সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ২২শে জানুয়ারি, ২০২০ ইং , ৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৭শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রায়পুরের সকল কেন্দ্রই ঝুঁকিতে

রায়পুরের সকল কেন্দ্রই ঝুঁকিতে

তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ উপজেলা নির্বাচন উপলক্ষে লক্ষ্মীপুরের রায়পুরে শেষ মুহূর্তের প্রস্তুতি নেয়া হয়েছে। এ উপলক্ষে রায়পুর পৌরসভাসহ ১০টি ইউনিয়নের কড়া সতর্কতা অবলম্বন করেছে প্রশাসন। থানা পুলিশ সূত্রে জানা গেছে,  পৌরসভাসহ ১০টি ইউনিয়নে ভোট কেন্দ্রের সংখ্যা ৭৭টি। বিগত নির্বাচনে উপজেলার ভোটকেন্দ্রগুলোর পরিস্থিতি ও সরেজমিন খোঁজখবর নিয়ে ৭৭ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে শনাক্ত করেছে স্থানীয় প্রশাসন। সাধারণ ভোটকেন্দে র সংখ্যা ৪৮৫টি। এসব কেন্দ্রে প্রশাসন বাড়তি নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

এবার রায়পুর উপজেলার পৌরসভাসহ ১০টি ইউনিয়নের ৭৭ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এবং মোট ভোটার ২০১৪৯২ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১০১৩২৩ জন ও মহিলা ভোটার ১০০১৬৯ জন। সোমবার ও মঙ্গলবার উপজেলা প্রশাসনের উদ্যোগে ৮১ জন প্রিজাইডিং, ৫২০জন সহকারী প্রিজাইডিং ও ১০৪০ জন পুলিং অফিসারদের নিয়ে নির্বাচনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রাণী রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা অঞ্জন চন্দ্র পাল, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সফিউজ্জামান ভূঁইয়া, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন, জেলা নির্বাচন অফিসার মোঃ সাদেকুল ইসলাম প্রমুখ।

উপজেলার ৭৭ কেন্দ্র কে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে উপজেলা নির্বাচন অফিস ও পুলিশ প্রশাসন। এবার উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে তৃতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে রায়পুর উপজেলার পৌরসভাসহ ১০টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে পুলিশ প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শিল্পী রাণী রায় বলেন, উপজেলা নির্বাচনে দায়িত্বে নিয়োজিত থাকা ১৬৪১ জন কর্মকর্তা প্রশিক্ষন সম্পূর্ণ করা হয়েছে। সকল ধরনের অপৃতিকর ঘটনা এড়াতে প্রশাসনের কর্মকর্তাদের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীকেও সতর্ক থাকতে বলা হয়েছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া জানান, উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃংঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। ৭৭ কেন্দ্রকে ঝুকিঁপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রায়পুর আরও সংবাদ

রায়পুরে মাইলস্টোন ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট উদ্বোধন

রায়পুরে চরের জমি প্রভাবশালীদের দখলে ঠাঁই মিলছে না ভূমিহীনদের

রায়পুরে বনবিভাগের গাছ চুরি, ডিসির কাছে অভিযোগ

লক্ষ্মীপুরে মালবাহী পিকআপ খাদে পড়ে চালক নিহত

রায়পুরের হায়দরগঞ্জে দোতলা বাসা দখলের পাঁয়তারা

শীতে লক্ষ্মীপুর-নোয়াখালীতে হাঁসপার্টির ধূম, আয়োজনে এগিয়ে তরুণরা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]