সব কিছু
লক্ষ্মীপুর শুক্রবার , ২৪শে জানুয়ারি, ২০২০ ইং , ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৯শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে লঞ্চ চালুর দাবিতে সামাজিক আন্দোলনের সিদ্ধান্ত, কমিটি গঠন

লক্ষ্মীপুরে লঞ্চ চালুর দাবিতে সামাজিক আন্দোলনের সিদ্ধান্ত, কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুরটোয়েন্টিফোর: অতিশীঘ্রই লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস চালুর দাবিতে বিভিন্ন শ্রেনী পেশার নাগরিকদের সমন্বয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে “ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদ” নামের একটি মঞ্চ গঠন করা হয়েছে। শুক্রবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ কমিটির আহবায়ক মনোনীত হন বাংলাদেশ সুপ্রীম কোর্টের তরুণ আইনজীবি আবদুস সাত্তার পালোয়ান। কমিটি গঠনের লক্ষ্যে আয়োজিত সভায় বক্তরা বলেন, ২০ লক্ষ লক্ষ্মীপুরবাসির প্রাণের দাবী ছিল লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস চালুকরণ। কিন্তু বহু বছর পরও সে দাবীটি পূরণ হয়নি। এ বছরের ২৭ জানুয়ারি ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস উদ্বোধন হওয়ার কথা ছিল কিন্তু কোন এক অদৃশ্য কারণে তা আর বাস্তবায়িত হয়নি বলে বক্তরা অভিযোগ করেন। সবশেষে ঢাকা-লক্ষ্মীপুর চলাচলকারি যাত্রীরা শেষ পর্যন্ত সামাজিক আন্দোলনের মাধ্যমে তাদের দাবিটি বাস্তবায়নের জন্য চেষ্টা করবেন বলেও জানিয়েছেন।
নবগঠিত কমিটির আহবায়ক আইনজীবি আবদুস সাত্তার পালোয়ান জানান, দাবী বাস্তবায়নের প্রাথমিক ভাবে তারা লক্ষ্যে ঢাকা ও লক্ষ্মীপুরে মানববন্ধন, নৌপরিবহন মন্ত্রী, বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি এবং প্রয়োজন হলে লক্ষ্মীপুরের সংসদ সদস্যের মাধ্যমে বিষয়টি সংসদে উৎথাপন করার অনুরোধ করা হবে। এছাড়া জনমত গঠনের জন্য সাধারণ জনগণ ও শিক্ষা প্রতিষ্ঠানে ব্যানার, পেষ্টুন, লিফলেট বিতরণের উদ্যোগ গ্রহণ করা হবে।

 

২৮ সদস্য বিশিষ্ট কমিটির অপর সদস্যরা হলেন: ১-আফজল হোসাইন (অনিক হাওলাদার) ২-এড. ফখরুল ইসলাম মাহমুদ ৩-জুনাইদ আল হাবীব ৪-আকরাম হোসাইন ৫-মোহাম্মদ ওমর ফারুক ৬-কাউছার রশিদ ৭- এ আই তারেক, ৮-আবু শাকের ৯-মেহেদী হাছান ১০-মিজানুর রহমান ১১-ফয়সাল আমিন ১২-শহিদ হাসান ১৩-মাহমুদ ইবনে জাফর ১৪-মেহদী হাছান মামুন ১৫-এস এম ফয়সাল খাঁন ১৬-এন এস রায়হান ১৭- রিদওয়ার উল্লাহ ১৮-রবিউল আলম ১৯, মো: শাহী মোবারক (রনি) ২০, মো: মাকছুদুর রহমার ২১, আমিনুল ইসলাম বুলবুল ২২,মাহবুবুর রহমান ২৩, আল আমিন হোসাইন শুভ ২৪,জাহাঙ্গীর আলম ২৫, মো: নিশাদ ২৬, মোল্লা তারেক মনোয়ার ২৭, মোহাম্মদ ইসমাইল হোসেন।
প্রসঙ্গত: ঢাকা-লক্ষ্মীপুরের দূরত্ব প্রায় ৩৫০ কিমি। এ জেলার নাগরিকরা ঢাকা-লক্ষ্মীপুর আসা যাওয়ার জন্য বর্তমানে বাসে কুমিল্লা হয়ে চলাচল করছে। কিন্তু সে রুটটি বর্তমানে অতি দূর্ভোগে পরিণত হয়েছে। ঘন্টার পর ঘন্টা যানজট থাকে সে পথে। কিছু যাত্রী চাদঁপুর হয়ে নদী পথে ঢাকায় আসা যাওয়া করছে।

আরো পড়ুন:

 

লক্ষ্মীপুরে যাতায়াত আরও সংবাদ

ভোলা-বরিশাল ব্রিজের পর ভোলা-লক্ষ্মীপুর ব্রিজও নির্মাণ করা হবে: তোফায়েল আহমেদ

লক্ষ্মীপুরের কমলনগরের সাথে ভোলার লঞ্চ চলাচল শুরু হচ্ছে ডিসেম্বরে

লক্ষ্মীপুর-ভোলা রুটে নতুন আরো একটি ফেরিঘাট শীঘ্রই চালু হবে

শুরু হচ্ছে ঢাকা-লক্ষ্মীপুর ১৪০ কিলোমিটার নৌপথ ড্রেজিং কাজ , সময় কমবে ২ ঘণ্টা

লক্ষ্মীপুরের মাতাব্বর হাটে নতুন লঞ্চ ঘাটের সাইনবোর্ড স্থাপন

লক্ষ্মীপুরে নতুন আরেকটি লঞ্চঘাটের অনুমোদন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০ |
ফোন: ০১৭৯৪-৮২২২২২ | ইমেইল: [email protected]