সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

মেঘনার ভয়াবহ ভাঙ্গন কবলিত ৩২ কিমি এলাকা সরেজমিন পরিদর্শন করলেন মেজর মান্নান

মেঘনার ভয়াবহ ভাঙ্গন কবলিত ৩২ কিমি এলাকা সরেজমিন পরিদর্শন করলেন মেজর মান্নান

মেঘনা নদীর ভয়াবহ ভাঙ্গন কবলিত লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলার ৩২ কিমি এলাকা নৌ-পথে সরেজমিন পরিদর্শন করেছেন বিকল্পধারা বাংলাদেশ এর মহাসচিব ও লক্ষ্মীপুর-৪ আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) আবদুল মান্নান। শুক্রবার (১৬ আগস্ট) সকালে কমলনগর উপজেলার মতিরহাট থেকে তিনি স্পীড বোর্ড যোগে যাত্রা শুরু করে রামগতি উপজেলার চর আলেকজান্ডার এলাকায় গিয়ে তার পরিদর্শন শেষ করেন।

পরিদর্শনের সময় ভয়াবহ ভাঙ্গন কবলিত মেঘনাপাড়ের অন্তত ২০টি পয়েন্টে হাজার হাজার নারী,পুরুষ,বৃদ্ধ এবং শিশুসহ স্থানীয় জনতা লাল পতাকা নেড়ে ও ভাঙ্গন থেকে বাঁচানোর শ্লোগান দিয়ে সাংসদকে স্বাগত জানান। এসময় সাংসদ ও প্রতিটি পয়েন্টে গিয়ে স্থানীয় জনগণের কষ্ট আর দুঃখের কথা শুনে দ্রুত নদী বাঁধের আশ্বাস দেন। বিভিন্ন স্থানের ভাঙ্গনের ভয়াবতা দেখে সাংসদ নিজেও আবেগে আপ্লুত হয়ে পড়েন।
পরিদর্শনের সময় তার সঙ্গি ছিলেন,কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ্ উদ্দিন আহমেদ বাপ্পী,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইমতিয়াজ হোসেন, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এড.নুরুল আমিন রাজু, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী কর্মকর্তা মো. মুসা এবং এমপি পুত্র তাসফিক মান্নান সহ প্রমুখ।
একই সময়ে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, কমলনগর-রামগতি বাচাঁও মঞ্চের আহবায়ক এড.আবদুস সাত্তার পালোয়ান,কমলনগর প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ এবং বিকল্পধারার স্থানীয় নেতৃবৃন্দ।
দীর্ঘ ৩৫ বছর যাবত মেঘনা নদীর তীব্র ভাঙ্গন কবলিত হয়ে লক্ষ্মীপুরের দুটি উপজেলার প্রায় অর্ধেকেরও বেশি জায়গা বিলীন হয়ে গেছে। বর্তমানে এ ভাঙ্গন আরো ভয়াবহ আকার ধারণ করেছে।

রামগতি আরও সংবাদ

রামগতিতে মাধ্যমিক শিক্ষক সমিতির বার্ষিক সাধারণ সভা

জাতির পিতা ও ১২ নভেম্বর স্মরণে লক্ষ্মীপুরে মুজিব কিল্লা নির্মাণের স্থান নির্ধারন

লক্ষ্মীপুর-রামগতি সড়কে গাছের সাথে লেগুনার ধাক্কা, আহত-১৩

রামগতিতে ঘূর্নিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের মাঝে টাকা ও চাল বিতরণ

উপকূল দিবস চান রামগতির মেঘনাপাড়ের শিক্ষক-শিক্ষার্থীরা

বুলবুলের আঘাতে লক্ষীপুরে অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]