সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে মোটরসাইকেল আরোহী নিহতের ঘটনায় অজ্ঞাত চালকের নামে মামলা

লক্ষ্মীপুরে মোটরসাইকেল আরোহী নিহতের ঘটনায় অজ্ঞাত চালকের নামে মামলা

লক্ষ্মীপুরে মোটরসাইকেল আরোহী নিহতের ঘটনায় অজ্ঞাত চালকের নামে মামলা

লক্ষ্মীপুরে কাভার্ডভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দেলোয়ার হোসেন (৩১) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার (২৩ ডিসেম্বর) রাতে রায়পুর উপজেলার ভূঁইয়ার রাস্তা এলাকায় লক্ষ্মীপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে তার বড় ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাত ওই চালকের বিরুদ্ধে মামলা করেছেন। দুর্ঘটনায় তিনিও আহত হন।

নিহত দেলোয়ার রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের আবদুল মোতালেবের ছেলে ও স্থানীয় একটি ফার্মেসির মালিক ছিলেন। পুলিশ ও নিহতের স্বজনরা জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ ভাগ্নিকে দেখে মোটরসাইকেলে যোগে দুইভাই বাড়ি ফিরছিলেন। তাদের মধ্যে দেলোয়ার মোটরসাইকেল চালাচ্ছিলেন।

তারা ভূঁইয়ার রাস্তা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা কাভার্ডভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দেলোয়ার মারা যান। গুরুতর আহত আনোয়ার হোসেনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রায়পুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শিপন বড়ুয়া জানান, ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনার পরপরই চালক কাভার্ডভ্যান নিয়ে পালিয়ে যায়। অজ্ঞাত ওই চালকের বিরুদ্ধে নিহতের বড় ভাই আনোয়ার হোসেন মামলা করেছেন।

এদিকে 

১ নভেম্বর, ২০১৯ হতে বাংলাদেশে কার্যকর হওয়া সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুসারে জানা যায়,  কোনো মোটরযান হইতে উদ্ভূত দুর্ঘটনার ফলে কোনো ব্যক্তি আঘাতপ্রাপ্ত বা ক্ষতিগ্রস্ত হইলে বা আঘাতপ্রাপ্ত হইয়া মৃত্যুবরণ করিলে, উক্ত ক্ষতিগ্রস্ত ব্যক্তি বা, ক্ষেত্রমত, তাহার উত্তরাধিকারীগণের পক্ষে মনোনীত ব্যক্তি ধারা ৫৩ এর অধীন গঠিত আর্থিক সহায়তা তহবিল হইতে ট্রাস্টি বোর্ড কর্তৃক নির্ধারিত ক্ষতিপূরণ বা, প্রযোজ্য ক্ষেত্রে, চিকিৎসার খরচ প্রাপ্য হইবেন।

নতুন সড়ক আইনের ধারা-৫৩ অনুসারে একটি ‘আর্থিক সহায়তা তহবিল’ গঠন করে সেই তহবিল হতে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি বা মৃত ব্যক্তির প্রতিনিধিকে আবেদন সাপেক্ষে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা রাখা হয়েছে।

রায়পুর সংবাদ আরও সংবাদ

রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

রায়পুরে তীব্র লোডশেডিং | হামলার আশঙ্কায় নিরাপত্তা চেয়ে পল্লী বিদ্যুৎ সমিতির চিঠি

মালিকানা দ্বন্দ্বে পুলিশের হেফাজতে রায়পুর পৌরসভার অ্যাম্বুলেন্স; সেবা বঞ্চিত পৌরবাসী

রায়পুরে কাউন্সিলরের নেতৃত্বে জমি দখলের অভিযোগ

অতি দরিদ্রদের কর্মসংস্থানের কাজ চলছে খননযন্ত্রে

পরিবেশকদের নিয়ে চট্টগ্রামে আঞ্চলিক সম্মেলন করলো আবুল খায়ের স্টিলস

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com