সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৮ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

ভ্রাম্যমান সেলুনেই চলছে দেলোয়ারের জীবন সংগ্রাম

ভ্রাম্যমান সেলুনেই চলছে দেলোয়ারের জীবন সংগ্রাম

মনির হোসেন রবিন: লাবনী হেয়ার কাটিং। নামটা শুনে অনেকের মনে হবে কোনো নাম করা সেলুন দোকান। না এটা না এটা দেলোয়ারের ভ্রাম্যমান ( মোবাইল) সেলুন।এক সময় গ্রাম বাংলায় দেখা যেতো বাড়ী বাড়ী এসে নাপিতেরা মানুষের চুল ও গোপ কেটে আসতো, কিন্তু এখন বিভিন্ন নামি দামি সেলুন হওয়ায় আগেকার সেই দৃশ্য দেখা যায় না। কিন্তু অভাবের তাড়নায়  ৪ বছর ধরে সেই কাজ করে আসছে দালাল বাজার ইউনিয়নের খিদিরপুর গ্রামের দেলোয়ার হোসেন (৫০) । দেলোয়ার হোসেনের বাবা, মা ভাই বোন কেউ নেই। স্ত্রী ও দুই সন্তানের ছোট পরিবার ।

১৯৭৬ সালে চট্রগ্রামের ভাটিয়ারি হাজী মোবারক আলী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করেন তিনি। সেই সময় অভাবের তাড়নায় আর পড়া লেখা করতে পরেন নি। মানুষের বাড়িতে গৃহশিক্ষক হিসাবে পার করেছেন ৭ বছর। চট্রাগ্রাম থেকে চলে আসেন নিজ গ্রামের বাড়িতে। টাকা পয়সা না থাকায় ভাড়া রিক্সা চালিয়েছেন ৫ বছর।পরে নিজে তৈরী করেন একটি কাঠের রিক্সা।

তার ইচ্ছে ছিল ছোট একটা চায়ের দোকান দিবেন। কিন্তু তার কাছে কোন টাকা পয়সা ছিল না। প্রতিবেশিদের কাছে ধার চেয়েছিলেন কিন্তু কেউ দিল না। তাই সিদ্ধান্ত নিলেন নিজের তৈরী কাঠের রিক্সায় মানুষদের সেবা দিবেন। আর চালিয়ে যাবেন জীবন সংগ্রাম। তার সাথে কথা বলে আরো জানা যায় এই রিক্সা দিয়ে শহরের বিভিন্ন যায়গায় গিয়ে মানুষের কাজ করেন তিনি। মানুষের চুল কাটতে ৩০-৪০ টাকা, আর সেভ করতে ২০ টাকা নেন তিনি। মানুষ আমার কাছে চুল কাটতে আসে।আর আমি আনন্দের সাথে চুল কাটি। এই কাজ করতে খারাপ লাগেনা? এমন প্রশ্ন করতেই তিনি উত্তর দেন কাজ তো কাজই কোনো কাজই ছোট না।

লক্ষ্মীপুর সংবাদ আরও সংবাদ

লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবস পালিত

লক্ষ্মীপুরে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

লক্ষ্মীপুরে শহীদ শেখ মণি’র জন্মদিনে খতম ও দোয়া

রায়পুরে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন

শুধুমাত্র পাঠ্য বই পড়ে প্রকৃত শিক্ষা অর্জন সম্ভব নয়: লক্ষ্মীপুর জেলা প্রশাসক

আইজলের দু পা শুকিয়ে দিন দিন সরু হয়ে যাচ্ছে

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]