"> Lakshmipur24.com || লক্ষ্মীপুরে চেয়ারম্যানের গুদামে দুস্থদের চাল
সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ২৯শে জানুয়ারি, ২০২০ ইং , ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ৪ঠা জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে চেয়ারম্যানের গুদামে দুস্থদের চাল

লক্ষ্মীপুরে চেয়ারম্যানের গুদামে দুস্থদের চাল

প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে ঈদে দুস্তদের জন্য বরাদ্ধকৃত ভিজিএফের চাল বিরতরন না করে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিন চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাফর মো. সালেহ (মিন্টু ফরাজীর) বিরুদ্ধে।

এ ঘটনার বিচারের দাবীতে (২০ আগষ্ট) মঙ্গলবার দুপুরে বিক্ষুব্ধ এলাকাবাসী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিক্ষোভ করে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ট্যাক অফিসার মো. টিপু সুলতান ঘটনাস্থলে এসে ৭৭ বস্তা চাল জব্দ করে এবং গুদাম সিলগালা করে দেয়া হয়।

স্থানীয়রা জানান, ঈদের আগে অসহায় ও দুস্তদের জন্য বরাদ্ধকৃত চাল বিতরন না করে চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ৭৭ বস্তা চাউল আত্মসাৎ করার সময় স্থানীয়রা টের পেয়ে পাহারা বসায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আবু জাফর মো.সালেহ (মিন্টু ফরাজী)সহ জড়িতদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা।

এ দিকে দক্ষিন চরবংশী ইউনিয়ন পরিষদের সচিব মো. তসলিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিতরন না করে গুদামে রক্ষিত ভিজিএফের চাল মজুদ রাখে। উক্ত চাউল বিতরন করার জন্য চেয়ারম্যান ও ইউপি সদস্যেদের বলা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

ট্যাক অফিসার মো. টিপু সুলতান জানান, এসব চাউল ঈদের আগে অসহায় ও দুস্তদের মধ্যে বিলি করার কথা। কিন্তু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কেন এসব চাউল বিতরন করেনি। প্রাথমিকভাবে ৭৭ বস্তা ভিজিএফের চাউল জব্দ করে গুদামে সিলগালা করা হয়। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম বানু শান্তি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ জানান, ঘটনাস্থলে ট্যাক অফিসারকে পাঠানো হয়েছে। সত্যতা মিললে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঈদের আগের এসব চাল বিতরন না করে গুমামে রাখার এখতিয়ার নেই বলেও জানান তিনি।

রায়পুর আরও সংবাদ

রায়পুর বড় মসজিদের কমিটি নিয়ে সংঘর্ষ আহত-৫, এলাকায় উত্তেজনা

রায়পুরে ৪৭ মিনিটে ৫টি মোটর সাইকেল চুরি

শুক্রবার রামগঞ্জ ও রামগতি আসছেন ড. মিজানুর রহমান আজহারি

রায়পুরে শিল্প ও পণ্য মেলার উদ্বোধন

রায়পুরে মাইলস্টোন ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট উদ্বোধন

রায়পুরে চরের জমি প্রভাবশালীদের দখলে ঠাঁই মিলছে না ভূমিহীনদের

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০ |
ফোন: ০১৭৯৪-৮২২২২২ | ইমেইল: [email protected]