুরের বশিকপুরে ফ্রি চিকিৎসা ক্যাম্প

রামগতিতে নতুন নয় জন চিকিৎসকের যোগদান

লক্ষ্মীপুরে ছয়টি ইউনিয়নে অ্যাম্বুলেন্স বিতরণ

রায়পুরে ঘরে ঘরে জ্বর, আগ্রহ নেই করোনা পরীক্ষায় 

উপসর্গ নিয়ে তিন রোগীর মৃত্যু; রায়পুরে হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হবে ১১ ডিসেম্বর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com